কালিগঞ্জ সংবাদ ॥ বঙ্গবন্ধু অনুর্দ্ধ ১৭ ফুটবল খেলার উদ্বোধন


98 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ বঙ্গবন্ধু অনুর্দ্ধ ১৭ ফুটবল খেলার উদ্বোধন
সেপ্টেম্বর ৩, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

প্রথম দিনে রতনপুর ও নলতা ইউনিয়ন জয়ী

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট অনুর্দ্ধ (১৭) উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় উপজেলা পরিষদ মাঠে রতনপুর ইউনিয়ন ও ভাড়াশিমলা ইউনিয়নের মাধ্যকার খেলাটি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন প্রধান অতিথি সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এস,এম জগলুল হায়দার, বিশেষ অতিথি ছিলেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী, উপজো নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিনের সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইকবাল আলম বাবলুর সঞ্চলনায় উপস্থিত ছিলেন রতনপুর ইউপি চেয়ারম্যান আশরাফুল হোসেন খোকন, প্রেস ক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, উপজেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ সামসুল হুদা কবির খোকন, সদস্য ও দৈনিক দৃষ্টিপাত ব্যুরো প্রধান আশেক মেহেদী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ সহকারী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রমূখ। বঙ্গবন্ধু ফুটবল টুনার্মেন্টের উদ্বোধনী খেলায় রতনপুর ইউনিয়ন ২-০ গোলে ভাড়াশিমলা ইউনিয়ন কে হারিয়ে জয় লাভ করে। খেলাটি পরিচালনা করেন সুকুমার দাশ বাচ্চু, সহকারী ছিল বাবু, রিফাত ও সেলিম। টুর্নামেন্টের ২য় খেলা নলতা ইউনিয়ন ও চাম্পাফুল ইউনিয়নের মধ্যে ১-১ গোলে অমিমাংসিত হলে টাইব্রেকারে নলতা ইউনিয়ন ৩-২ গোলে চাম্পাফুল ইউনিয়ন কে হারিয়ে জয় লাভ করে। খেলা পরিচালনা করেন লাভলু, সহকারী সোহাগ, রুবেল ও মামুন। খেলার ধারা বর্ণনায় ছিলেন ইসমাইল হোসেন মিলন। খেলায় প্রচুর দর্শক সমগম হয়।

#

কালিগঞ্জে নারীর প্রতি সহিংসতা বন্ধে ওন্যায় বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জে বেসরকারী উন্নয়ন সংগঠন উত্তরণ, লিডার্স ও বিন্দু এর আয়োজনে নারী ও শিশু ধর্ষন বন্ধ, নারীর প্রতি সহিংসতা বন্ধ ও ন্যায় বিচারের দাবীতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বেলা ১১ টায় কালিগঞ্জ প্রেস ক্লাবের সামনে বেসরকারী উন্নয়ন সংগঠন লিডার্স ও বিন্দু’র আয়োজনে মানববন্ধন কর্মসূচীতে কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু’র সভাপতিত্বে সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সাংবাদিক সমিতির কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, এ্যাডঃ জাফরুল ইব্রাহীম, মানবাধিকার উন্নয়ন কমিশনের কালিগঞ্জ শাখার সভাপতি শেখ ওহিদুর রহমান ছোট, উত্তরন নলতা শাখার ম্যানেজার মোখলেছুর রহমান কামাল, বি এম আলমগীর হোসেন, লিডার্স এর প্রোগ্রাম অফিসার সুলতা সাহা, শম্পারানী বিশ্বাস, বিন্দু নারী উন্নয়ন সংগঠনের সভাপতি জান্নাতুল মাওয়া, উপজেলা যুব ফোরামের সভাপতি মোতাহার হোসেন, কোষাধ্যক্ষ পারভেজ প্রমুখ। উত্তরনের অপ্রতিরুদ্ধ প্রকল্পের সহযোগীতায়, নেতৃবৃন্দ নারীর প্রতি সকল প্রকার সহিংসতা বন্ধ ও ন্যায় বিচারের দাবীতে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে। এছাড়া লিডার্স ও বিন্দু সংগঠনের বাস্তবায়নে একর্মসূচী পালিত হয়।

#

কৃষ্ণনগর ইউনিয়নের প্রাক্তন ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা শেখ মোসলেম উদ্দীন এর জানাযা অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও কৃষ্ণনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শেখ মোসলেম উদ্দীনের নামাজের জানাযা অনুষ্ঠান মঙ্গলবার জোহর বাদ কৃষ্ণনগর ফুটবল মাঠে অনুষ্ঠিত হয়। গত ২ সেপ্টেম্বর সন্ধ্যায় নিজ বাড়িতে লিভার জনিত কারণে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি সকলকে কাঁদিয়ে তার গ্রামের বাড়ি পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হয়েছেন। জানাযা নামাজে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী সহ বিভিন্ন ইউনিয়নের ও উপজেলা পর্যায়ের আওয়ামীলীগের নেতৃবৃন্দ। তার জানাযা নামাজে ইমামতি করেন তার ভ্রাতা মাওলানা আবু তাহের। শোক সন্তপ্ত পরিবার সকলের দোয়া কামনা করেন।

#

সাংবাদিক শিমুলের শাশুড়ী সড়ক দুর্ঘটনায় নিহত

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জে প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান শিমুলের শাশুড়ী মোছাঃ আনোয়ারা বেগম (৭২) সড়ক দর্ঘটনায় নিহত হয়েছে। তিনি কালিগঞ্জ উপজেলার উত্তর শ্রীপুর গ্রামের প্রয়াত আলহাজ্ব খবিরউদ্দীন সরদারের স্ত্রী।
হাসপাতাল ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানাগেছে, মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল ১০ টায় বাড়ি হতে ছোট ছেলে, স্কুল শিক্ষক এস এম হাফিজুল ইসলামের মটর সাইকেল যোগে সাতক্ষীরাস্থ আত্মীয়ের বাড়িতে যাওয়ার সময় আলীপুর হাটের মোড়ের অদুরে একটি ছাগলকে বাঁচাতে গিয়েই দুর্ঘটনাটি ঘটে। এসময় মটর সাইকেল থেকে ছটকে পড়ে আনোয়ারা বেগমের মাথা ফেঁটে ব্যাপক রক্তক্ষরণ হয়। এবং চালক হাফিজুল ইসলাম ও রক্তাক্ত যখম হয়। ঘটনার পরেই স্থানীয়রা উভয়কে দ্রুত সদর হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক আনোয়ারা বেগমকে মৃত্যু ঘোষনা করেন। এ ঘটনার সংবাদে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যকালে আনোয়ারা বেগম ৪ পুত্র ও তিন কন্যাসহ আত্মীয় স্বজন ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মরহুমার জানাযার নামাজবাদে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে বড়পুত্র স্কুল শিক্ষক এস এম রবিউল ইসলাম জানান।

#