কালিগঞ্জ সংবাদ ॥ বিস্ময়কর বালক মুস্তাফিজের গ্রামের বাড়ী তেঁতুলিয়ায় চলছে উৎসব


508 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ বিস্ময়কর বালক মুস্তাফিজের  গ্রামের বাড়ী তেঁতুলিয়ায় চলছে উৎসব
আগস্ট ৮, ২০১৫ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ :
কালিগঞ্জ উপজেলার তারালী ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামের কৃতি সন্তান, জাতীয় দলের ক্রিকেট খেলোয়াড় সাতক্ষীরার এক্সপ্রেসখ্যাত সুপার ম্যান বিশ্ব রেকর্ডধারী মুস্তাফিজকে ফুলেল শুভেচ্ছায় শিক্ত করল গ্রামবাসী, ক্রিকেট ভক্ত ও পরিবারের সদস্যরা। শনিবার ঢাকা বিমানযোগে যশোরে পৌছান মুস্তাফিজ। সেখানে তার দুই বড় ভাই মাহমুদুর রহমান ও সেজো ভাই মোকলেছুর রহমান সহ প্রায় শতাধিক গ্রামবাসী তাকে অর্ভথনা জানাতে যশোর বিমান বন্দরে সকালে উপস্থিত হয়। যশোর থেকে আসার পথে পথিমধ্যে অনেক স্থানে ক্রিকেট ভক্তরা তাকে ফুলেল শুভেচ্ছা জানায়। বেলা ১ টার দিকে সাতক্ষীরায় পৌছালে সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান তাকে সম্বর্ধনা প্রদান করে। এর পরে কালিগঞ্জের বাড়ীর উদ্দেশ্যে রওনা হলে পথিমধ্যে হাদিপুর, তারালী, তেঁতুলিয়া সহ বিভিন্ন স্থানে ক্রিকেট প্রেমী ভক্তরা বিশ্ব ক্রিকেটের রেকর্ডধারী মুস্তাফিজকে এক নজর দেখার জন্য ও ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর জন্য ভিড় জমায়। এর পরে ২ টায় ৫০ মিনিটে মুস্তাফিজ তার নিজ গ্রামের বাড়ীতে পা রাখলে তার বাবা আবুল কাশেম গাজী ও মা মাহমুদা খাতুন মিষ্টিমুখ করায়। এ সময় কয়েক শতাধিক গ্রামবাসী ফুল ছিটিয়ে ঘরের ছেলে মুস্তাফিজকে বরণ করে নেয়। সাথে সাথে ফুল দিয়ে বিশ্ব ক্রিকেটের সুপারম্যান মুস্তাফিজকে অর্ভথনা ও শুভেচ্ছা জানান কালিগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মেদ , তারালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, কালিগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, যুগ্ন সম্পাদক হাফিজুর রহমান শিমুল, প্রবাসী জাহিদ হোসেন সহ তারালী ইউনিয়নের বিশিষ্ট নেতৃবৃন্দ এবং ক্রিকেট ভক্তরা। মুস্তাফিজকে পেয়ে তার মা বাবা ভাই ভাবী ও আত্মীয়স্বজনরা জড়িয়ে ধরে আনন্দ অশ্রু ঝরান।

কালিগঞ্জে হরিণের মাংস বলে গরুর মাংস বিক্র।
ভ্রাম্যমান আদালতে এক ব্যাক্তির সাজা

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ :
কালিগঞ্জে হরিণের মাংস বলে প্রতারনা করে গরুর মাংস দেওয়ার অভিযোগে এক ব্যাক্তিকে হাতে নাতে আটক ভ্রাম্যমান আদালতে সাজা। ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার রতনপুর ইউনিয়নে। ঘটনার সুত্রে জানা গেছে উপজেলার আব্দুলখালি গ্রামের মোঃ আবুল বারী গাজীর পুত্র মোঃ রুহুল আমিন (২২) দীর্ঘদিন ধরে রতনপুর বাজার থেকে গরুর মাংস কিনে তা বিভিন্ন স্থানে হরিণের মাংস বলে বিক্রয় করে আসছে।  শনিবার সকালে সোহেল নামক এক জনৈক ব্যাক্তির কাছে ৫০০ টাকা দরে গরুর মাংস হরিণের মাংস বলে বিক্রয় করলে তাদের সন্দেহ হয়। এক পর্যায়ে তারা ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তার নির্দেশে কালিগঞ্জ থানার এ, এস আই মিজানুর রহমান সঙ্গীয় ফোর্স সহ রতনপুর বাজার থেকে রুহুল আমিনকে আটক করে এবং ব্রিকয়কৃত ৫ কেজি গরুর মাংস জব্দ করে কালিগঞ্জ থানায় নিয়ে আসে। পরে বিকালে ভ্রাম্যমান আদালতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মেদ অভিযোগের সত্যতা পাওয়ায় রুহুল আমিনকে ১০ দিনের কারাদন্ড সাজা প্রদান করেন।

কালিগঞ্জে মুক্তিযোদ্ধা সাহাবুদ্দীন আহম্মেদ আর নেই

কালিগঞ্জ প্রতিনিধি :
রেডিও নলতার স্টেশন ম্যানেজার সেলিম শাহারিয়ার এর পিতা বিশিষ্ট মুক্তিযোদ্ধা সাহাবুদ্দীন আহম্মেদ (৬৬) অসুস্থতার কারণে গতকাল সন্ধ্যা সাড়ে ৭ টায় নিজ বাড়ীতে ইন্তেকাল করেছেন। (ইন্না ……. রাজিউন)। তিনি দীর্ঘদিন অসুস্থ হয়ে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে সহ আত্মীয়স্বজন গোনাগ্রাহী রেখে গেছে। তার মৃত্যুতে পরিবারের মধ্যে শোকের ছায়া নেমে আসে। কালিগঞ্জ উপজেলার তারালী ইউনিয়নের শেখপাড়া গ্রামে মৃত শেখ সিহাব উদ্দীনের পুত্র সাহাবুদ্দীন আহম্মেদ ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে। তিনি ভারতের বিহারে ট্রেনিং ক্যাম্পে ট্রেনিং গ্রহণ করেন এবং পরবর্তীতে বিহার ক্যাম্পে বাংলাদেশীদের ট্রেনিং প্রদান করত। রেডিও নলতার স্টেশন ম্যানেজার সেলিম শাহারিয়ার এর পিতা সাহাব উদ্দীন আহম্মেদ এর মৃত্যুতে গভীর শোক সমবেদনা জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রেডিও নলতার উপদেষ্টা সৈয়দ ফারুক আহম্মেদ, উপদেষ্টা প্রেস ক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, উপদেষ্টা সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু সহ রেডিও নলতার সকল স্ট্যাফ ও  স্বেচ্ছাসেবীরা।