কালিগঞ্জ সংবাদ ॥ দূর্নীতি প্রতিরোধে বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান


204 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ দূর্নীতি প্রতিরোধে বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
আগস্ট ৩, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু ::

‘‘আমরা সৎ হবো,আমরা সুন্দর হবো” এই শ্লোগান সামনে রেখে দূর্নীতি প্রতিরোধে তরুণ প্রজম্মের মাঝে সততা ও নিষ্ঠারোধ সৃষ্টি করা এবং দূর্নীতির বিরুদ্ধে গনসচেতনতা সৃষ্ঠিতে কালিগঞ্জ উপজেলা ধলবাড়িয়া ইউনিয়নের উকশা মাধ্যমিক বিদ্যালয়ে রচনা ,বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উকসা মাধ্যমিক বিদ্যালয়ে সততা সংঘের আয়োজনে ও খুলনা দুর্নীতি দমন কমিশনের সহযোগিতায় ৩ আগষ্ট শনিবার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ধলবাড়িয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব গাজী শওকাত হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিদ্যোৎসায়ী সদস্য জিএম ফজর আলী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ রেজাউল কবির। বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জগগদীশ চন্দ্র মন্ডল ও উজ্জ্বল কুমার বৈরাগির সষ্ণালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালিগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ প্রেস ক্লাবের সাধারন সম্পাদক ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ধলবাািড়য়া দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি গাজী মিজানুর রহমান, ধলবাড়িয়া ৩নং ওয়ার্ডের সদস্য ডাঃ আব্দুল কাদের,মহিলা সদস্য শিখা রানী মন্ডল, ধুলিয়াপুর মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সঞ্জয় হাউলী, ধলবাড়িয়া আনছার ভিডিপি ক্লাবের সভাপতি শেখ ইয়াদ আলী, উকশা মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারি প্রধান শিক্ষক চন্দ্রকান্ত বর্মন, অভিভাবক শেখ বদরুজ্জামানসহ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ। অনুষ্ঠান শেষে বিজযীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। বিজয়ীরা হলেন তমাল জোতদার, শাহানাজ খাতুন,সুরাইয়া ইয়াসমিন,রাজশ্রী মন্ডল,সাবিনা খাতুন,ইয়াসমিন সুলতানা বিথী,মাজিদা খাতুন ,সুমাইয়া সুলতানা ও চন্দ্রেশ্বর হাউলী।

#

উদীচী শিল্পীগোষ্টী কালিগঞ্জ শাখার আয়োজনেডেঙ্গু ও গুজব প্রতিরোধে পদযাত্রা অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু ::

উদীচী শিল্পীগোষ্ঠী কালিগঞ্জ উপজেলা শাখার আয়োজনে ডেঙ্গু ও গুজব প্রতিরোধে সচেতনতা মূলক পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। ২ আগষ্ট শনিবার বিকাল ৫টায় কালিগঞ্জ প্রেসক্লাব থেকে একটি বনার্ঢ্য পদযাত্রা উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে কালিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদ ভবন কমপ্লেক্সে এসে শেষ হয়। পরে কালিগঞ্জ উপজেলা উদীচী শিল্পীগোষ্টীর সভাপতি সেলিম শাহারিয়ারের সভাপতিত্বে এক পথ সভায় বক্তব্য রাখেন বিশিষ্ঠ সাহিতিহ্যক গাজী আজিজুর রহমান, উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, উপজেলা উদীচী শিল্পীগোষ্টী সহ-সভাপতি আশেক মেহেদী, আব্দুল কাদির ওহাব, সাধারন সম্পাদক শান্তি গোপাল চক্রবার্তী, যুগ্ম সম্পাদক আব্দুর রাজ্জাক, কোষাধ্যক্ষ জাহাঙ্গীর হোসেন, সম্পাদক নৃত্য সানজিদা আক্তার রুমা, সম্পাদক সঙ্গীত সঞ্জয় সরকার, সদস্য ইলাদেবী মল্লিক, কনিকা সরকার, এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহীম, দৈনিক দৃষ্টিপাতের উপজেলা প্রতিনিধি এসএম,আহম্মাদ উল্যাহ বাচ্চু, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, সাংবাদিক ইশারাত আলী প্রমূখ। ডেঙ্গু প্রতিরোধে করনীয় সম্পর্কে সচেতনতা অব্যহত রাখতে উপজেলার বিভিন্ন স্থানে এই পদযাত্রার আয়োজন করা হবে। পাশাপাশি গুজব প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির জন্য সভা, সেমিনার, পথ নাটক, রেডিও অনুষ্ঠান চলতে থাকবে। কমিউনিটির সর্ব শ্রেণির মানুষের সচেতন করার জন্য বিভিন্ন কার্যক্রম উদীচী কালিগঞ্জ উপজেলা শাখা গ্রহন করেছে।

#

কালিগঞ্জ সহযোগী মুক্তিযোদ্ধদের র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু ::

বাংলাদেশ সহযোগী মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ উপজেলার আয়োজনে অনুষ্ঠিত হয়েছে র‌্যালী ও আলোচনা সভা। শনিবার বিকাল ৪টায় কালিগঞ্জ উপজেলা মোড় থেকে একটি র‌্যালী বাহির হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে বাংলাদেশ সহযোগী মুক্তিযোদ্ধা সংসদের উপজেলা শাখার সভাপতি জামিনূর রহমান সুমন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা শাখার সভাপতি জিএম নুরুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা সাধারন সম্পাদক শেখ শাহাজান, কালিগঞ্জ উপজেলা কমিটির সাধারন সম্পাদক শফিকুল ইসলামের সঞ্চালনায় উপজেলা কমিটির সিনিয়ার সহ-সভাপতি মাহফুজ উল্লাহ, সহ-সভাপতি মনিরুল ইসলাম, সদস্য হাজী রফিকুল ইসলাম, হাজী আব্দুল গফুর, শওকাত হোসেন, গাজী কেরামত আলী প্রমুখ। কালিগঞ্জ উপজেলা সহযোগী মুক্তিযোদ্ধা সংসদের উপজেলা সভাপতি শেখ জামিনুর রহমান সুমনের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় সহযোগী মুক্তিযোদ্ধাদের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীসহ গুরুত্বপূর্ন বিষয়ে তাদের আন্দোলন চলছে।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট

সুকুমার দাশ বাচ্চু ::

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট কালিগঞ্জ উপজেলা শাখার কার্যনির্বাহী কমিটির মাসিক সভা শুক্রবার বিকাল ৪টায় উপজেলা আর্য্য মন্দির কার্যালয়ে অনুষ্টিত হয়। জাতীয় হিন্দু মহাজোটের কালিগঞ্জ শাখার সভাপতি ডা. প্রতিরাম মল্লিক সভাপতিত্বে সভায় সর্বপ্রথমে পবিত্র ধর্মগ্রন্থ বেদমন্ত্র পাঠ করেন ধর্ম বিষয়ক সম্পাদক ডা: প্রসাদ সরকার এবং গীতা পাঠ করে মাস্টার রবীন্দ্রনাথ মন্ডল। সভায় জন্মাষ্টমীসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা সভা করা হয়। জম্মষ্টমী পালন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে জম্মষ্টমীর দিন বৃহস্পতিবার সকাল ৯টায় র‌্যালি, প্রসাদ বিরতণ করা হবে। সভায় উপস্থিত ছিলেন আমিয়ান রসিকানন্দ গৌড়ীয় মঠের সাধারণ সম্পাদক মাস্টার রবিন্দ্রনাথ মন্ডল, সাংগঠনিক সম্পাদক ডা: উৎপল সরকার, কোষাধ্যক্ষ দেবেশ ঘোষ, জাগো হিন্দু পরিষদের আহবায়ক মাস্টার তপন ঘোষ, কার্ত্তিক চন্দ্র ঘোষ, (যুগ্ন আহবায়ক), মুকুল চন্দ্র সরকার, (সদস্য সচিব), প্রকাশ চন্দ্র দেবনাথ (যুগ্ন সচিব), সুদীপ্ত ম-ল (সদস্য), অলকেশ মন্ডল (সদস্য), ধনঞ্জয় মল্লিক (সদস্য)। সভায় আরও উপস্থিত ছিলেন নির্বাহী সভাপতি প্রভাষ মন্ডল, সহ-সভাপতি বিজিত কুমার বর্মন, সহ-সভাপতি জয় কুমার দাশ, সহ-সভাপতি চ-িচরণ মন্ডল, সহ-, সিনিয়র যুগ্ম সম্পাদক মাস্টার মৃতুঞ্জয় মন্ডল, যুগ্ন সম্পাদক উজ্জ্বল মন্ডল, দপ্তর বিষয়ক সম্পাদক স্বপন চ্যাটার্জী, সাংস্কৃতিক সম্পাদক শান্তি পদ দাস, মানবাধিকার বিষয়ক সম্পাদক মাস্টার বিধান সরকার, সুকুমার স্বর্ণকার, মথুরেশপুর ইউনিয়নের সভাপতি বিজয় কৃষ্ণ সরকার, তারালী মকুল বিশ^াস, বাপ্পি মিত্র, সহ প্রচার সম্পাদক বিপ্লব অধিকারী, তারালী ইউনিয়নের সাধারণ সম্পাদক রবিন সরকার, বিষ্ণুপুর ইউনিয়নের সাধারন সম্পাদক তাপস মজুমদার, ধলবাড়িয়া ইউনিয়নের সভাপতি তাপস মন্ডল, রতনপুর ইউনিয়নের সভাপতি বিক্রম পাত্র, সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন মল্লিক, ভাড়াশিমলা কুশুলিয়া ইউনিয়নের প্রতিনিধি মাস্টার তপন ঘোষ, দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের সভাপতি বিধান সরকার, যুব জোটের সভাপতি গোপাল ভাইয়া, সাধারণ সম্পাদক বাবু দেবপ্রসাদ মন্ডল, যুগ্ন সাধারণ সম্পাদক তাপস দাস, সাংগঠনিক সম্পাদক সিদাম বিশ^াস, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাস্টার লক্ষণ সরকার, শান্তি দাস। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন হিন্দু মহাজোট প্রতিষ্ঠা কালীন সদস্য ও জেলা যগ্ম আহবায়ক এবং সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র সরদার।

#

কালিগঞ্জে ডিএমসি ক্লাবের আয়োজনে ফুটবল খেলায় রতনপুর একাদশ জয়ী

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলার ডিএমসি ক্লাবের আয়োজনে ৮ দলীয় ফুটবল টুর্নামেন্টের ৩য় খেলা শনিবার বিকাল ৪টায় দেয়া ফুটবল মাঠে অনুষ্ঠিত হয়। খেলায় রতনপুর ফুটবল একাদশ ৩-১ গোলে পারুল গাছা প্রগতি সংঘ ফুটবল একাদশ কে হারিয়ে সেমিফাউনালে খেলার যোগ্যতা আর্জন করে। খেলাটি পরিচালনা করেন আব্দুস সেলিম, সৈয়েদ মোমিনুর রহমান ও সোহাগ।

#