কালিগঞ্জ সংবাদ ॥ দূর্নীতি বিরোধী বির্তক প্রতিযোগীতা


251 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ দূর্নীতি বিরোধী বির্তক প্রতিযোগীতা
জানুয়ারি ২৮, ২০২০ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু ::

আগামী প্রজম্মকে সৎ, যোগ্য, দেশ প্রেমিক এবং নৈতিকতা ও মূল্যরোধ সম্পন্ন যুক্তিনির্ভর মানুষ হিসাবে গড়ে তোলার লক্ষ্যে দেশের সকল মাধ্যমিক, দাখিল ও কলেজ শিক্ষা প্রতিষ্ঠানে দূর্নীতি দমন কমিশনের অর্থায়নে স্কুল পর্যায়ে মূল্যবোধ ও দেশ প্রেমের আভাবেই দূর্নীতির বিস্তর ঘটে বিষয়ক বির্তক প্রতিযোগীতা অনুষ্ঠিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার (২৮ জানুয়ারী) সকাল ১০টায় কালিগঞ্জ ডাঃ মুজিব-রুবি মডেল হাইস্কুলে দূর্নীতি বিরোধী জাতীয় বির্তক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। স্কুল এর প্রধান শিক্ষক আলহাজ¦ মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে বির্তক প্রতিযোগীতার উদ্বোধন করেন কালিগঞ্জ উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু। স্কুলের সহকারী শিক্ষক মিয়ারাজ হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভাড়াশিমলা ইউনিয়ন দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক এসএম,আহম্মাদ উল্যাহ বাচ্চু, বিশিষ্ট সংঙ্গীত শিল্পী জাহাঙ্গীর আলম প্রমুখ। স্কুলের শিক্ষার্থীদের দুটি দলে বিভক্ত হয়ে বির্তক প্রতিযোগীতার বিষয় মূল্যবোধ ও দেশ প্রেমের আভাবেই দূর্নীতির বিস্তর ঘটে পক্ষে আজিজা সুলতানা ও তার দল এবং বিপক্ষে শারমিন সুলতানা ও তার দল অংশগ্রহন করে। প্রতিযোগীতায় বিচারক ছিলেন বিদ্যালয়ের সহঃ প্রধান শিক্ষক গোলক চন্দ্র সরদার, সহকারী শিক্ষক মোঃ আব্দুর রহমান, সহকারী শিক্ষক আমেনা খাতুন লতা। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

#

কালিগঞ্জে হাজী তফিল উদ্দিন মহিলা দাখিল মাদ্রাসার পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ হাজী তফিল উদ্দিন মহিলা দাখিল মাদ্রাসা ২০২০ সালের দাখিল পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৮ জানুয়ারী) বেলা ১১টায় মাদ্রাসা হলরুমে ম্যানেজিং কমিটির সদস্য অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক এম শামছুন এর সভাপতিত্বে ও মাদ্রাসার সুপার মাওঃ রমিজ উদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ দেলোয়ার হুসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রোকেয়া মনসুর মহিলা কলেজ এর অধ্যক্ষ একেএম জাফরুল আলম বাবু, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংবাদিক সমিতি কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, সহকারী শিক্ষক আমিরুল ইসলাম, খায়রুল ইসলাম, নিজামুলসহ মাদ্রাসার অন্যান্য শিক্ষক মন্ডলী। আলোচনা সভা শেষে বিদায়ী দাখিল পরীক্ষার্থীদের উদ্দেশ্যে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাদ্রাসার সুপার মাওঃ রমিজ উদ্দিন। এ বছর অত্র মাদ্রাসা থেকে ১৭জন দাখিল পরীক্ষার্থী অংশগ্রহন করবে।

#

কালিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের উদ্যোগে বিদায়ী সমাজসেবা কর্মকর্তাকে বিদায় সংবর্ধনা প্রদান

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ড এর আয়োজনে ২৮ জানুয়ারি সন্ধ্যায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে উপজেলা সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামানকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। কালিগঞ্জ মুক্তিযুদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিমের সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর সাধারন সম্পাদক গোলাম ফারুকের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন কালিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মনির আহমেদ, বীর মুক্তিযোদ্ধা খান আহসানউল্লা, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ বীর মুক্তিযোদ্ধা শেখ অজিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ, বীর মুক্তিযোদ্ধা মতলুবর রহমান, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু প্রমূখ। বিদায় অনুষ্ঠানে উপজেলা সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামানকে মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করা হয়। উল্লেখ্য বিদায়ী সমাজসেবা কর্মকতাকে খুলনা রূপসা উপজেলায় বদলী করা হয়েছে। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সংসদ সস্তান কমান্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

#