কালিগঞ্জ সংবাদ ॥ বিজিবির অভিযানে ফেনসিডিলসহ আটক-১


193 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ বিজিবির অভিযানে ফেনসিডিলসহ আটক-১
জানুয়ারি ২৭, ২০২০ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জে বসন্তপুর বিজিবি অভিযান চালিয়ে ইছামতি নদীর দমদম এলাকা থেকে ১‘শ ৫৮ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে। সোমবার (২৬ জানুয়ারি) সন্ধ্যা সাতটার দিকে নীলডুমুর ১৭ ব্যাটেলিয়ান বসন্তপুর বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার মফিদুল ইসলাম এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে বসন্তপুর সীমান্ত নদী ইছামতির দমদম এলাকায় নদী পথে ভারত থেকে ফেনসিডিল নিয়ে আসার সময় নদীর মাঝখানে স্পিডবোর্ডে ধাওয়া করে ১৫৮ বোতল ফেন্সিডিলসহ মোঃ মালেক গাজী (৩৩) কে আটক করে। সে উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের খারহাট গ্রামের জব্বার গাজীর পুত্র। আটককৃত মালামালের মূল্য প্রায় ৬৩ হাজার টাকা। উদ্ধারকৃত ফেন্সিডিল ও মালেক গাজীকে কালিগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে বসন্তপুর ক্যাম্পের নায়েব সুবেদার মফিদুল ইসলাম বাদী হয়ে মালেক গাজীসহ অজ্ঞাত তিন জনের নামে কালিগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করেছে। কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ দেলোয়ার হুসেন ঘটনা সত্যতা স্বীকার করে বলেন, মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। আদালতের মাধ্যমে আসামীকে জেলা হাজতে পাঠানো হবে।

#

কালিগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তার বিদায় সংবর্ধনা প্রদান

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান এর বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। ২৬ জানুয়ারী রাত ৮ টায় উপজেলা অফিসার্স কল্যাণ ক্লাবে উপজেলা সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান ও সহকারী প্রোগ্রাম অফিসার মাহবুর রহমান কে বিদায় উপলক্ষ্যে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা অফিসার কল্যাণ ক্লাবের সভাপতি মোঃ মোজাম্মেল হক রাসেল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার ভূমি সিফাত উদ্দিন, উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ মনোতোষ কুমার মন্ডল, উপজেলা নির্বাচন অফিসার জমিরুল হায়দার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন আক্তার, উপজেলা বিআরডিবি কর্মকর্তা তানজিলা খাতুন, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু, সাংবাদিক সমিতি কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ, উপজেলা সহকারী প্রকৌশলী শামীম আহমেদ, সহকারি শিক্ষা অফিসার মুস্তাফিজুর রহমান সহ উপজেলা অফিসার্স কল্যাণ ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন। উপজেলা সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান বদলি হয়ে খুলনা রুপসা উপজেলায় যোগদান করবেন এবং সহকারী প্রোগ্রাম অফিসার মাহবুবুর রহমান দামুড়হুদা উপজেলায় যোগদান করবেন। বিদায়ী দুই কর্মকর্তাকে উপজেলা অফিসার্স ক্লাব, সাংবাদিকদের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান শেষে নৈশভোজের ব্যবস্থা করা হয়।

#

কবি আলী সোহরাব মৌচাক নতুন ধারা সম্মননায় ভূষিত

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ কবিতীর্থ এর সাধারণ সম্পাদক ও সাহিত্য সাময়িকী খড়কুটো পত্রিকার সম্পাদক কবি আলী সোহরাব মৌচাক নতুন ধারা সম্মাননা ক্রেস্ট পাওয়ায় কালিগঞ্জ কবি তীর্থের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে। গত শুক্রবার ২৪ জানুয়ারী দুই হাজার কুড়ি খুলনা পাইগাছা মৌচাক সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ এর অষ্টম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ও সাহিত্য সম্মেলনে কবি আলী সোহরাব কে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। ইতিপূর্বে তিনি কবিতায় বিশেষ অবদান রাখায় একাধিক পদক ও সম্মাননা পেয়েছেন। সকলের পক্ষ থেকে কবির জন্য শুভকামনা জানানো হয়েছে।

#

কালিগঞ্জে স্কুল পর্যায়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দূর্নীতি দমন কমিশনের অর্থ প্রদান

সুকুমার দাশ বাচ্চু ::

কালীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের মাধ্যমে স্কুল পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা র অর্থ প্রদান করা হয়েছে। রবিবার সকাল ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্মেলন কক্ষে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, মাদ্রাসার সুপার ও কলেজের অধ্যক্ষদের কাছে প্রত্যেক প্রতিষ্ঠানে সাড়ে ৪ হাজার টাকা করে মোট ৩ লাখ দশ হাজার পাঁচশত টাকা প্রদান করেন। দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয় ঢাকা এর আর্থিক সহায়তায় ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সার্বিক ব্যবস্থাপনা এই অর্থ প্রদান করা হয়। শিক্ষার্থীদের মাঝে সততা ও নৈতিকতা চর্চার লক্ষে দুর্নীতি দমন কমিশন সততা সংঘ ভিত্তিক বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় চলতি অর্থ বছরে কালিগঞ্জ উপজেলার আটটি কলেজ, ৩৬টি মাধ্যমিক বিদ্যালয় ও ২৫টি মাদ্রাসায় বিতর্ক প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। শিক্ষা প্রতিষ্ঠানে অর্থ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক সুকুমার দাশ বাচ্চু, নলতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোনায়েম, নলতা কেন্দ্রেীয় আলিম মাদ্রাসার অধ্যক্ষ শেখ শফিউল্লা হাবিবী, খানজিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাত আলী, নলতা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রমুখ। আগামী ৩০ জানুয়ারির মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানে বিতর্ক ও রচনা প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন করতে হবে বলে জানাগেছে।

#

কালিগঞ্জ জামি,আ এমদাদিয়া তালিমুল কোরআন মাদ্রাসায় ৩ দিন ব্যাপী বার্ষিক মাহফিল আজ থেকে শুরু

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলার বাজারগ্রাম রহিমপুর জামি,আ এমদাদিয়া তালিমুল কোরআন মাদ্রাসায় ৩০তম বার্ষিক ওয়াজ মাহফিল আজ থেকে শুরু হচ্ছে। ২৭, ২৮ ও ২৯ জানুয়ারী সোম, মঙ্গল ও বুধবার ৩ দিন ব্যাপী মাদ্রাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। জামিয়া এমদাদিয়া তালিমুল কোরআন বাজারগ্রাম রহিমপুর মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুহতামিম পীরে কামেল হযরত মাওঃ আলহাজ্ব অজীহুর রহমান এর সার্বিক নির্দ্দেশনা ও পরামর্শে মাহফিল উপলক্ষ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখবেন গোপালগঞ্জ গওহরডাঙ্গা মাদ্রাসার মুহতামিম পীরে কামেল আল্লামা মুফতি রুহুল আমিন দাঃ বাঃ। বিশেষ অতিথির বক্তব্য রাখবেন জামি‘আ এমদাদিয়া তা‘লীমুল কোরআন মাদ্রাসার পীরে কামেল হযরত মাওঃ মুফতি আব্দুছ ছাদেক দাঃ বাঃ। আজ সোমবার প্রথম দিনের বার্ষিক ওয়াজ মাহফিলে কোরআন ও হাদিসের আলোকে প্রধান অতিথির বক্তব্য রাখবেন হযরত মাওঃ মুফতি হাসিবুর রহমান (মাদানী)। তিলকুড়া মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওঃ আমিনুর রহমান, শ্রিফলকাটি মাদ্রাসার হযরত মাওঃ সিরাজুল ইসলাম (সিরাজী)। দ্বিতীয় দিন ২৮ জানুয়ারী মঙ্গলবার মাহফিলে প্রধান বক্তা থাকবেন হযরত মাওঃ মুফতি আল আমিন সাঈফী ঢাকা, দ্বিতীয় বক্তা থাকবেন আলহাজ্ব হযরত মাওঃ মুফতি হাফিজুর রহমান সুন্দরবনী। তৃতীয় দিন ২৯ জানুয়ারী বুধবার মাহফিলে প্রধান বক্তা থাকবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাচ্ছিরে কোরআন আলহাজ্ব হযরদ মাওঃ মুফতি ইলিয়াছুর রহমান জিহাদী ঢাকা। দ্বিতীয় বক্তা থাকবেন হাফেজ মাওঃ মুফতি আলাউদ্দিন আল আজাদ ঢাকা, তৃতীয় বক্তা থাকবেন আলহাজ্ব হযরত মাওঃ মুহাদ্দিস আব্দুলাহ বাহাদুর ঢাকা।

#