কালিগঞ্জ সংবাদ ॥ ডেঙ্গু প্রতিরোধে ইউনিয়ন পর্যায়ে শতাধিক স্প্রে মেশিন বিতরণ


194 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ ডেঙ্গু প্রতিরোধে ইউনিয়ন পর্যায়ে শতাধিক স্প্রে মেশিন বিতরণ
সেপ্টেম্বর ১, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগে উপজেলার ১২টি ইউনিয়নের প্রত্যেককে ১০টি করে স্প্রে মেশিন ও ডেঙ্গু প্রতিরোধক মশার কয়েল এবং ঔষধ বিতরন করা হয়েছে। রবিবার (১ সেপ্টেম্বর) বেলা ১২টায় উপজেলা পরিষদ চত্তরে ইউনিয়ন পরিষদের প্রতিনিধির নিকট স্প্রে মেশিন সহ বিভিন্ন সামগ্রী তুলে দেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন। এসময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারমান শেখ নাজমুল ইসলাম, কালিগঞ্জ প্রেসক্লাব সভাপতি শেখ সাইফুল বারী সফু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের সহকারী প্রকৌশলী আশরাফুল হোসেন, কালিগঞ্জ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান শিমুল, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এসএম,আহম্মাদ উল্যাহ বাচ্চু, দৈনিক দৃষ্টিপাত পত্রিকার কালিগঞ্জ ব্যুরো প্রধান আশেক মেহেদী, সাংবাদিক ইশারাত আলী ও সাজেদুল ইসলাম সাজু, কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মনিরুল ইসলাম মনি সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের মেম্বর, গ্রাম পুলিশ উপস্থিত ছিলেন। এডিস মশার প্রজনন ধ্বংস করার জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বরদের মাধ্যেমে বাড়ি বাড়ি যেয়ে খোজ খবর নিয়ে স্প্রে ও পরিস্কার পরিচ্ছনতা কার্যক্রম চালাবে।

#

কালিগঞ্জে পৃথক দুটি দূঘটনায় আহত ৫

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জে দুটি মটর সাইকেল মধ্যে সড়ক দুর্ঘটনায় ৫জন আহত হয়েছে। রবিবার (১ সেপ্টেম্বর) সকাল ১০ দুদলী নতুন হাট মোড় এলাকায় সড়কে এ দূর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে কালিগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন পাইকগাছা উপজেলার হাফিজুর রহমানের পুত্র সোহাগ (১৫), দেবহাটার বরেয়া গ্রামের আবু সাঈদের পুত্র সলেমান (২৩), কুলিয়া পুস্পকাটি গ্রামের রবিউল ইসলাম এর পুত্র রাশিদুল ইসলাম (২২), একই এলাকার মোস্তাক গাজীর পুত্র ইয়াসিন (২৩)। মারাত্বক আহত অবস্থায় আহতরা কালিগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এদিকে রবিবার সকাল সাড়ে ১০টায় দুদলী মোড়ে মটর সাইকেল ও ভ্যানের মধ্যে দূর্ঘনায় মটর সাইকেল আরোহী দুদলী গ্রামের আছির উদ্দিন মোল্লার পুত্র আবু হাসান (৪৩) মারাত্বক আহত হয়। কালিগঞ্জ ফায়ার সাভির্সের কর্মীরা দুটি দুর্ঘটনায় আহদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। কালিগঞ্জ ফায়ার সার্ভিস ইনচার্জ আতিয়ার রহমান জানায়, যে কোন অগ্নিকান্ড ও দূর্ঘনায় জনসাধারন ফায়ার সার্ভিস ষ্টেশনে সংবাদ দিলেই আমরা দ্রুত ঘটনা স্থলে যেয়ে আগুন নিভায় ও আহতদের উদ্ধার করে হাসপাতলে নিয়ে যাই। কিন্ত রোগীদের ফায়ার সার্ভিসের গাড়ীতে নিয়ে যাওয়া কষ্টকর ও ঝুকিপূর্ন হয়ে পড়ে। ফায়ার সার্ভিস ষ্টেশনে সরকারী ভাবে একটি এ্যাম্বুলেন্স প্রদান করলে এলাকার মানুষ বেশী উপকৃত হবে।

#

কালিগঞ্জ বাস টার্মিনালে মশক নিধনে স্প্রে ও র‌্যালী অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

সাতক্ষীরা আঞ্চলিক মালিক সমিতি, কালিগঞ্জ বাস-মিনিবাস মালিক সমিতি ও কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে মশক নিধনে স্পেরে এবং ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার ১ সেপ্টেম্বর বেলা ১১টায় কালিগঞ্জ বাস টার্মিনালে ডেঙ্গু প্রতিরোধে সতর্কীকরনে এক র‌্যালী বাহির হয়। পরে মালিক সমিতির কার্যালয়ে কালিগঞ্জ আঞ্চলিক কর্মকর্তা আলহাজ্ব আজিজ আহমেদ পুটুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা ডেঙ্গু প্রতিরোধ কমিটির আহবায়ক নাজমুল ইসলাম, তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, এ্যাডঃ শেখ মোজাহার হোসেন কান্টু, কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মনিরুল ইসলাম মনি, সাধারন সম্পাদক আবু তাহের, লোকাল মালিক সমিতির লাইন সমন্বয়কারী কাজী রুবায়েতুল ইসলাম তপন। র‌্যালী ও আলোচনা শেষে বাসস্ট্যান্ডের সকল নোংরা আবর্জনা ও জমে থাকা পানি পরিস্কার পরিচ্ছন্ন করার পাশাপাশি বিভিন্ন স্থানে মশক নিধন স্প্রে করা হয়।

#

কালিগঞ্জে বাল্য বিবাহের অভিযোগে ভ্রাম্যমান আদালতে পাঁচ হাজার টাকা জরিমানা

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জে বাল্যবিবাহের অভিযোগে ভ্রাম্যমান আদালতে ৫ হাজার টাকা জারিমানা করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন। শনিবার (৩১ আগষ্ট) বিকালে উপজেলার নলতা ইউনিয়নের নওয়াপাড়া গ্রামের আশরাফ আলীর বাড়িতে বৌভাতের অনুষ্ঠানে উপস্থিত হয়ে ভ্রাম্যমান আদালত বাল্যবিবাহের অভিযোগে ছেলের পিতা আশরাফ আলীকে জরিমানা করা হয়। খোজ খবর নিয়ে জানাগেছে, দেবহাটা উপজেলার ঘলঘলিয়ার চর রহিমপুর গ্রামের জাকির হোসেনের নাবালিকা কন্যা দশম শ্রেনীর ছাত্রী তানিয়া খাতুন (১৫) এর সাথে কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়নের নওয়াপাড়া গ্রামের আশরাফ আলীর পুত্র ইলিয়াস আলী (২১) এর সাথে অনুমানিক আড়াই মাস পূর্বে গোপন বিয়ে হয়। সেই উপলক্ষ্যে শনিবার আশরাফ আলীর বাড়িতে বৌ-ভাতের আয়োজন করে। সংবাদ পেয়ে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন বিয়ে বাড়িতে পৌছানোর আগেই খবর পেয়ে আমন্ত্রিত অতিথি ও ছেলের আত্মীয় স্বজন পালিয়ে যায়। এসময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন নববধু তানিয়া খাতুন ও তার দাদীকে বাড়িতে পায়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বাল্যবিবাহের অপরাধে ছেলের পিতাকে পাঁচ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।

#

উপজেলা কৃষকলীগের সভাপতিকে পৈত্রিক সম্পত্তি থেকে উচ্ছেদের ষড়যন্ত্র

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ রিয়াজ উদ্দিন সরদার এর পৈত্রিক সম্পত্তি থেকে উচ্ছেদের অভিযোগ পাওয়া গেছে। জানাগেছে, উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ রিয়াজ উদ্দিন সরদার এর শরীক বাগড়া গ্রামের মৃত জলিল সরদারের পুত্র মোস্তফা সরদার তার দলবল নিয়ে পৈত্রিক ও খরিদ সম্পত্তি হতে উচ্ছেদ করার জন্য ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। রিয়াজ উদ্দিন সরদারের সৎ মা ফরিদা খাতুন এর কাছ থেকে ২০০০ সালের ৯ এপ্রিল ১৬৪৮ নং ভূয়া দলিল সৃষ্টি করে। উক্ত দলিলে ২ নং গ্রহীতা হিসাবে রিয়াজ উদ্দিনকে রাখলেও সে কিছুই জানেনা। দলিলের দাতা ফরিদা খাতুনকে এবিষয়ে জিজ্ঞাসা করলে সেও জানায় ঐ দলিলের বিষয়ে কিছুই জানেনা বলে জানায়। সে আরও জানায় ১৯৯৯ সালের ২১ জুলাই তার নামে ৩৫৫৮ নং দলিল ছাড়া আর কোন দলিলে টিপসই বা স্বাক্ষর করেননি। প্রতিপক্ষরা রিয়াজ উদ্দিনের পৈত্রিক জমি যার ভিপি নং ৬০২ রেকর্ডীয় মালিক তার পিতা মোকছেদ আলী। উক্ত জমি মোস্তফা সরদার গং জবর দখল করে রেখেছে। জবর দখলকৃত জমি আতœসাৎ করার জন্য কোন ঘটনা ছাড়াই মিথ্যা স্বাক্ষীর মাধ্যমে ১ আগষ্ট থানায় মামলা দায়ের করেছে, মামলা নং-১। বিজ্ঞ আমলি আদালত সাতক্ষীরাতে ১২৪/১৯ মামলা রুজু করে। প্রতিপক্ষরা জমি আতœসাৎ ও মামলা হামলা দিয়ে হয়রানী করার জন্য ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। ভূক্তভোগী রিয়াজ উদ্দিন বিষয়টি প্রশাসনের উর্দ্ধোতন কতৃপক্ষের কাছে হস্তক্ষেপ কামনা করেছে।

#