কালিগঞ্জ সংবাদ ॥ বাল্য বিবাহ মুক্ত প্রথম উপজেলার রূপকার সৈয়দ ফারুক আহম্মদকে বিদায়ী সংবর্ধনা


677 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ বাল্য বিবাহ মুক্ত প্রথম উপজেলার  রূপকার সৈয়দ ফারুক আহম্মদকে বিদায়ী সংবর্ধনা
জানুয়ারি ৫, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
বাংলাদেশের মধ্যে বাল্য বিবাহ মুক্ত প্রথম উপজেলার রূপকার সাতক্ষীরা জেলার বর্ষ সেরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাহাজ্ব সৈয়দ ফারুক আহম্মদ,বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়েছে।

উপজেলা প্রশাসন, উপজেলা সহকারী কমিশনার ভূমি অফিস ও উপজেলা অফিসার্স কল্যান ক্লাবের আয়োজনে ৪ জানুয়ারী সন্ধ্যায় ক্লাবে বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিদায়ী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারঃ) শিমুল কুমার সাহা অনুষ্ঠানে সংবর্ধিত প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বর্তমান রাজশাহী জেলার এডি এম আলহাজ্ব সৈয়দ ফারুক আহম্মদ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার কালিগঞ্জ সার্কেল মীর মনির হোসেন, থানা অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার আনোয়ারুল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা মোক্তাদির খান, ধলবাড়িয়া চেয়ারম্যান গাজী শওকত হোসেন, তারালী চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, কুশুলিয়া চেয়ারম্যান শেখ এবাদুল ইসলাম, নলতা চেয়ারম্যান আছাদুর রহমান সেলিম, প্রেস ক্লাব সভাপতি শেখ সাইফুল বারী সফু, বাংলাদেশ সাংবাদিক সমিতির কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার সফিকুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে বিদায়ী অতিথীকে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে উপহার সামগ্রী প্রদান করে। উপজেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে উপহার তুলে দেন ক্রীড়া সংস্থার যুগ্ন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সৈয়দ মোমেনুর রহমান ও মোনিরুজ্জমান মনি,  সাংবাদিক সমিতির পক্ষ থেকে সভাপতি শেখ আনোয়ার হোসেন, উপজেলা নির্বাহী অফিসের পক্ষ থেকে অফিস সহকারী আফছার আলী, তানভীর আহম্মদ,  ভূমি অফিসের পক্ষ থেকে  ও উপজেলা অফিসার্স কল্যান ক্লাবের পক্ষ থেকে উপহার সামগ্রী তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার (ভারঃ) শিমুল কুমার সাহা।

অনুষ্ঠানে উপজেলা সকল কর্মকর্তা, কর্মচারী, সাংবাদিক, জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন। বিদায়ী অতিথি আলহাজ্ব সৈয়দ ফারুক আহম্মদ, আমি কালিগঞ্জ বাসির সার্বিক সহযোগীতায়  বাল্যবিবাহ মুক্ত সহ উন্নয়ন মূলক কাজ করেছি। আমি কালিগঞ্জ উপজেলাকে  দ্বিতীয় জন্ম ভূমি হিসাবে মনে করি। আমি কালিগঞ্জ থেকে কখন বিদায় নিতে চাই না। আমি পদউন্নতি নিয়ে রাজশাহীতে অতিরিক্ত ম্যাজিস্টেড হিসেবে যোগদান করেছি। আপনারা সবাই সেখানে বেড়াতে যাবেন আমার জন্য দোয়া করবেন।
##

কালিগঞ্জে জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগীতা অনুষ্ঠিত

কালিগঞ্জ প্রতিনিধি :
কালিগঞ্জ উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে ৫ জানুয়ারী সকালে  জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগীতা ২০১৬ উপজেলায় অনুষ্ঠিত  হয়েছে।

জাতীয় শিশু প্রতিযোগীতা দুটি বিষয়ে অনুষ্ঠিত হয়। শিক্ষা ও সাংস্কৃতিক বিষয় ও ক্রীড়া বিষয়। প্রতিযোগীতা ক বিভাগ ও খ বিভাগে অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ মাঠে ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। বিষয় ছিল অ্যাথলেটিক্স, ১০০ মিটার দৌড়, উচ্চ লাফ, দীর্ঘ লাফ,  দাবা, ব্যাডমিন্টন, সাংস্কৃতিক বিষয় দেশাতœবোধক সংগীত, রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, ছড়াগান, পল্লীগীতি, লালনগীতি, নৃত্য, চিত্রংকন প্রতিযোগীতা, ক্বেরাত, উপস্থিত অভিনয়, আবৃত্তি, উপস্থিত বক্তিতা, মাটির কাজ, বিজ্ঞান যন্ত্রের উদ্ভাবন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার দ্বীন মোহাম্মদ, সহকারী শিক্ষা অফিসার, জহরুল হক, ফারুক হোসেন, সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগীতায় বিচারক ছিলেন কনিকা সরকার, ইলা দেবী মল্লিক, মোশারফ হোসেন, সুকুমার দাশ বাচ্চু, রাহানুর সিদ্দিক, তরিকুল ইসলাম, গঙ্গারানী, নিত্যনন্দ সরকার, সৈয়দ মোমেনুর রহমান, মনিরুজ্জামান মনি, রওশনআরা, গোলাম রহমান, শেখ মোদাচ্ছের হোসেন জান্টু, সোহাগ।

প্রতিযোগীতায় ১ম,২য়,৩য় স্থান অধিকারীদের আগামী ১১ জানুয়ারী সাতক্ষীরায় প্রতিযোগীতায় অংশ গ্রহন করবে।