কালিগঞ্জ সংবাদ ॥ প্রেসক্লাবে কম্পিউটার প্রদান


456 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ প্রেসক্লাবে কম্পিউটার প্রদান
জুলাই ৫, ২০১৭ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ ::
কালিগঞ্জে প্রেসক্লাবের সাংবাদিকদের সাংবাদ পরিবেশনের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কম্পিউটার প্রদান করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসান। গতকাল বুধবার বেলা ১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে ইউএনও গোলাম মাঈনউদ্দিন হাসান নিকট থেকে ১টি কম্পিউটারসহ সকল সরঞ্জামাদী গ্রহন করেন কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপাতি শেখ সাইফুল বারী সফু, সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, তথ্য ও সংস্কৃতিক সম্পাদক এসএম, আহম্মাদ উল্যাহ বাচ্চু। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এমএ নাহার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহারিয়ার মাহমুদ রঞ্জু প্রমুখ।
##

কালিগঞ্জে ইউএনও হস্তক্ষেপে ৫ম শ্রেণীর
ছাত্রী বাল্য বিবাহ থেকে রক্ষা পেল

সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ(সাতক্ষীরা)প্রতিনিধিঃ
কালিগঞ্জ উপজেলার রতনপুর ইউনিয়নের কাঠুনিয়া গ্রামে গনেশপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণী পড়ুয়া ছাত্রী রিপা খাতুনকে তার পরিবারের পক্ষ থেকে মঙ্গলবার বাল্য বিবাহের উদ্দ্যোগ নিলে ঘটনাটি জানার পর কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসানের হস্তক্ষেপে অবশেষে ৫ম শ্রেনীর ছাত্রী বাল্য বিবাহ থেকে রক্ষা পেয়েছে। জানাগেছে উপজেলার রতনপুর ইউনিয়নের গনেশপুর গ্রামের আব্দুল জব্বার গাজির কন্যা ৫ শ্রেনীর ছাত্রী রিপা খাতুন কে জোর পূর্বক বিবাহ দেওয়ার জন্য একই উপজেলার গড়ুইমহল গ্রামের ফজলুর রহমানের ছেলে আয়জুল গাজীর সাথে বিয়ের প্রস্তুতি নিলে বিষয়টি গোপন সংবাদের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা অফিসার ইনচার্জ বাল্য বিবাহ বন্ধের জন্য মেয়ের পিতা মাতা ও আতœীয়-স্বজনদের জানায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি গুরুত্ব দিয়ে বাল্য বিবাহে সামাজিক অবক্ষয় রোধে জনসচেতনতা বৃদ্ধিতে অভিভাবক মন্ডীকে এগিয়ে আশার আহবান জানান। এক পর্যায়ে মেয়ের পিতা তার কন্যাকে বাল্য বিয়ে দেবেনা বলে প্রশাসনের কাছে প্রতিজ্ঞা করে মুক্তি পায়।

কালিগঞ্জে বজ্রপাতে নিহত শামীম ঢালীর
পরিবারকে ২৫ হাজার টাকার চেক প্রদান
সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ(সাতক্ষীরা)প্রতিনিধিঃ
কালিগঞ্জে বজ্রপাতে নিহত শামীম ঢালীর পরিবারকে কাছে ২৫ হাজার টাকার চেক ও ২ বান ঢেউটিন প্রদান করলেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈন উদ্দিন হাসান। গতকাল বুধবার সকাল ১১টায় কালিগঞ্জ উপজেল নির্বাহী কর্মকর্তার কক্ষে বজ্রপাতে নিহত শামীম ঢালীর স্ত্রী নারগিস পারভীনের হাতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার জিআর ক্যাশ হতে ২৫ হাজার টাকার চেক ও ২বান ঢেউটিন তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈন উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন পিআইও শাহারিয়ার মাহমুদ রঞ্জু, উপজেলা মহিলা বিষায়ক কর্মকর্তা এমএ নাহার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম, কুশুলিয়া ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মেহেদী হাসান সুমন, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন প্রমুখ। গত ১৯ জুন ২০১৭ বিকাল সাড়ে ৫ টায় উপজেলার কুলিয়া দূর্গাপুর গ্রামের হাবিবুর রহমানের পুত্র ২ সন্তানের জনক শামীম ঢালী নিজ ঘরের বারান্দায় বসে থাকা অবস্থায় বজ্রপাতে নিহত হয়।