কালিগঞ্জ সংবাদ ॥ পিডিবিএফ এর আয়োজনে র‌্যালী আলোচনা সভা


180 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ পিডিবিএফ এর আয়োজনে র‌্যালী আলোচনা সভা
জুলাই ৩০, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জ পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশনের মাস ব্যাপি সদস্য সংগ্রহ উপলক্ষে র‌্যালি, গাছের চারা বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সহযোগিতায় উপজেলা পল্লী দারিদ্র্য বিমোচন (পিডিবিএফ) অফিসের আয়োজনে মঙ্গলবার (৩০ জুলাই) সকাল সাড়ে ৯টায় একটি বর্ণাঢ্য র‌্যালি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা দরিদ্র্য বিমোচন কর্মকর্তা তপন জ্যোতি চক্রবর্তীর সভাপতিত্বে সংশ্লিষ্ট অফিসেরই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন। তিনি তার বক্তব্যে বলেন, আজকের সঞ্চয় আগামী দিনের ভবিষ্যৎ। নিজ আয় উপর্যন থেকে মাসিক অথবা বার্ষিক ভাবে সঞ্চয় করলে দূসময়ে কাজে আসে। তা ছাড়াও বর্তমান সরকার বেকারত্ব দূর করতে পল্লী দারিদ্র বিমোচন কার্যলয়ের মাধ্যমে ক্ষুদ্র ঋণ দিচ্ছেন। এই ঋণ নিয়ে যথাযথ ভাবে কাজে লাগিয়ে স্বাবলম্বী হতে হবে। অনুষ্ঠানে সহকারী পল্লী দারিদ্র্য কর্মকর্তা শেখ আবুল কালাম আজাদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিনিয়র মাঠ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সহকারী দারিদ্র্য বিমোচন কর্মকর্তা ফিল্ড আরজিনা খাতুন, হিসাব রক্ষণ কর্মকর্তা আকবার আলী প্রমুখ। অনুষ্ঠান শেষে (পিডিবিএফ) এর নতুন সদস্যদের মাঝে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়।

#

কালিগঞ্জে ডেঙ্গু ও গুজব প্রতিরোধে সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ ডেঙ্গু ও গুজব প্রতিরোধে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩০ জুলাই) বেলা ১১ টায় উপজেলার সরকারি কালিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ে সমসাময়িক গুরুত্বপুর্ণ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জামিরুল ইসলাম (জামি), উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার সাইফুল ইসলাম, উপজেলা স্যানিটারী কর্মকর্তা আব্দুস সোবহান, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান শিমুল, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এসএম, আহম্মাদ উল্যাহ বাচ্ছু, সাংবাদিক ইশরাত আলী ও মাহমুদুল হাসান প্রমুখ। অত্র বিদ্যালয়ের শিক্ষক শেখ আবু আব্দুল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে শিক্ষকমন্ডলী ও বিদ্যালয়ের শিক্ষার্থী।

#

কালিগঞ্জে সততা সংঘের উদ্যোগে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু ::
কালিগঞ্জের কুশুলিয়া দারুসুন্নাত দাখিল মাদ্রাসায় অনুষ্ঠীত হয়েছে দুর্ণীতি দমন কমিশন পরিচালিত “সততা সংঘ”র আয়োজনে বিভিন্ন প্রতিযোগীতা। মঙ্গলবার (৩০ জুলাই) বেলা ১২ টায় মাদ্রাসা মিলনায়তনে মাদ্রাসার সুপার মাওঃ আব্দুল মোমেন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসার সভাপতি, কালিগঞ্জ প্রেসক্লাবের উপদেষ্ঠা কাজী মুফাখ্খারুল ইসলাম নীলু। মাদ্রাসার সহকারি শিক্ষক সালাহউদ্দীনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংবাদিক সমিতির উপজেলা সভাপতি শেখ আনোয়ার হোসেন, দুর্ণীতি প্রতিরোধ কমিটির বিষ্ণুপুর ইউনিয়নের সাধারন সম্পাদক ও কালিগঞ্জ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান শিমুল, ভাড়াশিমলা ইউনিয়নের সাধারন সম্পাদক ও কালিগঞ্জ প্রেসক্লাবের তথ্য বিষয়ক সম্পাদক আহম্মাদ উল্যাহ বাচ্ছু, সুন্দরবন বার্তা পত্রিকার নির্বাহী সম্পাদক ইশারাত আলী, মাদ্রাসার সহ সুপার মাওঃ আজিজুল হক ও শিক্ষক খায়রুল আলম, মাওঃ আকবার হোসেন প্রমুখ। বক্তাগন বলেন শিশু বেলা থেকেই সততা পরিচায়ক হবে হবে। তাহলে জীবন চলার পথে অনেকটাই বিজয়ী হওয়া সম্ভাব। ইতিমধ্যে কালিগঞ্জ উপজেলায় পাইলট বালিকা বিদ্যালয় সহ ৭টি শিক্ষা প্রতিষ্ঠানে চালু হয়েছে সততা সংঘ। যার মুল মন্ত্র হচ্ছে বিক্রেতা নেই, শুধু ক্রেতা সততার সহিত দোকান থেকে প্রয়োজনীয় সমগ্রী কিনে ধর্য্য মূল্যে পরিশোধ করবে। কালিগঞ্জ উপজেলার দূর্নীতি প্রতিরোধ কমিটির তত্বাবধানে ও দূর্নীতি কমিশনের পরিচালনায় সততা সংঘটি ইতিমধ্যে ব্যাপক পরিচিতি লাভ করেছে। বিতর্ক, রচনা প্রতিযোগীতা, পুরস্কার বিতরণী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, শিক্ষক মন্ডলী, সাংবাদিক, সুধী ও শিক্ষার্থীবৃন্দ।

#