কালিগঞ্জ সংবাদ ॥ পলীতে জমি হারি নিয়ে টাকা না দিয়ে আত্নসাতের পায়তারা


482 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ পলীতে জমি হারি নিয়ে টাকা না দিয়ে আত্নসাতের পায়তারা
জানুয়ারি ৬, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ :
কালিগঞ্জ উপজেলার তারালী গ্রামের দীনমজুর অসহায় আনছার আলী পাড়ের প্রায় দুই বিঘা জমি চিংড়ি চাষের ঘেরের জন্য হারি নিয়ে জোর পূর্বক ঘের দখল করার পায়তারা চালাচ্ছে একই গ্রামের অজেদ গাজীর পুুত্র আনিছুর রহমান মিঠু আমির আলী সরদারের পুত্র সফিকুল সরদার ও মৃত ইব্রাহিম পাড়ের পুত্র ছোলেমান পাড় ও মাজেদ পাড়।

এ ব্যাপারে অসহায় বৃদ্ধ আনছার আলী পাড় নিরুপায় হয়ে প্রতিকার চেয়ে কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দায়েল করেছেন।

অভিযোগে জানা গেছে তারালী গ্রামের মৃত মাদার আলী পাড়ের পুত্র আনছার আলী পাড়ের কাছ থেকে একই গ্রামের মিঠু গাজী আমির আলী, সোলেমান, মাজেদ, চুক্তি মোতাবেক ৮ হাজার টাকা বাৎষরিক হারি দেওয়ার চুক্তিতে ডিডের মাধ্যমে জমি লীজ প্রদান করে প্রথম দিকে কয়েক বছর মিঠু গাজী গং হারির টাকা পরিশোধ করলেও পরবর্তীতে ডিডের চুক্তি অনুযায়ী টাকা না দিয়ে বিভিন্ন তাল বাহানা করতে থাকে এবং হারির টাকা না দিয়ে জোর পূর্বক আনছার আলীর জমি  জবর দখল করে আতœস্বাৎ করার চেষ্টা চালাচ্ছে।

এ ব্যাপারে আনছার আলী পাড় তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট ও কালিগঞ্জ ভূমি অফিস এর সার্ভেয়ার সফিকুল ইসলাম কয়েকবার তাদের নোটিস করেও উপস্থিত করতে না পারায় দখল কারীদের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেছে।

এদিকে বয়োবৃদ্ধ আনছার আলী পাড় তার জমি ও হারির টাকা ফিরে পেতে ও জোর পূর্বক দখলকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ করেছে।
##

ধুলিয়াপুর মাধ্যমিক বিদ্যালয়ের এস এস সি শিক্ষার্থীদের অভিযোগ

কালিগঞ্জ প্রতিনিধি :
কালিগঞ্জ উপজেলার ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের চলতি ২০১৬ সালের এস এস সি পরীক্ষাথিদের কাছ থেকে ফরম পূরন, বোর্ড ফি ও কোচিং বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করে।

স্কুলের ছাত্রদের কোচিং হওয়ায় বিদ্যালয়ের কতক শিক্ষার্থী অতিরিক্ত টাকা ফেরত পাওয়ার জন্য প্রধান শিক্ষকের নিকট আবেদন করেছে।

এদিকে স্কুলের ১০-১২ জন ছাত্র ৬ জানুয়ারী ২০১৬ কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর এস এস সি পরীক্ষার ফরম পূরন বাবদ ছাত্রছাত্রীদের নিটক অতিরিক্ত টাকা আদায় প্রসঙ্গে অভিযোগ দায়ের করেছে।
##

কালিগঞ্জের গোবিন্দকাঠীতে ৩দিন ব্যাপী পৌষ মেলা শুরু

কালিগঞ্জ প্রতিনিধি :
হারিয়ে যাওয়া প্রাকৃতিক বৈচিত্র্য আর বিষণœ মানুষের মন। এরই মাঝে আলোর ঝলকানির মতো বিভিন্ন উৎসব মানুষকে নাড়া দিয়ে যায়, জাগায় নতুন করে বাচার প্রেরনা।

তারই উৎস সন্ধানে কালিগঞ্জ উপজেলার গোবিন্দকাঠী বিণাপাণী সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে প্রতিবছরের ন্যায় এ বছরও ৩ দিন ব্যাপি  পৌষ মেলার আয়োজন করেছে।

আগামী ২৪,২৫ও২৬ পৌষ ৭,৮,৯ জানুয়ারী ২০১৬ গোবীন্দকাঠী মাধ্যমিক বিদ্যালয় প্রঙ্গনে ৩দিন ব্যাপি এই পৌষ মেলায় গ্রাম বাংলার ঐতিহ্য তুলেধরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এছাড়া প্রতিদিন আলোচনা কবিতা আবৃতি বাউল গান, নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। ৭ জানুয়ারী বৃহস্পতিবার বিকাল ৫ টায় পৌষ মেলা আনুষ্ঠানিক ভাবে উদ্ভোধন করবেন বিশিষ্ঠ সাহিত্যিক ও প্রবান্ধিক অধ্যাপক গাজী আজিজুর রহমান, অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান, বিশেষ অতিথি থাকবেন কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইদ মেহেদী, অধ্যাপক মমতেজ আলী, এ্যাড. জাফরুল্লাহ ইব্রাহিম, কবি ইলা দেবী মল্লিক, প্রানকৃষ্ণ সরকার, সাংবাদিক সুকুমার দাশ বাচ্চু সহ অন্যান্য অতিথিবৃন্দ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন গৌরচন্দ্র বিশ্বাস।

৮ জানুয়ারী শুক্রবার  পৌষ মেলায় প্রধান অতিথি থাকবেন সংসদ সদস্য এস এম জগলুল হায়দার, বিশেষ অতিথি থাকবেন কালিগঞ্জ উপজেলা চেয়ার বীর মুক্তিযোদ্ধা শেখ ওয়াহেদুজ্জামান, রোকেয়া মনসুর মহিলা কলেজের অধ্যক্ষ এ কে এম জাফরুল আলম, সভাপতিত্ব করবেন ডা. হরিদাশ সরকার, মেলার ৩য় দিন সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার চৌধুরি মঞ্জুরুল কবির  পি পি এম বার, বিশেষ অতিথি থাকবেন সহকারী পুলিশ সুপার কালিগঞ্জ সার্কেল মীর মনির হোসেন, থানা অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম, অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন গোবীন্দকাঠি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভারপ্রপ্ত পশুপতি সরকার, ৩দিন ব্যাপী পৌষ মেলা সৌম্য সুন্দর সরস উপস্থিতিতে রঙে রসে মুখরিত করতে মেলা উদযাপন কমিটি ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে।