কালিগঞ্জ সংবাদ ॥ বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্ণামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরন


516 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্ণামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরন
মে ২৭, ২০১৭ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু ::
কালিগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা আন্ত প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুার্ণামেন্ট ২০১৭ এর ফাইনাল খেলা ২৭ মে শনিবার সকাল সাড়ে ৮টায় কালিগঞ্জ উপজেলা মাঠে অনুষ্ঠিত হয়েছে। খেলায় (বালক দল) কৃষ্ণনগর ইউনিয়নের রামনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও তারালী ইউনিয়নের জাফরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মধ্যেকার খেলাটি নির্ধারিত সময়ে গোল না হওয়ায় ট্রাইব্রেকারে জাফরপুর প্রাথমিক বিদ্যালয় ৪-৩ গোলে রামনগর প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ান হয়। অপর খেলায় (বালিকা দল) মথুরেশপুর ইউনিয়নের হাড়দ্দা সরকারী প্রাথমিক বিদ্যালয় ও চাম্পাফুল ইউনিয়নের চাম্পাফুল সরকারী প্রাথমিক বিদ্যালয় মধ্যে অনুষ্ঠিত হয়। খেলায় চাম্পাফুল প্রাথমিক বিদ্যালয় ২-০ গোলে হাড়দ্দা সরকারী প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ান হয়। রেফারী হিসাবে খেলাটি পরিচালনা করেন সুকুমার দাশ বাচ্চু, সহকারী রেফারী ছিলেন সৈয়দ মোমিনুর রহমান, সোহগ ও সেলিমুন্নবী। খেলা শেষে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে চ্যাম্পিয়ান ও রানার্সআপ দলের হাতে পুরস্কার তুলেদেন সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রফেসর ডাঃ আ.ফ.ম. রুহুল হক। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল হাকিম, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ আকছেদুর রহমান, তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য ও নলতা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এসএম আসাদুর রহমান সেলিম, উপজেলা ছাত্রলীগের সভাপতি গৌতম লস্কর খেলটির সার্বিক পরিচালনায় ছিলেন বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল গোল্ডকাপ টুর্ণমেন্টের আহবায়ক শেখ ইকবাল আলম বাবলু ও সদস্য শেখ মোদাচ্ছের হোসেন জন্টু।

কালিগঞ্জে ফাইভ রিংস লিমিটেড
রাজমিস্ত্রীদের সম্মেলন অনুষ্ঠিত
সুকুমার দাশ বাচ্চু ::
কালিগঞ্জ উপজেলা অফিসার্স ক্লাবে শুক্রবার বিকাল ৪টায় ফাইভ রিংস্ সিমেন্ট রাজ মিস্ত্রীদের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। কালিগঞ্জ মেসার্স রফিক এন্টারপ্রাইজের আয়োজনে ও দোবাই বাংলাদেশ সিমেন্ট মিলস্ লিমিটেড ফাইভ রিংস সিমেন্ট এর সহযোগীতায়  উপজেলার ১২টি ইউনিয়নের রাজমিস্ত্রীদের সম্মেলনে ১০০ জন রাজমিস্ত্রীদের সিমেন্টের গুনগতমান বিষয়ে ধারনা দেওয়া হয়। মেসাস্ রফিক এন্টারপ্রাইজের সত্বাধিকারী আলহাজ্ব রফিকুল ইসলামের সভাতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন দুবাই বাংলদেশ সাতক্ষীরার এরিয়া ম্যানেজার ফারুক হোসেন। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কালিগঞ্জ শ্যামনগরের দুবাই বাংলাদেশ সিমেন্ট মিলস্ লিমিটেডের মাকেটিং অফিসার সাইদুল ইসলাম, জাকির হোসেন অন্যান্য কর্মকর্তাবৃন্দ। সভায় রাজমিস্ত্রীদের ভবন নিমার্ণের বিভিন্ন উপকরণ সামগ্রী প্রদান করা হয়।

মৌতলার লাইসিয়াম প্রি-ক্যাডেট
মধুমাসে ফল উৎসব অনুষ্ঠিত
সুকুমার দাশ বাচ্চু ::
শিশুর মানবিক বিকাশে শিক্ষার পাশাপাশি কিছুটা বিনেদন ও বাস্তবমুখি শিক্ষার প্রয়োজনীতা উপলদ্ধি করে কালিগঞ্জ উপজেলার মৌতলা বাসষ্ট্যান্ড সংলগ্ম লাইসিয়াম প্রি-ক্যাডেট স্কুলে দ্বিতীয় বারের মত ২৭ মে শনিবার সকাল ৮টায় বার্ষিক ফল উৎসব উদযাপন করা হয়েছে। সহকারী শিক্ষক আব্দুর রাজ্জাকসহ সকল শিক্ষক এবং প্লে-গ্রুপ থেকে ৫ম শ্রেনী পর্যন্ত ১৫০জন ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন। ফল উৎসবে শিক্ষক ও ছাত্রছাত্রীরা আম, জাম, কাঠাল, পেয়ারা, ডাব, টক, মিষ্টি, তেঁতোসহ ৩২ প্রজাতির ফল নিয়ে আসে। অনুষ্ঠানে শিক্ষকবৃন্দ শিক্ষার্তীদের ফল চেনা ও ফলের গুনাগুন জানানোর জন্য কুইজ প্রশ্ন উত্তর পর্ব ও ফল কেন্দ্রেীক গল্প বলেন। গোলাম মোস্তফার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শাহিনুর রহমান। শেষে সকলের উপস্থিতিতে ফল ভোজনের মধ্যেদিয়ে সকাল ১১টায় ফল উৎসব শেষ হয়।