কালিগঞ্জ সংবাদ ॥ বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন


379 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন
অক্টোবর ২৫, ২০১৮ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ থানা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতিবীর মুক্তিযোদ্ধা শেখ নাসির উদ্দিন আর নেই। ইন্নালিল্লাহি………..রাজেউন। ২৪ অক্টোবার বুধবার রাত ১১টায় উপজেলার ভাড়াশিমলা গ্রামে নিজ বাড়িতে এন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৭৩) বছর। তার মৃত্যুতে পরিবারসহ উপজেলার সকল মুক্তিযোদ্ধা ও এলাকাবাসির মাঝে শোকের ছায়া নেমে আসে। চলতি বছর পবিত্র হজ্ব পালন শেষে বাড়িতে ফিরে অসুস্থ্য হয়ে পড়েন। হজ্বব্রত পালনের ৪০ দিন পুরতে না পুরতেই তিনি সকলকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন। বৃহস্পতিবার বাদ জোহর বড়শিমলা কারবালা ফুটবল মাঠে রাষ্ট্রীয় মর্যাদায় মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি চৌকুস দল গার্ড অব অনারের মাধ্যমে মরহুমের কফিনে সম্মান প্রদর্শন করেন। এসময় বিউবল বাজিয়ে ও কাফিনে জাতীয় পতাকা মুড়িয়ে দেওয়া হয়। জানাযার নামাজের পূর্বে রাষ্ট্রীয় মর্যাদায় সম্মান প্রদর্শনকালে উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন। এর আগে বীর মুক্তিযোদ্ধা এসএম, মোমতার হোসেন মন্টুর উপস্থাপনায় মরহুমের ফুল দিয়ে শুভেচ্ছা জানান ও বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহম্মেদ। জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মশিউর রহমান মশু, ডেপুটি কমান্ডার আবু বক্কার, কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার, থানা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান, সাধারন সম্পাদক ও মৌতলা ইউপি চেয়ারম্যান সাঈদ মেহেদী, শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতাউল হক দোলন, কালিগঞ্জ থানা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক খান আসাদুর রহমান ও এ্যাডঃ শেখ মোজাহার হোসেন কান্টু, মরহুমের পুত্র কালিগঞ্জ সদর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুস সেলিম। মরহুম নাসির উদ্দিন স্ত্রী, ২ পুত্র, ২ কন্যাসহ বহু গুনাগ্রহি রেখে গেছেন। জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হয়। জানাযার নামাজে হাজার হাজার মানুষ অংশগ্রহন করে।
##

কালিগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবার ও বিশ্ব হাত ধোয়া দিবস পালন
সুকুমার দাশ বাচ্চু ::
কালিগঞ্জ উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের আয়োজনে হাত ধোব নিয়মিত থাকবো সবাই স্বাস্থ্য সম্মত, টেকসই উন্নয়ন স্বাস্থ্য সম্মত স্যানিটেশন এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয় দিবস ২০১৮ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা র‌্যালী কুউজ প্রতিযোগীতা ও হাত ধোয়ার কলা কৌশল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৫ অক্টোবার) সকাল ১০টায় উপজেলা প্রাঙ্গন থেকে এক বনার্ঢ্য র‌্যালী বাহির হয়। র‌্যালীটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে উপজেলা ক্যাম্পাসে বিদ্যালয়ের ছাত্রী ছাত্রীদের মধ্যে কুইজ প্রতিযোগীতা ও পুরস্কার বিতারনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আমল কান্তি রায়, কালিগঞ্জ প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চুসহ বিভিন্ন এনজিও, সরকারী কর্মকর্তা, সাংবাদিক শিক্ষক ও ছাত্র ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। সরকারের সফলতা তুলে ধরে বক্তারা বলেন বাংলাদেশ স্যানিটেশন কর্মসূচি উন্নয়নে সক্ষমতা অর্জনে উল্লেখযোগ্য সফলতা অর্জন করেছে। এরই ধারা বহিকতায় ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন সফলতা অর্জনে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। কালিগঞ্জ উপজেলা ইতিমধ্যে প্রায় শতভাগ বেসিক স্যানিটেশন কভারেজ অর্জনে সমর্থক হলেও উন্নত স্যানিটেশন কভারেজ এর হার মাত্র ৭৩%। যা ২০২১ সালের মধ্যে শতভাগে উন্নতি করনের লক্ষে সরকার কাজ করে যাচ্ছে। ভাসমান জনগোষ্টি এবং বস্তি এলাকায় উন্নত স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করনের লক্ষে সরকার ইতিমধ্যে কমিউনিটি টয়লেট ও পাবলিক টয়লেটের ব্যবস্থা করেছেন। তাছাড়া হাট বাজার গ্রোথ সেন্টার, বাসষ্ঠান্ড সহ বিভিন্ন পাবলিক প্লেজে সরকার উন্নত স্যানিটেশন নিশ্চিত করনের জন্য কাজ করে চলেছে। এসডিজির লক্ষমাত্র অর্জনে জাতীয় স্যানিটেশন মাস ২০১৮ উদযাপনে অসামান্য অবদান রাখবে বলে আয়োজকগন আশাবাদ ব্যক্ত করেন।
##

কালিগঞ্জ সার্জিক্যাল ক্লিনিক এন্ড ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টারে নতুন সংযোজন ডিজিটাল এক্সরে এর শুভ উদ্বোধন
সুকুমার দাশ বাচ্চু ::
কালিগঞ্জ সার্জিক্যাল ক্লিনিক এন্ড ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টারের নতুন সংযোজন ডিজিটাল এক্সরে এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ২৫ অক্টোবার বেলা ১টায় কালিগঞ্জ সার্জিক্যাল ক্লিনিক এন্ড ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টারে ফিতা কেটে শুভ উদ্বোধন করেন কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তৈয়েবুর রহমান। ডাঃ তপন কুমার মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথির অবসর প্রাপ্ত প.প কর্মকর্তা ডাঃ আকছেদুর রহমান। উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কালিগঞ্জ সার্জিক্যাল ক্লিনিকের ম্যানেজিং ডাইরেক্টর আব্দুস সালাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ অসিম কুমার সরকার, কালিগঞ্জ প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারন সম্পাদক সুকুমার ষদাশ বাচ্চু, কালিগঞ্জ সোহরাওয়ার্দী পার্ক কমিটির সদস্য সচিব এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহিম প্রমুখ। পরে ফিতাকেটে ডিজিটাল এক্সরের শুভ উদ্বোধন করেন ডাঃ তৈয়েবুর রহমান। এসময় গ্রাম্য ডাক্তার, সাংবাদিক, সার্জিক্যাল ক্লিনিকের অন্যান্য কর্মকর্তা, সুধি ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।
##