কালিগঞ্জ সংবাদ ॥ রোকেয়া মুনসুর মহিলা কলেজ পরিদর্শন করলেন সাবেক অতিরিক্ত আইজিপি শহীদুল্লাহ খান সুমন


512 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ রোকেয়া মুনসুর মহিলা কলেজ পরিদর্শন করলেন সাবেক অতিরিক্ত আইজিপি শহীদুল্লাহ খান সুমন
আগস্ট ১৪, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
প্রায়াত সাবেক বস্ত্রমন্ত্রী এ্যাডঃ এম মুনসুর আলীর হাতে গড়া শিক্ষা প্রতিষ্ঠান কালিগঞ্জ রোকেয়া মুনসুর মহিলা কলেজ ও হাজী তফিলউদ্দিন মহিলা দাখিল মাদ্রাসা পরিদর্শন করলেন এম মুনসুর আলীর মেজো জামাতা সাবেক অতিরিক্ত আইজিপি শহীদুল্লাহ খান সুমন। বেলা ১২টায় হাজী তফিল উদ্দিন মহিলা মদ্রাসার প্রতিষ্ঠাতা প্রায়াত সাবেক বস্ত্রমন্ত্রী এ্যাডঃ এম মুনসুর আলীস্বরণে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাদ্রাসার সুপার মাওঃ রমিজউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন প্রায়াত মন্ত্রীর বড় জামাতা কানাডা প্রবাসী মোমিনুল ইসলাম।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিপি সাবেক অতিরিক্ত আইজিপি শহীদুল্লাহ খান সুমন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য প্রাক্তন প্রধান শিক্ষক আলহাজ্ব মোঃ সামসুর রহমান, প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাংবাদিক সুকুমার দাশ বাচ্চু, এম হাফিজুর রহমান শিমুল , মোদাচ্ছের হোসেন জান্টু প্রমুখ। পরে প্রায়াতের স্বরনে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন মাদ্রাসার সুপার মাওঃ রমিজউ্িদ্দন। পরে অতিথিরা রোকেয়া মুনসুর মহিলা কলেজ পরিদর্শন করেন।
###

কালিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতার মৃত্যু বার্ষিকী পালনে প্রস্তুতি সভা

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
কালিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও কালিগঞ্জ কলেজের অধ্যক্ষ প্রয়াত তমিজউ্িদ্দন আহম্মেদের ২য় মৃত্যু বার্ষিকী আগামী ১৯ আগস্ট। কালিগঞ্জ উপজেলার শিক্ষা, সাহিত্য, সাংস্কৃতিক, ক্রীড়া সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সংস্পৃক্ত ছিলেন মহরুম তমিজউদ্দিন আহম্মেদ বাংলা স্যার। ১৩ আগস্ট বেলা ১২ টায় প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যক্ষ তমিজউদ্দিন আহম্মদের ২য় মৃত্যুা বার্ষিকী পালন উপলক্ষ্যে প্রস্তুতি সভা প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় মহরুম তমিজউদ্দিন আহম্মেদের মৃত্যু বার্ষিকীতে কোরআন খতম, কবর জিয়ারত, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহাফিল অনুষ্ঠিত হয়।
###

কালিগঞ্জ ছাত্রলীগের সভাপতির বিবৃতি

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
কালিগঞ্জ ছাত্রলীগের সভাপতি গৌতম কুমার লস্কার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানায় স্থানীয় একটি পত্রিকায় হাফিজুর রহমান কুশুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদকের পরিচয় দিয়ে সাংবাদিক দের ভুল বুঝিয়ে পত্রিকায় সাংবাদ প্রকাশিত করেছে। প্রকিত পক্ষে হাফিজুর রহমান জামায়াত শিবিরের ক্যাডার সে কালিগঞ্জ থানায় সহিংসতা মামলার একাধিক আসামী। কিছুদিন আগে সে জেল থেকে জামিন লাভ হয়েছে। নিজেকে বাঁচাতে কুশুলিয়া ইউনিয়ন ছাত্রলীগর সাধারণ সম্পাদক পরিচয় দিয়ে দৈনিক কালের চিত্র পক্রিকায় প্রকাশিত সংবাদটি সঠিক নয়।
###

কালিগঞ্জ আওয়ামীলীগের জাতীয় শোক দিবস পালনে কর্মসুচি গ্রহণ

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
স্বাধীনাতার মহান স্থপতি জাতির জনক বাঙ্গালী জাতীর স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৬ পালন উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামীলীগ কালিগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে বিভিন্ন কর্মসুচি গ্রহণ করেছে। কালজয়ী এ মহান নেতার শাহাদাত বার্ষিকী যথাযোগ্য মর্যদায় পালনের লক্ষ্যে আলোচনা সভা মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠান সহ  কর্মসুচির মধ্যে রয়েছে। সকাল ৭টায় পবিত্র কোরআন খতম, সকাল ৮টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ১০টায় জাতীয় শোক দিবসের র‌্যালী, সকাল ১১টায় ১৫ আগস্ট উপলক্ষ্যে আলোচনা সভা, দুপুর দেড়টায় মিলাদ ও দোয়া অনুষ্ঠান ও প্রীতি ভোজ বিতরণ।

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমাদের ম্যূরালের স্মৃতিস্থম্ভে অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সংসদ সদস্য ও বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক মুন্ত্রী আলহাজ্ব প্রফেসার ডাঃ আ ফ ম রুহুল হক, বিশেষ অতিথি থাকবেন সংসদ সদস্য ও দুর্যোগ ও ত্রান মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এস এম জগলুল হায়দার সহ ১২ টি ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ। অনুষ্ঠানে সভাপেিত্ব করবেন বাংলাদেশ আওয়ামীলীগ কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি, উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান।
###

কালিগঞ্জ প্রশাসনের আয়োজনে জাতীয় শোক দিবসে চিত্রংকন ও রচনা প্রতিযোগীতা

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
স্বাধীনাতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৬ পালন উপলক্ষ্যে কালিগঞ্জ উপজেলা প্রশাসন ব্যপক কর্মসুচি গ্রহন করেছে। কর্মসুচির মধ্যে ১৫ আগস্ট সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্তর থেকে শোক র‌্যালী, সকাল সাড়ে ১০ টায় বঙ্গবন্ধু স্মৃতিস্থম্ভে জাতীয় শোক দিবসের আলোচনা সভা, সকাল ১১টায় উপজেলা অফিসার্স ক্লাবে শিশুদের চিত্রংকন প্রতিযোগীতা ১ম ও ২য় শ্রেনীর জন্য শহীদ মিনার, ৩য় ও ৫ম শ্রেনীর জন্য স্মৃতি সৌধ এবং ৬ষ্ট-৮ম শ্রেনীর জন্য ৭ মার্চ এর ভাষন।

১৫ আগস্ট উপলক্ষ্যে রচনা প্রতিযোগীতা ক বিভাগ ৬ষ্ট থেকে ৮ম শ্রেনী বিষয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৬০০ শব্দ। খ বিভাগ নবম শ্রেনী থেকে দশম শ্রেনী জঙ্গিবাদ প্রতিরোধ ও আমাদের করণীয় -১০০০ শদ্ব। গ বিভাগ একাদশ –ডিগ্রী শ্রেনী- বিষয় বঙ্গবন্ধু প্রেক্ষাপট ১৯৫২ থেকে ১৯৭৫ যুব উন্নয়ন অধিদপ্তর কতৃক প্রশিক্ষন প্রাপ্ত যুবকদের মধ্যে ঋন বিতারন, দুপুর সাড়ে ১২টায়   বৃক্ষ রোপন ও বিনা মূল্যে চারা বিতারন। উপজেলা সকল মসজিদ ধর্ম প্রতিষ্ঠানে বিশেষ মুনাজাত এবং মন্দির গির্জা ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা। এছাড়া সকল শিক্ষা প্রতিষ্ঠানে ১৫ আগস্ট শোক দিবস পালন করা হবে।