কালিগঞ্জ সংবাদ ॥ বিদ্যুৎ পিষ্ট হয়ে লাইনম্যান মেহেদী আহত


406 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ বিদ্যুৎ পিষ্ট হয়ে লাইনম্যান মেহেদী আহত
জুন ৪, ২০১৮ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::
কালিগঞ্জ উপজেলার গনেশপুর গ্রামে বিদ্যুৎ লাইনের পোলে ট্রান্সফরমার পরিবর্তন করতে যেয়ে বিদ্যুৎ পিষ্ট হয়ে মারাত্বক আহত হয়েছেন কালিগঞ্জ পল্লী বিদ্যুৎ এর লাইনম্যান মেহেদী হাসান(৩০)। ঘটনাটি ঘটেছে ৩ জুন রবিবার বেলা দেড়টায় গনেশপুরে। কালিগঞ্জ পল্লী বিদু্যুৎ অফিস সূত্রে জানাগেছে উপজেলার গনেশপুর গ্রামে পল্লী বিদ্যুৎ এর ট্রান্সফরমার পরিবর্তন এর জন্য লাইনম্যান গ্রেড-২ মেহেদী হাসান ও ভ্যান চালক দিলু গাজী ঘটনা স্থলে যায়। সেখান থেকে বিদ্যুৎ পোলে উঠার আগে পল্লী বিদ্যুৎ অফিসের ৩ নং ফিডার অফ করতে বললে অফিসে কর্মরত লাইনম্যান গ্রেড-১ জসিম উদ্দিন ভুল বসত ২ নং ফিডার অফ করে। এদিকে লাইনম্যান মেহেদী হাসান বিদ্যুৎ পোলে উঠে কাজ করার সময় বিদ্যুৎ পিষ্ট হয়ে খুটি থেকে নিচে পড়ে যায়। ঘটনার সংবাদ পেয়ে কালিগঞ্জ ফায়ার সার্ভিসের একটি টিম গাড়ি নিয়ে আহত মেহেদী হাসান কে উদ্ধার করে কালিগঞ্জ হাসপাতালে নিয়ে আসে। মেহেদী হাসানের ডান হাত, ডান পা ও পেটের কিছু অংশ পুড়ে গিয়ে মারাত্বক অসুস্থ্য হলে ডাক্তাদের পরামর্শে পল্লী বিদ্যুৎ এর কর্মকর্তারা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে। আহত মেহেদী হাসান বগুড়া জেলার চক সেকেন্দার নগর গ্রামের আবু সাইদের পুত্র। আহত ব্যক্তির চিকিৎসার জন্য কালিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা, কর্মচারী, পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালকরা আর্থিক সহায়তার আশ্বাস দিয়েছে।
##
কালিগঞ্জে ন্যাশনাল হাউজহোল্ড ডাটাবেইজ শুমারী কমিটির অবহিতকরন সভা অনুষ্ঠিত

সুমুকার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::
কালিগঞ্জ উপজেলা পরিসংখ্যান অফিসের আয়োজনে ৩ জুন রবিবার বেলা ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে ন্যাশনাল হাউজহোল্ড ডাটাবেইজ এনএইচডি শুমারি কমিটির অবহিত করন এক সভা অনুষ্ঠিত হয়েছে। কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈন উদ্দিন হাসানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত পরিসংখ্যান কর্মকর্তা তাহের মাহামুদ সোহাগ। থানার ওসি তদন্ত রাজিব হোসেন, সাতক্ষীরা সদর উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা শফিকুল ইসলাম, মৌতলা ইউপি চেয়ারম্যান ও থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাঈদ মেহেদী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, বিষ্ণপুর ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজ উদ্দিন, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইন, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, উপজেলা কৃষি অফিসার ফজলুল হক মনি, উপজেলা শিক্ষা অফিসার আব্দুল হাকিম, পিআইও শাহারিয়ার মাহমুদ রনজু, যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম, সমাজ সেবা কর্মকর্তা কামরুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন আক্তার, উপজেলা প্রানী সম্পদ অফিসের ডাঃ আমিরুল ইসলাম প্রমুখ। ন্যাশনাল হাউজহোল্ড ডাটাবেইজ প্রকল্পটি পরিকল্পনা মন্ত্রনালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অধিন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো এর মাধ্যমে বাস্তবায়ন করা হচ্ছে। দেশের সকল খানা ও খানার সদস্যদের তথ্য-উপাত্ত সংগ্রহের মাধ্যমে সমগ্র জনগোষ্টীর তথ্য সম্বলিত একটি জাতীয় তথ্য ভাণ্ডার গড়ে তোলার লক্ষ্যে শুমারী শুর হচ্ছে। কালিগঞ্জ উপজেলা ১২টি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে প্রতিটি খানা হতে তথ্য সংগ্রহের জন্য এ কাজে সক্ষম স্থানীয় যুবক ও যুব মহিলাদের মধ্যে থেকে যোগ্য গননাকারী এবং সুপারভাইজার নিয়োগ করা হবে।
##

কালিগঞ্জে মাধকাটি বিলে গরু ছিনতাইকে কেন্দ্র করে গোলযোগ ২ জন হাসপাতালে ভর্তি

সুমুকার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::
কালিগঞ্জে উপজেলার মাধকাটি বিলে গরু ছিনতাইয়ের ঘটনাকে কেন্দ্র করে গরুর মালিক পীরগাজন গ্রামের ফজর আলীর পুত্র মন্তেজ আলী (৪২) কে গাছের সাথে বেঁধে রাখার অভিযোগ পাওয়াগেছে। ঘটনাটি ঘটেছে উপজেলা রতনপুর ইউনিয়নের মাধকাটি বিলে বেলা ৩টার দিকে। ঘটনার সংবাদ পেয়ে কালিগঞ্জ থানার এসআই লিয়াকাত আলী সঙ্গিয় ফোর্স নিয়ে ঘটনাস্থল থেকে আহত মন্তেজ আলীকে মারাত্বক অসুস্থ্য অবস্থায় কালিগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রতনপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড সদস্য মাছুম বিল্লাহ সুজন জানায় মাধকাটি বিলে মন্তেজ আলী তার ২টি গরু নিয়ে চরাচ্ছিল।এমত অবস্থায় মুড়াগাছা গ্রামের মুজিবার রহমান চৌকিদারের ২ পুত্র করিম (৩২) ও রহিম (২৮) ও তাদের সঙ্গিয় মোক্তারসহ ২/৩ জন চাকুর ভয় দেখিয়ে মন্তেজ কে এলোপাতাড়ী মারপিট করে তার ২টি গরু ছিনতাই করে এবং তাকে গলায় দড়ি পেছিয়ে রাস্তার পাশে বাবলা গাছের গায়ে ঝুলিয়ে রাখে। তার চিৎকারে স্থানীয় লোকজন মাছুম বিল্লাহ সুজনের সহযোগীতায় তাকে উদ্ধার করে। স্থানীয় জনগন ছিনতাই কারী সন্দেহে আব্দুর রউফ নামের এক ব্যক্তিকে গন ধোলাই দিয়েছে। এমত অবস্থায় কালিগঞ্জ থানার লিয়াকাত আলী পুলিশ ফোর্স নিয়ে উপস্থিত হয়। সেখান থেকে আহত মন্তেজ আলীকে চিকিৎসার জন্য কালিগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। এদিকে স্কুল শিক্ষক মাওঃ বাকি বিল্লাহ জানায় একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গোলযোগ হয়েছে। আমার ভাই আব্দুর রউফ (৫০) কে মারপিট করা হয়েছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
##
কালিগঞ্জ থানা পুলিশ ওয়ারেন্ট ভূক্ত ৬ জন আসামী কে গ্রেফতার

সুমুকার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::
কালিগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে ৬ জন ওয়ারেন্ট ভূক্ত আসামীকে গ্রেফতার করেছে। কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান জানান শনিবার দিবাগত রাত্রে অভিযান চালিয়ে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৬ জন ওয়ারেন্ট ভূক্ত আসামী গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো উপজেলার নৈহাটি গ্রামের মৃত ছাকাত আলী গাজীর পুত্র কেরামত আলী গাজী (৩৫), উচ্ছেপাড়া গ্রামের মৃত হায়দার গাজীর পুত্র পিয়ার আলী গাজী (৫২), বেনাদোনা গ্রামের আব্দুস সাত্তার ঢালীর পুত্র নাজমুল হুদা (২৬), রামনগর গ্রামের ছামাদ শেখের পুত্র সাইফুল ইসলাম (২৮), একই গ্রামের আবুল কাশেমের পুত্র অসিম আলী, ও নেঙ্গী ফরিদপুর গ্রামের মোমরেজ আলীর পুত্র এমদাদুল হক (৩৭)। আটককৃতদের বিরুদ্ধে কালিগঞ্জ থানায় জিআর মামলা রয়েছে। আসামীদের ধরতে পুলিশ অভিযানে এএসআই মিজানুর রহমান, এএসআই মনিরুল ইসলাম, এএসআই রুবেল, এএসআই মাহফুজ সহ সঙ্গীয় ফোর্স। আটকৃতদের জেলা হাজতে পাঠানো হয়েছে।
##