কালিগঞ্জ সংবাদ ॥ মিডিয়ার ভূমিকা শীর্ষক আলোচনা সভা


509 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ মিডিয়ার ভূমিকা শীর্ষক আলোচনা সভা
আগস্ট ৩০, ২০১৮ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::
৩০ আগষ্ট বৃহস্পতিবার বেলা ১২ টায় নবযাত্রা ফিল্ড অফিস সভাকক্ষে কালিগঞ্জ উপজেলায় কমরত গনমাধ্যম কর্মীদের সাথে “নবযাত্রা ” প্রকল্পের আওতাধীন দারিদ্র জনগোষ্টীর জীবন-মানোন্নয়নকে গতিশীল করতে মিডিয়ার ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নবযাত্রা প্রকল্পের ফিল্ড অফিস কো-অর্ডিনেটর আশীষ কুমার হালদারের সভাপতিত্বে কালিগঞ্জ উপজেলায় কর্মরত গনমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন। নবযাত্রা প্রকল্পের সফলতা ও প্রকল্পের কার্যক্রম বাস্তবায়নে বর্তমান চ্যালেঞ্জসমুহ পর্যালোচনা, উন্মুক্ত আলোচনা, মতামত ও পরামর্শ উপস্থাপন করা হয়। নবযাত্রার ফিল্ড অফিস কো-অডিনেটর আশিষ কুমার হালদার বলেন ৫ বছর মেয়াদী এই প্রকল্পটির সামগ্রীক লক্ষ হলো খুলনা ও সাতক্ষীরা জেলার অন্তর্গত কালিগঞ্জ সহ বাংলাদেশের দক্ষিন পশ্চিম উপজেলা ঝুঁকিপূর্ণ নারী-পুরুষের খাদ্য নিরাপত্তা, পুষ্টি এবং দূর্যোগ সহনশীলতার উন্নতি সাধন করার পাশাপাশি নারী-পুরুষের সমতা আনয়ন ও স্থানীয় সরকারের সেবার মান বৃদ্ধি ও সমাজিক দায়বন্ধতা সৃষ্টি করা। তিনি প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য ও কার্যক্রমের বিস্তারিত বর্ণানা তুলে ধরে বলেন এ পর্যন্ত নবযাত্রা প্রকল্পের অগ্রগতি ও ভবিষ্যত পরিকল্পনা উপস্থাপনা করেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এসময় তিনি সাংবাদিকদের কাছে নবযাত্রা প্রকল্পের উন্নয়ন কার্যক্রম সুচারুপে বাস্তবায়নের মধ্যদিয়ে সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে কালিগঞ্জ উপজেলাকে একটি মডেল উপজেলাকে একটি মডেল উপজেলা রুপান্তরিত করতে নবযাত্রা প্রকল্পের প্রতি সকলের সহযোগিতা কামনা করেন। এসময় বক্তব্য রাখেন কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাবের সভাপতি নিয়াজ কওছার তুহিন, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, নবযাত্রার দিদার আলম প্রমুখ। মতবিনিময় সভায় কালিগঞ্জ উপজেলায় কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক্স, প্রিন্ড মিডিয়া ও অনলাইন পত্রিকার, কালিগঞ্জ প্রেসক্লাব, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখা, কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাব ও অনলাইন প্রেসক্লাবের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
##

কালিগঞ্জে আইনশৃঙ্খলা, চোরাচালান প্রতিরোধ কমিটির সভা

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::
কালিগঞ্জ উপজেলা আইনশৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা বৃহস্পতিবার (৩০ আগষ্ট) বেলা ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষ্যে অনুষ্ঠিত হয়েছে। নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান, থানা অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার জি এম আব্দুল হাকিম, যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান, মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন আক্তার, সমবায় কর্মকর্তা মুজিবর রহমান শেখ, নির্বাচন কর্মকর্তা হাওলাদার হায়দার আলী, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল ববারী সফু, সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজ উদ্দীন, তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, কুশলিয়া ইউপি চেয়ারম্যান শেখ মেহেদী হাসান সুমন, চাম্পাফুল ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হহক গাইন, রতনপুর ইউপি চেয়ারম্যান আশরাফুল হোসেন খোকন, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, কালিগঞ্জ সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব ওয়াজেদ আলী, কালিগঞ্জ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিন্দ্র নাথ বাছাড়, খড়মী বিওপি ক্যাম্পের নায়েপ সুবেদার মহিদুল, শুইলপুর বিওপি ক্যাম্পের নায়েব সুবেদার কে এম বেলাল, নায়েব সুবেদার শাহ আলম, নায়েব সুবেদার ইব্রাহীম প্রমুখ। কালিগঞ্জ উপজেলায় চোরাচালন প্রতিরোধে শিমান্ত এলাকায় কঠর নজর দারী ও কালিগঞ্জ উপজেলায় মাদক বিরোধী অভিযান আরো কঠর ভাবে গতিশীল করার জন্য থানা প্রশাসনকে দৃষ্টি আকর্ষন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন আমি সততা, নিষ্টা ও সচ্ছভাবে আপনাদের সার্বিক সহযোগীতায় কাজ করতে চাই। সভায় উপজেলা চোরাচালান ও আইনশৃঙ্খলা কমিটির সংশ্লিষ্ট সদস্যরা উপস্থিত ছিলেন।
##

কালিগঞ্জ এনজিও সমন্বয় কমিটির মাসিক সভা

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::
কালিগঞ্জ উপজেলা এনজিও সমন্বয় কমিটির মাসিক সভা বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষ্যে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান, সুশীলনের উপ-পরিচালক মোস্তফা আক্তারুজ্জামান পল্টু, নবযাত্রা অফিস ফিড কো- অডিনেটর আশিষ কুমার হালদার, সাতক্ষীরা উন্নয়ন সংস্থা সার্স এর কালিগঞ্জ ম্যানেজার তাপশ কুমার মল্লিক, ঐবাইদুল হক, অগ্রগতি সংস্থার আলম, মিশন মহিলা উন্নয়ন সংস্থার পরিচালক শেখ আব্দুল্লাহ, লাইফ সেন্টারের শহীদুল ইসলাম, সমাজ উন্নয়ন ফাউন্ডেশনের এনামুল হক, ওয়াভে ফাউন্ডেশনের শওকাত আলী, কারিতাষের পঙ্কজ গাইন প্রমুখ। এনজিওদের উপজেলায় বিভিন্ন কাজের অগ্রগতি ও উন্নয়ন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। বিশেষ করে কালিগঞ্জ উপজেলায় বাল্য বিবাহ প্রতিরোধে সকলকে এক সাথে কাজ করার আহবান জানান।
##

কালিগঞ্জ উপজেলা উন্নয়ন কমিটির সভা

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::
কালিগঞ্জ উপজেলা উন্নয়ন কমিটির মাসিক সভা বৃহস্পতিবার বেলা ১ টায় উপজেলা পরিষদ কক্ষ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ শেখ ওয়াহেদ্জ্জুামানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন, উপজেলা প্রকৌশলী শাহবুল আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহারিয়ার মাহামুদ রঞ্জু, যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান, মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন আক্তার, সমবায় কর্মকর্তা মুজিবর রহমান শেখ, নির্বাচন কর্মকর্তা হাওলাদার হায়দার আলী, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল ববারী সফু, সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজ উদ্দীন, তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, কুশলিয়া ইউপি চেয়ারম্যান শেখ মেহেদী হাসান সুমন, চাম্পাফুল ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হহক গাইন, রতনপুর ইউপি চেয়ারম্যান আশরাফুল হোসেন খোকন, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান প্রমুখ। সভায় কালিগঞ্জ উপজেলায় বিভিন্ন প্রকল্পের উন্নয়ন মূলক কাজের অগ্রগতি বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।
##