কালিগঞ্জ সংবাদ ॥ বঙ্গবন্ধু ফুটবল প্রতিযোগীতার ১ম রাউন্ডে দক্ষিণ শ্রীপুর জয়ী


125 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ বঙ্গবন্ধু ফুটবল প্রতিযোগীতার ১ম রাউন্ডে দক্ষিণ শ্রীপুর জয়ী
সেপ্টেম্বর ৫, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জে চলমান বঙ্গবন্ধু বঙ্গমাতা অনুর্দ্ধ ১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এর দুটি খেলা বৃহস্পতিবার কালিগঞ্জ উপজেলা পরিষদ মাঠে ও সাদপুর ফুটবল মাঠে অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় উপজেলার ধলবাড়িয়া বনাম বিষ্ণুপুর এবং দক্ষিণশ্রীপুর ও মথুরেশপুর ইউনিয়নের মধ্যে দুটি খেলা অনুষ্ঠিত হয়। ১ম রাউন্ডের শেষ এই দুই খেলায় দক্ষিণশ্রীপুর এবং ধলবাড়িয়া ইউনিয়ন নিজ নিজ খেলায় জয় লাভ করে ২য় রাউন্ডে উত্তীর্ণ হয়েছে। কালিগঞ্জ উপজেলা পরিষদের মাঠে বিকাল সাড়ে ৪টায় ধলবাড়িয়া বনাম বিষ্ণুপুর ইউনিয়নের মধ্যকার খেলাটিতে ধলবাড়িয়া ইউনিয়ন ২-১ গোলে বিষ্ণুপুর ইউনিয়ন কে পরাজিত করে। খেলাটি পরিচালনা করেন সোহাগ, বাবু এবং আতাউর রহমান আতা। দিনের অন্য খেলায় সাদপুর ফুটবল মাঠে দক্ষিণশ্রীপুর ও মথুরেশপুর ইউনিয়ন মুখোমুখি হয়। খেলায় দক্ষিনশ্রীপুর ইউনিয়ন ১-০ মথুরেশপুর ইউনিয়ন কে পরাজিত করে। খেলাটি পরিচালনা করেন আসাদ, মোমেন ও রিপন। ম্যাচ কমিশনার হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব প্রভাষক সামছুল হুদা কবির খোকন। খেলা দুটিতে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ধলবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গাজী শওকত হোসেন এবং বিষ্ণুপুর ইউনিয়ন চেয়ারম্যান শেখ রিয়াজ উদ্দীন।

#

“নলতা মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষাথীদের বৃত্তির টাকা প্রদান করলেন প্রকৌশলী ড. হোসনে আরা বানু

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী নলতা মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত বাছাইকৃত দরিদ্র ও মেধাবী ১৬ জন শিক্ষার্থীদের বৃত্তির টাকা প্রদান করা হয়েছে। ৪ সেপ্টেম্বর বুধবার সকাল ১০ টায় প্রধান শিক্ষকের অফিস কক্ষে কানাডা প্রবাসী প্রকৌশলী ড. হোসনে আরা বানু বৃত্তির ২য় কিস্তির টাকা প্রদান করে। শিক্ষার্র্র্র্র্র্থীদের ভালভাবে লেখাপড়া চালিয়ে যাওয়া ও সমাজে প্রতিষ্ঠিত হয়ে ড. হোসনে আরা বানু’র ন্যায় সমাজে অবদান রাখার আহবান জানিয়ে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর প্রত্যেককে মাসিক ৫০০/- টাকা করে জুলাই- ডিসেম্বর ২০১৯ পর্যন্ত ছয় মাসের ২য় কিস্তির ৩,০০০/- টাকা করে ১৬ জনের মোট ৪৮,০০০/- টাকা প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন নলতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মোনায়েম, ড.হোসনে আরা বানুর মেজ ভ্রাতা ও বিশিষ্ট সমাজসেবক মো. হাবিবুর রহমান, সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের প্রভাষক ও সংবাদকর্মী মো. মনিরুজ্জামান (মহসিন), আলহাজ্জ মো. রেজাউল ইসলাম, এস ডি এফ সংস্থার নির্বাহী পরিচালক মো. আশরাফুল ইসলাম, নলতা মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. হাবিবুল্লাহ, ক্রীড়া শিক্ষক মো. মিজানুর রহমান প্রমূখ। নলতা মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান শাখা থেকে ১৯৮১ সালে স্ট্যান্ড করা কৃতি শিক্ষার্থী দীর্ঘদিন থেকে অত্র বিদ্যালয়ে তার নামে এভাবে বৃত্তির টাকা প্রদান করে আসছেন। প্রথমে ৪ জন করে শুরু হলেও বর্তমানে এ সংখ্যা ১৬ তে উন্নীত হয়েছে। প্রকৌশলী ড. হোসনে আরা বানু নলতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক ও মাঘুরালী গ্রামের বাসিন্দা মরহুম ছিয়ামত আলী বিশ্বাসের ৪র্থ কন্যা। বৃত্তিপ্রাপ্ত ১৬ জন শিক্ষার্থী হলো- নূর জাহান (৬ষ্ঠ শ্রেণি), জান্নাতুল ফেরদৌস (৬ষ্ঠ), তানিয়া পারভীন ঝর্ণা(৭ম), মো. জাকারিয়া ইসলাম (৭ম), মো. ফরহাদ হোসেন (৭ম), মো. মাহামুদুল হাসান (৮ম), মো. রাসেল মাহমুদ (৮ম), মো. নাঈম হোসেন (৮ম), মো. রাছিমুল ইসলাম (৮ম), তিশা খাতুন (৯ম), সাদিয়া সুলতানা (৯ম), আয়শা সুলতানা (৯ম), মো. সাকিব হোসেন (৯ম), মো. আশিকুর রহমান (১০ম), মো. আব্দুর রহমান (১০ম) ও মো. সাইম রহমান (১০ম)।

#

কালিগঞ্জের নলতা শরীফে বিশুদ্ধ পানি সরবরাহ বহুমুখী সমবায় সমিতির লি: এর সভা অনুষ্ঠিত”

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলা নলতা শরীফ বিশুদ্ধ পানি সরবরাহ বহুমুখী সমবায় সমিতি লিমিটেড এর সভা অনুষ্ঠিত হয়েছে। নলতা আহছানিয়া মিশন পান্থশালায় ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টায় নলতা বহুমুখী সমবায় সমিতি লি : পরিচালনা কমিটির সভাপতি ও নলতা পাক রওজা শরীফের শ্রদ্ধেয় খাদেম আলহাজ্জ মৌলভী আনছার উদ্দীন আহমদ’র সভাপতিত্বে এবং প্রকল্প ব্যবস্থাপক মুহাম্মদ গোলাম মুকতাদির এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন কমিটির সদস্য নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. আব্দুল মজিদ, যুগ্ম-সম্পাদক আলহাজ্জ মো. এনামুল হক খোকন, কর্মকর্তা আলহাজ্জ মো. সাইদুর রহমান, আলহাজ্জ মো. ইউনুস, মো. শফিকুল আনোয়ার রঞ্জু, আলহাজ্জ মো. একরামুল রেজা, অধ্যক্ষ তোফায়েল আহমেদ, প্রভাষক ও সংবাদকর্মী মো. মনিরুজ্জামান (মহসিন), আলহাজ্জ আবুল ফজল শিক্ষক, প্রধান শিক্ষক মো. আনোয়ারুল হক, মো. আনছার আলী, মো. এবাদুল হক, আলহাজ্জ ডা. আবুল কাশেম, আলহাজ্জ মো. রেজাউল ইসলাম, মোহর আলী, আলহাজ্জ মোছা: ফাতেমা হক, মোছা: সাহার বানু প্রমূখ। সভার শেষ পর্যায়ে দোয়া পরিচালনা করেন কমিটির সদস্য আলহাজ্জ মো. শামছুল হুদা।এলাকায় সরবরাহকৃত বিশুদ্ধ পানির গুণগতমান, চাহিদামত পানি সরবরাহ হচ্ছে কিনা, যে সমস্ত গ্রাহকের বকেয়া রয়েছে কিন্তু একাধিকবার তাগিত দেয়া সত্ত্বেও পরিশোধ করছেন না তাদের বিষয়ে গুরুত্বপূর্ন পদক্ষেপের পাশাপাশি বকেয়া আদায়ে পূর্বের ন্যায় অভিযান পরিচালনা করা, ক্রয় ও বিক্রয় কমিটি গঠন করা হয়। এছাড়া প্রকল্প অডিট প্রতিবেদন পর্যালোচনা, ফ্লাট বাড়িতে বেশি বেশি পানি ব্যবহারকারীদের বিলের বিষয়ে নতুন করে আলোচনা সহ নানা সিদ্ধান্ত গৃহীত হয়।

#