কালিগঞ্জ সংবাদ ॥ থানার নবাগত অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম


532 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ থানার নবাগত অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম
নভেম্বর ২৫, ২০১৫ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চ,ু কালিগঞ্জ :
কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ হিসেবে গত ২৪ নভেম্বর যোগদান করেছেন মোঃ রফিকুল ইসলাম। তিনি র্এ আগে বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ থানার অফিসার ইনচার্জ হিসেবে ছিলেন। নবাগত অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম খুলনা শহরের লবনচরা এলাকার বাসিন্দা। যোগদানের পরে তিনি এ প্রতিবেদককে জানান আমি চাইবো কালিগঞ্জ থানা এলাকার পরিবেশ এবং আইন শৃংখলা সাভাবিক থাকুক। এখানে সন্ত্রাসী, জঙ্গীবাদ, নাসকতাকারী ও বিশৃংখলা সৃষ্ঠিকারীদের স্থান নেই। মাদক ব্যাবসায়ী ও মাদকসেবীদের পাশাপাশি থানার দালালদের দৌরাত্ব  কমাতে আমার অভিযান ব্যবহৃত থাকবে। উল্লেখ্য যে, নবাগত অফিসার ইনচার্জ হিসেবে দ্বায়িত্ব  গ্রহনের আগে কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ ছিলেন সুভাস বিশ্বাস। তিনি নড়াইলের সদর থানায় যোগদান করেছেন।
##

কালিগঞ্জে সহায় এর উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা

কালিগঞ্জ প্রতিনিধি :
কালিগঞ্জ উপজেলা অডিটরিয়ামে গত ২৫ নভেম্বর বেলা ১০ টায় অনুষ্ঠিত হয়েছে আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস। এ উপলক্ষে বেসরকারী উন্নয়ন সংস্থা ‘‘সহায়’’ এর আয়োজনের উপজেলা সদরের প্রধান সড়কে র‌্যালি শেষে সহায় এর এরিয়া ম্যানেজার শেখ মাসুদ মোস্তফা সোহেলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ শেখ ওয়াহেদুজ্জামান। তিনি বলেন বর্তমান সরকারের আমলে অর্থনৈতিক উন্নয়ন ও দেশের অগ্রগতি সারা বিশ্বে মডেল হিসেবে চিহ্নিত হয়েছে। শেখ হাসিনা সরকার দেশের উন্নয়নে বিশ্বাসী, তিনি আরও বলেন দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে , কোনো রকম ষড়যন্ত্র, মৌলবাদ আর জঙ্গীবাদ এটাকে রুখতে পারবে না। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এম এ নাহার, সমাজসেবা কর্মকর্তা জেসিয়া রহমান, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, সহায় এর ফাইন্যান্স ও এডমিন কোঃ অডিনেটর জাহিদুল কবীর মামুন, উত্তরনের এম এন্ড ই সাব্বির হোসেন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক শেখ ইকবল আলম বাবলু ও সহায় এর সাব্বির হোসেন ও জিল্লুর রহমান প্রমুখ।
##

কালিগঞ্জে মুক্তিযোদ্ধালীগের কমিটি গঠন
চেয়ারম্যান লতিফ আহবায়ক সাংবাদিক মোদাচ্ছের সদস্য সচিব

কালিগঞ্জ প্রতিনিধি :
জাতীয় স্বার্থে দেশদ্রোহী, সন্ত্রাসী, খুনী, জঙ্গীবাদ, মৌলবাদ প্রতিরোধ কল্পে কেন্দ্রীয় কমিটির নির্দেশে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ থানার আওয়ামী মুক্তিযোদ্ধালীগের কমিটি গঠন করা হয়েছে। আওয়ামী মুক্তিযোদ্ধালীগের খুলনা বিভাগীয় কমিটির আহবায়ক আলী আব্দুল্লাহ এলিন, যুগ্ন আহবায়ক নজরুল ইসলাম ও সদস্য সচিব গোলাম কিবরিয়া স্বাক্ষরিত কালিগঞ্জ থানা কমিটি অনুমোদন দেওয়া হয়। কমিটিতে চাম্পাফুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ মোড়ল কে আহবায়ক, মুরারী মোহন সরদার ও জি এম আশেক মেহেদীকে যুগ্ন আহবায়ক এবং সাংবাদিক শেখ মোদাচ্ছের হোসেন জান্টুকে সদস্য সচিব করে মোট ৩১ সদস্য বিশিষ্ঠ থানা কমিটির  ঘোষনা করা হয়।
##

কালিগঞ্জে আইডিয়ালের আয়োজনে কর্মশালা অনুষ্ঠিত
কালিগঞ্জ প্রতিনিধি :
অতিদরিদ্র ভূমিহীনদের জীবনামান উন্নয়নে আমাদের ঐকান্তিক চেষ্টা করতে হবে। সমাজকে এগিয়ে নিতে হলে এবং দেশকে মধ্যম  আয়ের দেশ হিসাবে পরিচিতি করতে আমাদেরকে স্বাবলম্বি হতে হবে। গত ২৫ নভেম্বর বেলা ১১ টায় কালিগঞ্জ অফিসার্স ক্লাবে আইডিয়ালের আয়োজনে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল কুমার সাহা একথা বলেন। ভূমিহীনদের জীবনমান উন্নয়নে ইইডি/সিঁড়ি প্রকল্পের প্রসার ও ভবিষ্যত কর্মপন্থা শীর্ষক কর্মশালায় আইডিয়ালের পরিচালক কৃষিবিদ ডাঃ নজরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পপ কর্মকর্তা ডাঃ আকছেদুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা এম এম এ নাহার, সমবায় কর্মকর্তা নওশের আলী, প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ জাহিদ ইকবার, কৃষি কর্মকর্তা আনোয়ারুল ইসলাম, সামাজবেসবা কর্মকর্তা জেসিয়া রহমান, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, সার্ভেয়ার সফিকুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন আইডিয়ালের প্রোগ্রাম অফিসার মিজানুর রহমান।
##

কালিগঞ্জে সাস্ এর বিভিন্ন প্রকল্প পরিদর্শন করলেন বৃটিশ টিম

কালিগঞ্জ প্রতিনিধি :
কালিগঞ্জে বেসরকারী উন্নয়ন সংস্থা সাস্ এর বিভিন্ন উন্ন্য়ন প্রকল্প পরিদর্শন করলেন বৃটিশ নাগরিক ডিএফআইডি মিস সারাকুপ কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ, প্রতিনিধি সানিলা আজহার মাসারাত কুডার হেলেন, কোনার ভেন আইলিপ নাফিসা জুদ্দিন, রফিকুল ইসলাম। এছাড়ও প্রজেক্ট কো-অডিনেটর ডাঃ ফজলে রাব্বী, সাদেক আহম্মদ।  সাস্ এর নির্বাহী পরিচালক শেখ ইমান আলী, প্রোগ্রাম কো-অডিনেটর খান মোঃ শাহ আলম প্রমুখ। প্রতিনিধি দলটি কালিগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের পাঁচবাড়ী ও চিংড়া এলাকায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কালিগঞ্জ থানার নবগত অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম, সাংবাদিক সমিতির সভাপতি  শেখ আনোয়ার হোসেন, প্রেস ক্লাবের যুগ্ন সম্পাদক হাফিজুর রহমান শিমুল প্রমুখ।