কালিগঞ্জ সংবাদ ॥ ধর্ষণ মামলার আসামীদের হুমকিতে বাদী নিরাপত্তাহীনতায়


86 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ ধর্ষণ মামলার আসামীদের হুমকিতে বাদী নিরাপত্তাহীনতায়
সেপ্টেম্বর ৪, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া ইউনিয়নে ঠেকরা গ্রামের মমতাজ মোড়লের ৪র্থ শ্রেণী পড়ুয়া ছাত্রীকে ধর্ষনের অভিযোগে সাতক্ষীরা বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন স্পেশাল ট্রাইবুনালে মামলা হওয়ায় আসামীরা মামলা তুলে নিতে হুমকি দেওয়ায় ঐ পরিবার টি নিরাপত্তাহীনতায় ভুগছে। জানা গেছে ২০১৯ সালে ১১ জুলাই বিকাল আনুমানিক ৫টার দিকে উপজেলার কুশুলিয়া ইউনিয়নের ঠেকরা গ্রামের মোঃ শফিকুল ইসলামের ছেলে মোঃ রাকিব হোসেন (২০) তুলাকাটী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দরিদ্র ৪র্থ শ্রেনীর শিক্ষার্থীকে প্রলোভন দেখিয়ে ঠেকরা গ্রামের আকবারের দোকানের পিছনে নির্জন বাগানে জোর পূর্বক তাকে ধর্ষন করে এবং তাকে ঘটনাটি না জানানোর জন্য ভয় দেখায়। পরে ঘটনাটি জানাজানি হলে ভিকটিম কে স্থানীয় ডাক্তার দ্বারা চিকিৎসা করিয়ে গ্রামবাসীদের সহযোগীতায় কন্যার মাতা বাদী হয়ে সাতক্ষীরা বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন টাইবুনালে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সংশোধনী/০৩ এর ৯(১) ধারায় মামলা করে। মামলায় আসামী পক্ষরা ক্ষিপ্ত হয়ে হতদরিদ্র পরিবারের ভিকটিমকে মামলা তুলে নিতে বিভিন্ন হুমকি দিয়ে আসছে। এদিকে আসামীরা ধরা না পড়ায় ঐপরিবারকে তারা নিরাপত্তাহীনতায় ভুগছে। এবিষয়ে ভুক্তভোগী পরিবার প্রশাসনের সুদৃষ্টি কামনা করছে।

#

কালিগঞ্জে পৈত্রিক সম্পত্তি জোর পূর্বক দখলের অভিযোগে আদালতে মামলা

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলার পানিয়া গ্রামে একটি পরিবার কে পৈত্রিক সম্পত্তি থেকে জোর পূর্বক উচ্ছেদের অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় পানিয়া গ্রামের হামিদ সরদারের পুত্র মোঃ কামরুজ্জামান বাদী হয়ে সাতক্ষীরা বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে নীলকন্ঠপুর গ্রামের মৃত ইমান আলী গাজীর পুত্র আবুল হোসেন (৫২) ও আবুল হোসেনের শ্বশুর আব্দুল বারী (৩৫) কে আসামী করে ২ সেপ্টেম্বর সাত্ক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট পি ১১০৩/১৯ মামলা দায়ের করেছে। মামলার অভিযোগ সূত্রে জানা গেছে কামরুজ্জামান ৩৮ শতক পৈত্রিক সম্পত্তি কোবলা মুলে দীর্ঘদিন ভোগ দখল করে পাকা ঘর বাড়ি তৈরী করে ও ভিটায় বিভিন্ন প্রকার গাছগাছালি রোপন করে পুকুর খনন করে বসবাস করে আসছে। আসামী আবুল হোসেন গং উক্ত সম্পত্তি গায়ের জোরে জবর দখলের জন্য ষড়যন্ত্র ও পরিকল্পনা করতে থাকে। বিষয়টি জানতে পেরে কামরুজ্জামান বাদী হয়ে আদালতে আসামীদের বিরুদ্ধে ফৌরদারী কার্যবিধি ১৪৪/১৪৫ ধারা মতে প্রতিকারের প্রার্থনা করেছে। বিজ্ঞ সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এর নির্দেশে আইনশৃঙ্খলা স্থিতিশীল বজায় রাখার জন্য এ্যাসিল্যান্ড কালিগঞ্জ কে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

#

কালিগঞ্জে বঙ্গবন্ধু অনুর্দ্ধ ১৭ ফুটবল টুর্নামেন্টে ২য় দিনের খেলায় কৃষ্ণনগর ও কুশুলিয়া ইউনিয়ন জয়ী

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জে উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট অনুর্দ্ধ ১৭ দুটি খেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকাল ৪টায় কালিগঞ্জ উপজেলা পরিষদ মাঠে কৃষ্ণনগর ইউনিয়ন ৩-১ গোলে তারালী ইউনিয়ন কে হারায়। অপর খেলার ডি,এম,সি ক্লাব মাঠে কুশুলিয়া ইউনিয়ন ২-১ গোলে মৌতলা ইউনিয়ন কে হারিয়ে জয় লাভ করে। খেলা দুটি পরিচালনা করেন ফিফা রেফারী শেখ ইকবাল আলম বাবলু, সহকারী সুকুমার দাশ বাচ্চু, সৈয়দ মোমেনুর রহমান, মামুন, রকিব, ম্যাচ কমিশনার ছিলেন সামছুল হুদা কবির খোকন, ও আশেক মেহেদী, উপজেলা পরিষদ মাঠে খেলাটি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন তারালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হোসেন ছোট।

#