কালিগঞ্জ সংবাদ ॥ পাইলট বালিকা বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা


267 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ পাইলট বালিকা বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা
জানুয়ারি ২৯, ২০১৮ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::
কালিগঞ্জের পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ২০১৮ সালের এস এস সি পরীক্ষার্থীদের বিদায় ও নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান সোমবার বেলা ১১ টায় স্কুল চত্বরে অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিন্দ্র নাথ বাছাড় এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ থানার ওসি (তদন্ত) মোহাম্মদ রাজিব হাসান। বিদ্যালয়ের শিক্ষক সুকুমার দাশ বাচ্চু’র সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির বিদ্যুৎসাহী সদস্য ও কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, সহকারী প্রধান শিক্ষক খান আবুল বাসার, ম্যানেজিং কমিটির সদস্য মিসেস মনোয়ারা বেগম, সুলতান আহম্মেদ, বাবুর আলী সানা, এম খাতুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুধারানী বালা, সহকারি শিক্ষক নিত্যনন্দ সরকার, সহকারি শিক্ষিকা প্রমিলা বালা মন্ডল,এস এস সি পরীক্ষার্থী নাফিসা তাবাসুম, তাহেরুন্নেছা সাথী, দশম শ্রেনীর ছাত্রী আনিকা জামান। অনুষ্ঠানে মানপত্র পাঠ করেন দশম শ্রেনীর ছাত্রী তাজিয়া তাসকিন। হামদ ও নাত পরিবেশন করেন নবম শ্রেনীর ছাত্রী সুমাইয়া খানম ও অষ্টম শ্রেনীর ছাত্রী আশুরা খানম, সংগীত পরিবেশন করেন তৃষা সরকার ও আফছানা মাকছুদা ইতু, পরে দশম শ্রেনীর ছাত্রীদের পরিবেশনায় শিক্ষানীয় নাটিকা, “চাষী বৌ ” অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিদায়ী ছাত্রী ও নবীনদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন শিক্ষক মাওলানা আলহাজ্ব জি এম রায়হানুস সিদ্দিকী।
##

কালিগঞ্জে সমাজ সেবক করিম পাড়ের সুস্থতা কামনায় অনলাইন রিপোর্টার্স ক্লাবের বিবৃতি

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::
কালিগঞ্জ উপজেলার বিশিষ্ট সমাজ সেবক ও নলতা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমানের পিতা আলহাজ্ব আব্দুল করিম পাড় অসুস্থ হয়ে ঢাকায় চিকিৎসাধীন আছেন। তার আশু রোগমুক্তি কামনা করে কালিগঞ্জ অনলাইন রিপোর্টার্স ক্লাবের নেতৃবৃন্দ বিবৃতি দিয়েছেন। বিবৃতিদাতাগন হলেন কালিগঞ্জ অনলাইন রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোঃ ইমরান আলী, সিনিয়র সহ-সভাপতি ইশারত আলী, আজহারুল ইসলাম, সহ-সভাপতি আল-মামুন, সাধারন সম্পাদক আতিকুর রহমান, যুগ্ম সম্পাদক রাজবুল হাসান রাজু, সাংগঠনিক সম্পাদক শেখ সাব্বির আলম, সহ-সাংগঠনিক সম্পাদক ইমরান হোসেন, কোষাধ্যক্ষ শের আলী, দপ্তর সম্পাদক মীর মনিরুজ্জামান সবুজ, তথ্য ও সাংস্কৃতিক সম্পদাক আবু হাসান, মহিলা সম্পাদিকা আজমিরা খাতুন, নির্বাহী সদস্য আল-আমিন, গাজী হাসান, সম্মানিত সদস্য আব্দুল কাদের, মনজুর রহমান, সাগর হোসেন, ইসরাফিল হোসেন, রমজান আলী, মোঃ মারুফ বিল্লাহ, রিয়াজুল করিম সবুজ, স.ম মাসুদ পারভেজ ক্যাপ্টেন, রবিউল ইসলাম, মোঃ রূদয় হোসেন, আবু রায়হান প্রমুখ।

##


কালিগঞ্জ বন্ধু কল্যান সমিতির বার্ষিক সাধারন সভা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::
কালিগঞ্জ বন্ধু কল্যান সমিতির ১৭৪ তম বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়েছে। ২৭ জানুয়ারী সন্ধ্যা১য় কালিগঞ্জ সুশীলন প্রধান কার্যালয়ে সমিতির সভাপতি ও বে-সরকারী উন্নয়ন সংগঠন সুশীলনের উপ-পরিচালক মোস্তাফা আক্তারুজ্জামান পল্টুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সৈয়দ মাহমুদুর রহমানের সঞ্চালনায় বার্ষিক সাধারন সভায় প্রধান অতিথি ছিলেন কালিগঞ্জ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন কালিগঞ্জ থানা জামে মসজিদের পেশ ইমাম হযরত মাওঃ আশরাফুল ইসলাম আজিজী, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, নবযাত্রা সুশীলন প্রজেক্টের উপজেলা কো-অডিনেটর মোঃ হাবিবুর রহমান, শেলা গমেজ সাংবাদিক শেখ মোদাচ্ছের হোসেন জান্টু, সভায় সমিতিরি সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি আবু তাহের, কোষাধ্যক্ষ অমল কুমার সরকার, দপ্তর সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সদস্য শেখ সাইফুল বারী সফু, শেখ শাকির আহমেদ বাবু, জি এম আবু আব্দুল্লাহ, ডাঃ রফিকুল ইসলাম, চিত্ররঞ্জন বিশ্বাস, মাহবুবুর রহমান, জাহাঙ্গীর কবির প্রমুখ। বন্ধু কল্যান সমিতির বার্ষিক সাধারন সভায় পুরস্কার প্রদান করা হয় ২০০৩ থেকে ২০১৭ সাল পর্যান্ত সার্বাধিক সঞ্চায়ক্বারী ৩ জন মোস্তাফা আক্তারুজ্জামান, শেখ আবু তাহের, চিত্তরঞ্জন, সভায় সর্বাধিক উপস্থিতি ৩ জন সৈয়দ মাহমুদুর রহমান, ডাঃ রফিকুল ইসলাম, মোস্তাফা আক্তারুজ্জামান, ২০১৭ সালে সার্বাধিক সঞ্চায় প্রদানক্বারী ৪ জন মোস্তাফা আক্তারুজ্জামান, সুকুমার দাশ বাচ্চু, ডাঃ রফিকুল ইসলাম ও শেখ সাইফুল বারী সফু, একই বছরে সব কয়টি মিটিংঙে উপস্থিত ৬ জন সহ সকল সদস্যদের ও অতিথিদের শুভেচ্ছা পুরস্কার প্রদান করা হয়। সমিতির জমাকৃত সঞ্চায় ১০ লক্ষ ৪০ হাজার ৩ শত ৩৯ টাকা।
##

কালিগঞ্জে বিদ্যুতের লাগামহীন লোডশেডিংয়ে গ্রাহকরা ব্যাপক ক্ষতিগ্রস্থ দেখার কেউ নেই

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::
সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় পল্লী বিদ্যুত সমিতি ও ডি.জি.এম সহ কর্তা ব্যাক্তিরা যেন সাধারন বিদ্যুৎ গ্রাহকদের জিম্মি করে ফেলেছে। নামকাওয়াস্তে একটি নোঠিশ কিংবা একদিন মাইকিং করে মাসের পর মাস লোডশেডিং দেখানো হচ্চে। সোমবার (২৯/০১/২০১৮) ভোর হতে সন্ধ্যা পর্যন্ত কালিগঞ্জ উপজেলা ছিলো বিদ্যুতহীন। এমনিভাবে প্রায় প্রতিদিন ভোর থেকে বিকাল ৩ টা কিংবা ৪ টা পর্যন্ত বিদ্যুতবিহীন থাকে কালিগঞ্জ। বিদ্যুতের লোডশেডিংয়ে জনজীবনকে অতিষ্ঠ করে তুলেছে। এভাবে একটানা অফিস টাইমে বিদ্যুৎ না থাকাকে কেউ মেনে নিতে পারছে না। পল্লী সমিতির কর্তা ব্যাক্তিরা ঠিকই আঙুল ফুলে কলাগাছে পরিনত হলেও গ্রাহক সেবা নিয়ে নেই কোনো মাথা ব্যাথা। তারা বরং গ্রাহকদের জিম্মি করে অবৈধ পন্থায় অর্থ উপার্জনে ব্যাস্ত।ভৌতিক বিদ্যুত বিলের অভিযোগ তো আছেই। তবে বিদ্যুৎ গ্রাহক ও প্রশাসন নিরব কেন? এ প্রশ্ন কালিগঞ্জ উপজেলা এলাকার সচেতন সাধারন মানুষের। বিদ্যুৎ না থাকার কারনে সকল দপ্তরের কর্মতৎপরতা কমে গেছে অনেকাংশে।। জনপ্রতিনিধিদের ঝিমধরা মনোভাবের কারনে পল্লী বিদ্যুতের দুর্নীতিবাজ কর্মচারীরা পেয়ে বসেছে। নিরবে সাধারণ গ্রাহকরা নিরব থাকলেও রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, প্রসাশন ও সচেতন মহল নিশ্চুপ কেন? এভাবে আর কতদিন লাইনের কাজ চলার অজুহাতে গ্রাহক হয়রানী করা হবে? এদিকে কালিগঞ্জের ডিজিএম মহোদয়ের নিকট ফোনালাপের মাধ্যমে লাগামহীন লোডশেডিংয়ের কবল থেকে কালিগঞ্জবাসী কবে মুক্তি পাবে জানতে চাইলে তিনি জানান, এখন একটু কষ্ট করছেন তবে গরমে গ্রাহকরা আরাম করবেন। লাইনের কাজ আধুনিকায়ন করতে এমনটা হচ্ছে।অনেক কষ্ট করছেন ,আর একটু ধৈয্যের পরিচয় দিন। তবে যতদ্রুত সম্ভব লাইনের কাজ শেষ হলে সব ঠিক হয়ে যাবে।
##

নলতায় ৩য় ক্যাপ ক্যাম্পুরী ২০১৮ অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::
কালিগঞ্জ উপজেলা স্কাউটের আয়োজনে ২৮ হতে ৩০ জানুয়ারী ৩ দিন ব্যাপী ৩য় ক্যাপ ক্যাম্পুরী ২০১৮ নলতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ১৩৮ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে থেকে ২০ টি প্রাথমিক বিদ্যালয়ের ১২০ জন ছাত্র ক্যাপ ক্যাম্পুরীতে অংশ গ্রহন করে। ২৮ জানুয়ারী রবিবার বিকালে নলতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৩য় ক্যাপ ক্যাম্পুরী উদ্বোধন করেন প্রধান অতিথি কালিগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ও ফিফা রেফারী শেখ ইকবাল আলম বাবলু। এসময় অনুষ্ঠানে উপজেলা স্কাউটস এর অন্যান্য নেতৃবৃন্দ, স্কুলের শিক্ষক, ছাত্র উপস্থিত ছিলেন। ২৯ জানুয়ারী সন্ধ্যায় মহাতাবু জলসা অনুষ্ঠিত হয়।
##