কালিগঞ্জ সংবাদ ॥ দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়তা চেক প্রদান


971 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়তা চেক প্রদান
আগস্ট ১০, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কার্যলয়ে বুধবার ১০ আগস্ট দুপুর ১২টায় কালিগঞ্জ মানব সম্পদ উন্নয়ন কেন্দ্রের আয়োজনে ও পল্লী উন্নয়ন কর্ম সহায়ক ফাউন্ডেশনের অর্থয়নে দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা সহায়তা প্রত্যেককে ১৮ হাজার টাকার  ৫৭ জনকে ১০ লক্ষ্য ২৬ হাজার টাকা চেক প্রদান করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার গোলাম মাঈনউদ্দিন হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কামরুজ্জামান জাহাঙ্গির, সমাজ সেবা কর্মকর্তা জেসিয়া জামান, বি. আর. ডি. বি কর্মকর্তা শায়লা শারমিন, কালিগঞ্জ মানব সম্পদ উন্নয়ন কেন্দ্রর নির্বাহী পরিচালক জি এম ফিরোজ আহম্মদ, সহ সভাপতি প্রভাষক আতিয়ার রহমান, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাংবাদিক সুকুমার দাশ বাচ্চু, হিসাব রক্ষক শেখ দারুস সালাম, এম আই এস অফিসার পলাশ মজুমদার, ম্যানেজার সিরাজুল ইসলাম, মোঃ আবু মুছা প্রমুখ।

গাজী হাফিজুর রহমানে সঞ্চালনায় মানব সম্পদ উন্নয়ন কেন্দ্রের সদস্যদের গরীব মেধাবী ৫৭ জন ছাত্র-ছাত্রীদের প্রত্যেককে ১৮ হাজার টাকার শিক্ষা সহায়তা চেক প্রদান করা হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, পল্লী উন্নয়ন কর্ম সংস্থান ফাউন্ডেশনের কর্মকর্তা, শিক্ষক, ছাত্র-ছাত্রী ও সাংবাদিক বৃন্দ।
####

কালিগঞ্জে পাচারের শিকার ১০  জন সার্ভাইভারকে দর্জি প্রশিক্ষণ উদ্বোধন

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
কালিগঞ্জ বি আর ডি বি ট্রেনিং সেন্টারে  দুপুর ১ টায় অসহায় হতদরিদ্রদের সাবলম্বী হতে দর্জি প্রশিক্ষনের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আই ও এম এর সহযোগীতায় বেসরকারী উন্নয়ন সংস্থা রূপান্তরের আয়োজনে সমন্বিত স্বাস্থ্য সহায়তা প্রকল্পের আওতায় ১৫ দিন ব্যাপী দর্জি প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন করেন উপজেলা বি আর ডি পি কর্মকর্তা শায়লা শারমিন বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক সমিতির সভাপতি শেখ্ আনোয়ার হোসেন, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু

habbi

রূপান্তর্রে এফ ও শেখ সাব্বির আলমের সঞ্চলনায় প্রশ্ক্ষিন কর্মশালায় উপস্থিত ছিলেন, হিসাব রক্ষক পলি সাহা, ট্রেনার মেহেরুন নেছা, আশেক বদরুজ্জামান, ও ডাবলু রাজবুল হাসান রাজু, রাহান খান সহ উক্ত প্রকল্পের প্রশিক্ষনরত ১০ জন সার্বভাইজার।
###

কালিগঞ্জে প্রশাসনের উদ্যোগে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী মানববন্ধনের প্রস্তুতি সভা

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসুচি বাস্তবায়েন লক্ষে এক প্রস্তুতি সভা বুধবার ১০ আগস্ট বেলা ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কর্য্যালয়ে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান, সভায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য প প কর্মকর্তা ডাঃ আকছেদুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কামরুজ্জামান জাহাঙ্গীর, কালিগঞ্জ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজেদ আলী, কালিগঞ্জ আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক দৈনিক দৃষ্টিপাত সদর প্রতিনিধি সফিকুল ইসলাম, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, উপজেলা শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, উপজেলা ইমাম সমিতির সভাপতি হাফেজ আব্দুল গফুর, কালিগঞ্জ থানা জামে মসজিদের পেশ ইমাম মাওঃ আশরাফুল ইসলাম আজিজী, হাজী তফিলউদ্দিন মহিলা দাখিল মাদ্রাসার সুপার মাওঃ রমিজউদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহারিয়ার মাহমুদ রজনু, সমাস সেবা কর্মকর্তা জেসিয়া জামান, তারালী স্কুলের প্রধান শিক্ষক রনজিত কুমার, মোজাহার  মেমোরিয়াল স্কুলের প্রধান শিক্ষক মোসলেম আলী, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইন, মৌতলা মাদ্রাসার সুপার মহাসিন আলী, উপজেলা মসজিদের ক্ষতিব আলহাজ্ব মাওঃ আকরাম হোসেন প্রমুখ।

habib 6+
জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী বৃহৎ বানববন্ধন কর্মসুচি আগামী ১৭ আগস্ট সকাল ১০ টায় কালিগঞ্জ বঙ্গবন্ধূ ম্যূরাল থেকে কালিগঞ্জ সাতক্ষীরা সড়কে পালিত হবে। মারববন্ধন কর্মসুচিতে দল মত নির্বি শেষে সকল শ্রেনি পেশার মানুষ সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ছাত্র-ছাত্রী, জনপ্রতিনিধি সুধি সাংবাদিক উপস্থিত থাকবেন।
###

কালিগঞ্জ কলেজর অধ্যক্ষর সাথে সাংবাদিকদের মতবিনিময়

সুকুমার দাশ বাচ্চু ,কালিগঞ্জ :
প্রধানমন্ত্রীর ঘোষিত উপজেলা পর্যয়ে শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণের আওতায় কালিগঞ্জ ডিগ্রী কলেজ জাতীয়করণ চুড়ান্ত তালিকায় নাম প্রকাশ হওয়ায় একটি মহল যড়যন্ত্রে লিপ্ত হয়েছে। সম্প্রতি কালিগঞ্জ কলেজের এক শিক্ষককে নিয়ে সাতক্ষীরা ও যশোরের কয়েকটি পত্রিকায় অযাচিত বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করায় কলেজের ভাবমুর্ত্তি ক্ষুন্ন হওয়ার প্রতিবাদে মঙ্গলবার দুপুরে কালিগঞ্জ কলেজের অধ্যক্ষ জিএম রফিকুল ইসলাম সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

এসময় তিনি বলেন, কালিগঞ্জ কলেজ জাতীয়করণ হওয়ায় একটি মহল ঈশার্šি^ত হয়ে বিভিন্ন অপপ্রচারের মাধ্যমে কলেজের ভাবমুর্ত্তি বিলিন করার চেষ্ঠায় লিপ্ত আছে। কলেজের ইসলামী ইতিহাস বিভাগের অধ্যাপক মোসলেম উদ্দীনের বহিস্কারাদেশ প্রত্যাহরের বিষয়টি সরকারি নীতিমালা মেনে অনেক যাচাই বাচাই শেষে বিবেচনা করা হয়েছে। এখানে আমার বা কলেজ পরিচালনা পর্ষদ সদস্যদের কোন ধরণের ত্রুটি ছিল না। সঠিক নিয়মমেনেই ঐ শিক্ষককের বহিস্কাদেশ প্রত্যাহার করে তাকে পূনরায় চাকুরীতে যোগদানের জন্য বলা হয়েছে। সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি আরো বলেন, শিক্ষক, ছাত্রছাত্রী ও জিবি সদস্যদের সুপারিশক্রমে শিক্ষক মোসলেম উদ্দিনকে কলেজে পুনঃবহাল করায় একটি মহল এই কলেজকে ক্ষতিগ্রস্থ করতে নানাবিধ ষড়যন্ত্র লিপ্ত আছে। কলেজ ও কলেজের শিক্ষককে নিয়ে যে অপপ্রচার চালানো হয়েছে আমি পরিচালনা পর্ষদ, শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থীদের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

উল্লেখ্য যে, ২০১৪ সালের অক্টোবর মাসে ২০ তারিখে কলেজের দায়িত্ব থেকে শিক্ষক মোসলেম উদ্দীনকে সাময়িক অব্যহতি দেওয়া হয়। এরপর ঐ শিক্ষক রাজনৈতিক দলের সংশ্লিষ্ট পদসহ প্রাথমিক সদস্য পদ থেকে  ১৫/২/১৫ তারিখে অব্যহতি চেয়ে আবেদন করেন। ১ মার্চ ২০১৫ তারিখে বিশেষ ঐ দলের সকল পদ থেকে তাকে অব্যহতি প্রদান করা হয়। এদিকে তিনি ২০১৬ সালের মার্চ মাসের ৩০ তারিখে ননজুডিশিয়াল স্ট্যাম্পে লিখিত অঙ্গিকার নামা দিয়ে কলেজে চাকুরী পুনঃবহালের জন্য আবেদন করেন। এর প্রেক্ষিতে সরকারি নীতিমালা মেনে কলেজের পরিচালনা পর্ষদ মিটিং করে সকল কাগজপত্র বিবেচনা পূর্বক ২৯ মার্চ ২০১৬ তারিখে তাকে চাকুরীতে যোগদানের জন্য আদেশ দেন। এসয়ম উপস্থিত ছিলেন সাংবাদিক সমিতির কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন।রিপোর্টার্স ক্লাবের সভাপতি অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, যুগ্ম সম্পাদক এস,এম,আহম্মাদ উল্যাহ বাচ্ছু, কালিগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাধারন সম্পাদক হাফিজুর রহমান শিমুল, সাগঠনিক সম্পাদক শেখ মোদাচ্ছের হোসেন জান্টু, সাংবাদিক জি এম আব্দুল¬াহ আল মামুন প্রমুখ।