কালিগঞ্জ সংবাদ ॥ ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে উপজেলা অবহিতকরন ও পরিকল্পনা সভা


402 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে উপজেলা অবহিতকরন ও পরিকল্পনা সভা
জানুয়ারি ১৬, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু ::
কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আয়োজনে এবং স্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর স্বাস্থ্য পরিবার কল্যান মন্ত্রনালয়ের বাস্তবায়নে সারাদেশে ন্যায় কালিগঞ্জ উপজেলায় জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) ১৯ জানুয়ারী অনুষ্ঠিত হবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে ১৬ জানুয়ারী বুধবার সকাল সাড়ে ১০টায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) এ উপলক্ষ্যে উপজেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন ইপিআই টেকনেশিয়ান মহিবুল্লাহ। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তৈয়েবুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা সেনেটারী কর্মকর্তা আব্দুস সোবহানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিম, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, উপজেলা ইমাম সমিতির সভাপতি আব্দুল গফুর, দৈনিক দৃষ্ঠিপাত প্রতিনিধি এসএম,আহম্মাদ উল্যাহ বাচ্চু প্রমুখ। ১৯ জানুয়ারী শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ২৯১টি টিকাদান কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী ৩৬০১ জন শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল ও ১২-৫৯ বয়সী ২৭৭৯৭ জন শিশুকে লাল রঙের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। সভায় স্বাস্থ্য বিভাগের উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের কর্মকর্তা ও স্বাস্থ্য কর্মী উপস্থিত ছিলেন।

#

কালিগঞ্জ উপজেলা স্কউটসের পরিচিত ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত
সুকুমার দাশ বাচ্চু ::
কালিগঞ্জ উপজেলা স্কাউটস এর আয়োজনে ১৬ জানুয়ারী বুধবার বেলা ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে উপজেলা স্কাউটস এর কর্ম পরিকল্পনা পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্কাউটস এর সভাপতি সরদার মোস্তফা শাহিনের সভাপতিত্বে ও উজ্জীবনী হাইস্কুলের প্রধান শিক্ষক ও উপজেলা স্কাউটস এর সাধারন সম্পাদক শেখ ইকবাল আলম বাবলুর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন শ্রীকলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা স্কাউটর্স এর কমিশনার আনন্দ কুমার দে, স্কাউটস লিডার ও ধুলিয়াপুর আর্দশ মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়ার শিক্ষক অরুণ কুমার কর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এসএম মমতাজ হোসেন মন্টু, শফিকুল ইসলাম, অচিন্ত কুমার, অহিদুজ্জামান বাবলু, সৈয়দ মোমিনুর রহমান, শিশির দত্ত, আনোয়ারুল হক, হাবিবুর রহমান, রওশানার খানম প্রমুখ। সভায় ৪১ সদস্য বিশিষ্ট কালিগঞ্জ উপজেলা স্কাউটস এর পরিচিতি তৃলে ধরা হয়। এবং উপজেলা কমিটির ২জন শিক্ষক শাহিনুর রহমান ও সেন্টু উড ব্যাজ পার্চমেন্ট পাওয়ায় তাদের কে স্কাউটর্স ব্যাচ ও সনদপত্র প্রদান করা হয়। উপজেলা স্কাউটস এর কার্যক্রম আরো গতিশীল ও অগ্রযাত্রা অব্যাহত রাখার জন্য ব্যাসিক কোর্স ক্যাব ও উপজেলা স্কাউটস সমাবেশ করা সহ জাতীয় পর্যায়ে অংশ গ্রহনের জন্য প্রস্তুতি গ্রহনের সিধান্ত হয়।

কালিগঞ্জের বসন্তপুরে পীর হযরত বুলাহ্ সৈয়দ (রঃ) এর বার্ষিক ওরছ শরীফ সমাপ্ত
সুকুমার দাশ বাচ্চু ::
কালিগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের বসন্তপুরে পীর হযরত বুলাহ্ সৈয়দ (রহঃ) এঁর বার্ষিক তিন দিন ব্যাপি পবিত্র ওরছ শরীফ ১৬ জানুয়ারী সকাল ৯টায় হাজার হাজার পীরের ভক্ত ও মুসল্লিদের অংশ গ্রহনে আখেরী মোনাজাতের মাধ্যমে ওরছ শরীফ সমাপ্ত হয়েছে। প্রতি বছরের ন্যায় এবছরও যথাযোগ্য ধর্মীও ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে বসন্তপুর মাজার কমিটির সার্বিক ব্যবস্থাপনায় ১৪, ১৫, ১৬ জানুয়ারী বার্ষিক ওরছ শরীফ অনুষ্ঠিত হয়। মাজার কমিটির সভাপতি জিয়াউর রহমান এর সভাপতিত্বে সমাপনী মাহফিলে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য নুরুজ্জামান জামু, বিশিষ্ঠ সমাজসেবক ও আওয়ামীলীগ নেতা মোকলেছুর রহমান মুকুল, নাজিমগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি ফিরোজ কবির কাজলসহ কালিগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। ওরছ শরীফ উপলক্ষে মাজার শরীফসহ আশপাশের এলাকা গুলো অপরূপ সাজে সাজানো হয়। প্রতিদিন সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত মাহফিল মাঠে দেশের প্রখ্যাত আলেম ওলামায়ে কেরামগন পবিত্র কোরআন ও হাদীসের আলোকে নবী, রসুল ও ওলি-আউলিয়াদের জীবন দর্শন সম্পর্কে আলোচনা করেন। ওরছ কমিটির সার্বিক ব্যবস্থাপনায় মাহফিলে আগত সকল ভক্ত ও মুসল্লিদেরকে তাবারক খাওয়ানো হয়।

#