কালিগঞ্জ সংবাদ ॥ শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপনে প্রস্তুতি সভা


427 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপনে প্রস্তুতি সভা
ফেব্রুয়ারি ১২, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে অমর একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষ্যে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। ১২ ফেব্রুয়ারি মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে উপজেলা কৃষি কর্মকর্তা শেখ ফজলুল হক মনির সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান, উপজেলা পিআইও মিরাজ হোসেন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিম, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, উপজেলা সোহরাওয়ার্দী পার্ক কমিটির সদস্য সচিব এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহীম, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাংবাদিক মোদাচ্ছের হোসেন জান্টু, জেলা পরিষদ সদস্য মোঃ নুরুজ্জামান জামু, কৃষ্ণনগর ইউনিয়ন ভারপ্রাপ্ত চেয়ারম্যান শ্যামলী রানী অধিকারী, মৌতলা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহফুজা খাতুন খুকু, প্রভাষক দেবব্রত মিস্ত্রী, শিক্ষিকা কনিকা সরকার, কালিগঞ্জ সদর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আল-আমিন প্রমুখ। সভায় একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপনে বিভিন্ন কর্মসূচি গ্রহন করে। কর্মসূচির মধ্যে রয়েছে একুশে ফেব্রুয়ারি রাত ১২টায় ১ মিনিটে শহীদ মিনারে পুস্প অর্পন, সকালে বিভিন্ন শিক্ষা ও সমাজিক প্রতিষ্ঠান প্রভাতফেরী সহকারে শহীদ মিনারে মাল্যদান, সকাল সাড়ে ৮টায় সোহরাওয়ার্দী পার্ক শহীদ মিনার প্রাঙ্গনে শিশুদের নান্দনীক হাতের লেখা, চিত্রাঅংকন, কবিতা আবৃতি ও দেশত্ববোধক গান প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। দিবসটি উদযাপন ও বাস্তবায়নে বেশ কয়েকটি উপ-কমিটি গঠন করা হয়।

#

নবযাত্রা প্রকল্পের উপজেলা ত্রৈমাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

ইউএসএআইডি এর খাদ্য নিরাপত্তা উন্নয়ন কার্যক্রম নবযাত্রা প্রকল্প উপজেলা ত্রৈমাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। ১২ ফেব্রুয়ারী মঙ্গলবার বেলা ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে উপজেলা কৃষি কর্মকর্তা শেখ ফজুলল হক মনির সভাপতিত্বে সভায় প্রকল্পের প্রতিবেদন তুলে ধরে বক্তব্য রাখেন নবযাত্রা কালিগঞ্জ ফিল্ড অফিস ম্যানেজার আশীষ কুমার হালদার, উপজেলা মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান, উপজেলা পিআইও মিরাজ হোসেন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিম, কৃষ্ণনগর ইউনিয়ন ভারপ্রাপ্ত চেয়ারম্যান শ্যামলী রানী অধিকারী, মৌতলা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহফুজা খাতুন খুকু, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, নবযাত্রার ই ডি ও শেখ মাসুদুল হাসান, এন ও সাইদ মাসুদ, ডি আর আর ও ইমরান হোসেন, সুশীলনের নবযাত্রার উপজেলা কো-অডিনেটর হাবিবুর রহমান, কোডেক নবযাত্রার উপজেলা কো-অডিনেটর কামাল হোসেন প্রমুখ। সভায় নবযাত্রা প্রকল্পের অগ্রগতি ও কর্মপরিকল্পনা উপস্থাপন করা হয়।

#

এম জে এফ বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ের সমস্যা সমাধানে পরামর্শ সভা অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জ উপজেলার ভাড়াশিমলায় এমজেএফ বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ে ১২ ফেব্রুয়ারী মঙ্গলবার বেলা ১১টায় শিক্ষক কর্মচারী ম্যানেজিং কমিটি, ছাত্র অবিভাবক, জনপ্রতিনিধি ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিবন্ধী বিদ্যালয়টি বাংলাদেশ সরকারের সমাজ কল্যান মন্ত্রনালয় কতৃক পরিচালিত বিশেষ শিক্ষা ব্যবস্থার আওতায় অটিজম বুদ্ধি প্রতিবন্ধী সহ সকল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে যাচ্ছে। এমজেএফ বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন এর সভাপতিত্বে পরামর্শ সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক মোঃ জালালুর রহমান। স্কুলের সমস্যা ও আগামী দিনের সম্ভাবনা করনীয় বিষয়ে সভায় বক্তব্য রাখেন কালিগঞ্জ মহা বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক আব্দুল খালেক, উপজেলা জাতীয় পাটির সভাপতি ও মথুরেশপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ মাহাবুবর রহমান, কালিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডা আব্দুল হাকিম, নলতা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বিশিষ্ঠ ব্যবসায়ী আলহাজ্ব আনিছুজ্জামান খোকন, ভাড়াশিমলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল গফুর, সাধারন সম্পাদক আবুল হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাজুমল আহসান, রেডিও নলতার ষ্টোশন ম্যানেজার সেলিম শাহরিয়ার, ইউপি সদস্য রেজাউল ইসলাম, সংরক্ষিত মহিলা সদস্য খোদেজা খাতুন, স্কুলের সহকারী শিক্ষক আশিক ইকবাল, সহকারী শিক্ষক হাবিবুল্লাহ বাশার, সন্তোষী তরফদার প্রমুখ। সভায় এমজেএফ বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আজহারুল ইসলাম বিদ্যালয়ের টাকায় বিদ্যালয়ের নামে জমি ক্রয় না করে প্রতারনার মাধ্যমে নিজের নামে জমি কিনে আতœসাৎ করায় বিষয়টি জানাজানি হলে শিক্ষক ও এলাকাবাসির মধ্যে ক্ষোভের সৃষ্ঠি হয়। পরবর্তীতে ঐ বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নিদের্শে প্রতিবন্ধী বিদ্যালয়ের নামে জমি লিখে দেওয়ার প্রতিশ্রুতি দিলেও তার বাস্তবায়ন না করায় বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীরা বেতন ভাতা না পাওয়ায় মানবেতর জীবন যাপন করছে। পরামর্শ সভায় প্রতিবন্দী বিদ্যালয়টির সমস্যার সমাধান ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা বিস্তারিত আলোচনা সিধান্ত হয় নলতা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আনিছুজ্জামান খোকনের মধ্যেস্থতায় আগামী ৩ দিনে মধ্যে আজহারুল ইসলাম বিদ্যালয়ের নামে জমি লিখে না দিলে তার বিরুদ্ধে কতৃপক্ষ আইনগত ব্যবস্থা গ্রহন কবরে।

#

কালিগঞ্জে সন্ত্রাসী কায়দায় স্বামী স্ত্রীকে মারপিট থানায় মামলা

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জ উপজেলার দূদলী গ্রামে জমি জায়গা সংক্রান্ত পারিবারিক শত্রুতার জের ধরে গোলযোগ ও সন্ত্রাসী কায়দায় মারপিট স্বামী-স্ত্রী দুই জন মারাত্বক আহত হয়ে কালিগঞ্জ হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার সকালে উপজেলার দূদলী গ্রামে। এঘটনায় কালিগঞ্জ থানায় মোঃ আব্দুর রাজ্জাক বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। থানায় এজাহার সূত্রে জানাগেছে উপজেলার দূদলী গ্রামের মৃত গহর আলীর পুত্র আব্দুল খলিল, তার পুত্র মোঃ আব্দুল জলিল ও মোঃ দলিল উদ্দিনের পুত্র লিয়াকত হোসেন সংঘবদ্ধ হয়ে আব্দুর রাজ্জাকের বাড়িতে অনাধিকার ভাবে প্রবেশ করে গাছের ডাল কাটলে রাজ্জাকের স্ত্রী নূর নাহার খাতুন তাদের গাছের ডাল কাটতে নিষেধ করলে আসামীরা ক্ষিপ্ত হয়ে গালি গালাজ ও মারপিট করে। এসময় তার ডাক চিৎকারে স্বামী আব্দুর রাজ্জাক এগিয়ে এলে তাকে এলোপাতাড়ি মারপিট করে ফোলা জখম ও ডান হাত ভেঙ্গে দেয়। এসময় স্থানীয়রা আহত অবস্থায় তাদের কে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ষে ভর্তি করে। এঘটনায় ১০ ফেব্রুয়ারী কালিগঞ্জ থানায় ৩ জনকে আসামী করে একটি মামলা দায়ের হয়েছে মামলা নং-০৩।

#