কালিগঞ্জ সংবাদ ॥ ডেঙ্গু প্রতিরোধে জারিগান ও পথ নাটক


102 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ ডেঙ্গু প্রতিরোধে জারিগান ও পথ নাটক
সেপ্টেম্বর ২, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু ::

এডিস মশার প্রজনন ক্ষেত্র ধ্বংস ও ডেঙ্গু প্রতিরোধে কালিগঞ্জের বিভিন্ন স্থানে দিন ব্যাপী জারি গান ও পথ নাটক অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা জেলা শিল্পকলা আকাদেমী ও ফ্রেন্স ডেঙ্গু ডেমক্রেটিস ক্লাবের আয়োজনে এবং জেলা প্রশাসন ও কালিগঞ্জ ও কালিগঞ্জ উপজেলা প্রশাসনের সহযোগীতায় ডেঙ্গু প্রতিরোধে কালিগঞ্জ উপজেলার মৌতলা বাজার, কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদ, নাজিমগঞ্জ বাজার, কালিগঞ্জ ফুলতলা মোড়, কালিগঞ্জ বাসটার্মিনাল বিভিন্ন এলাকায় প্রগতি সংস্থার পরিবেশনায় জারি ও পথ নাটক অনুষ্ঠিত হয়। বিভিন্ন পথ সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট্য সাহিত্যিক অধ্যাপক গাজী আজিজুর রহমান, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ মোস্তাফিজুর রহমান মিল্টন, কালিগঞ্জ শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংবাদিক আশেক মেহেদী, সংগীত শিল্পী জাহাঙ্গীর, এটিএম রেজা, নাটকের নির্দেশনায় ছিলেন অভিনেতা একাব্বর হোসেন, জারিগান পরিবেশন করেন জারি শিল্পী আব্দুর রহিম প্রমূখ। ডেঙ্গু প্রতিরোধে কালিগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নে পরিস্কার পরিচ্ছন্নতা ও স্প্রে অব্যহত রয়েছে।

#

কালিগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালনে প্রস্তুতি সভা

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন উপলক্ষ্যে এক প্রস্তুতি সভা সোমবার সকাল ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন থানা অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান, উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ মনোজিৎ কুমার মন্ডল, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন আক্তার, কালিগঞ্জ সরকারী স্কুলের প্রধান শিক্ষক অজেত আলী, কালিগঞ্জ পাইলট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিন্দ্রনাথ বাছাড়, উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, কালিগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, হাজী কফিল উদ্দীন মহিলা মাদ্রাসার সুপার রমিজ উদ্দীন প্রমূখ। আগামী ৮ই সেপ্টেম্বর আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালনে বিভিন্ন কর্মসূচী গ্রহন করেন। কর্মসূচীর মধ্যে সকাল সাড়ে ৯টায় র‌্যালী, সকাল ১০টায় সমাবেশ ও আলোচনা সভা এবং কুইজ প্রতিযোগীতা।

#

কালিগঞ্জে ৮টি শিক্ষা প্রতিষ্ঠানে মাদক,বাল্য বিবাহ, নারী নির্যাতন ও জঙ্গিবাদ নির্মূলে বিতর্ক প্রতিযোগীতা

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::

বাংলাদেশ পুলিশ কালিগঞ্জ সার্কেল কার্যালয়ের আয়োজনে মাদক, নারী নির্যাতন, বাল্য বিবাহ, ইভটিজিং, ডেঙ্গু, স্মাট ফোন অপব্যবহার ও জঙ্গিবাদ নিমূলে কালিগঞ্জ উপজেলার ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্র্র্র্র্থীদের অংশগ্রহনে বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠানের লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ২টায় কালিগঞ্জ সার্কেল অফিসের কার্যালয়ে অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম জামির সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান, কালিগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, উপজেলা রিপোটার্স ক্লাবের সভাপতি নিয়াজ কওছার তুহিন, সাধারণ সম্পাদক শেখ ইকবাল আলম বাবলু, কালিগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মহিবুল্লাহ, সাংবাদিক শাওন আহমেদ সোহাগ, মহাসিন হোসেন, মোশারফ হোসেন, শিক্ষক মাহাবুবুর রহমান প্রমূখ। আগামী ৭ সেপ্টেম্বর শনিবার থেকে কালিগঞ্জ উপজেলার ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। বিদ্যালয় গুলি হলো কালিগঞ্জ সরকারী মাধ্যমিক বিদ্যালয়, কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, উজ্জীবনী মাধ্যমিক বিদ্যালয়, মৌতলা মাধ্যমিক বিদ্যালয়, নলতা মাধ্যমিক বিদ্যালয়, ধুলিয়াপুর মাধ্যমিক বিদ্যালয়, রতনপুর তারকনাথ বিদ্যাপিঠ ও মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়।

কালিগঞ্জে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪টি প্রতিষ্ঠান ও দুই ব্যক্তিকে ৩১ হাজার টাকা জরিমানা
সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::
কালিগঞ্জে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন ৪টি ব্যবসায়ী প্রতিষ্ঠানে ওজনে কম দেওয়া ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য প্রস্তুত ও বিক্রয় এবং ২টি বাড়িতে ময়লা ফেলে পরিবেশ নষ্ট করায় অভিযোগে ৩১ হাজার টাকা জরিমানা আদায় করেছে। রবিবার বেলা ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন থানা পুলিশ ও ভোক্তা অধিকার সংরক্ষন কর্মকর্তাদের নিয়ে মথুরেশপুর ইউনিয়নে শীতলপুর গ্রামে ময়লা আবর্জনা ফেলে পরিবেশ দুর্ষিত করার অভিযোগে শীতলপুর গ্রামের সামছুর রহমানের কন্যা নুরী বেগম কে ৫ হাজার ও একই গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে নুর ইসলাম কে ৫ হাজার টাকা জরিমানা করেন। পরে মৌতলা বাজারে দুটি চাউলের দোকানে ভোক্তা অধিকার আইনে ওজনে কম দেওয়ায় ও একটি মিষ্টির দোকানে স্বাস্থ্যকর পরিবেশের কারণে ১১ হাজার টাকা এবং কালিগঞ্জ ফুলতলা মোড় ঘোষ ডিয়ারীতে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরীর অভিযোগে ১০ হাজার টাকা সর্বমোট ৩১ হাজার টাকা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় করেন।

#

কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান শেখ মোসলেম আলী আর নেই

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::

কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শেখ মোসলেম উদ্দীন (৬৮) আর নেই। তিনি রবিবার সন্ধ্যা ৬.৪৫ মিনিটের সময় নিজ বাড়িতে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহে …………….. রাজেউন। তিনি লিভার জনিত রোগে আক্রান্ত হয়ে শয্যাসাহী ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১পুত্র,৩কন্যা, নাতী,নাতনী আতœীয় স্বজন গুনাগ্রাহী রেখে যান। তার মৃত্যুতে এলাকা সহ পরিবারের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। সাবেক উপজেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোসলেম আলীর মৃত্যু গভীর শ্রদ্ধা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী। মরহুমের জানাজের জানাযা মঙ্গলবার বাদ জোহর নিজ এলাকায় অনুষ্ঠিত হবে।