কালিগঞ্জ সংবাদ ॥ শিক্ষা অফিসে প্রশ্ন নিতে এসে হৃদরোগে শিক্ষকের মৃত্যু


426 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ শিক্ষা অফিসে প্রশ্ন নিতে এসে হৃদরোগে শিক্ষকের মৃত্যু
আগস্ট ৩, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ  :
কালিগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে প্রশ্ন নিতে এসে হৃদরোগে আক্রন্ত হয়ে মারা গেলেন শিক্ষক রফিকুল ইসলাম সুমন (৪৫) জানা গেছে ৩ আগস্ট বেলা  ১১টায় সন্যাসী চক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম সুমন স্কুল থেকে উপজেলা শিক্ষা অফিস থেকে প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার প্রশ্ন নিতে আসে এক পর্যয়ে প্রশ্ন নিয়ে অফিসের সামনে মটরসাইকেলে ওঠার সময় হৃদরোগে আক্রন্ত হয়ে শিক্ষক সুমন অসুস্থ হয়ে পড়লে অন্যান্য শিক্ষকরা তাকে দ্রুত কালিগঞ্জ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা সাতক্ষীরা নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

অসুস্থ শিক্ষককে সাতক্ষীরা নিয়ে যাওয়ার পথে মধ্যে সখিপুরে মারা যায়। নিহত শিক্ষক উপজেলার হিজলা গ্রামের মৃত মুনসুর আলীর পুত্র। তার মৃত্যুতে পরিবারের মধ্যে শোকের ছায়া নেমে আসে। তিনি দুই ছেলে এক মেয়ে স্ত্রী সহ আতœীয় স্বজন গুণাগ্রাহী রেখে যান।

কালিগঞ্জ উপজেলা শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ও শিক্ষা অফিসার ও তার সহ কর্মী শিক্ষকরা তার বাড়িতে সমবেদনা জানাতে যায়। আজ বৃহস্পতিবার মরহুমের জানাযা শেষে দাফন করা হবে।
###

সোতা কমিউনিটি ক্লিনিকে বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ধারণ

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
কালিগঞ্জ উপজেলার ১নং- কৃষ্ণনগর ইউনিয়নের ৩ আগস্ট সকালে সোতা কমিউনিটি ক্লিনিকে বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ধারণ ও টিটি টিকা প্রদান করা হয়েছে। কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য প.প. কর্মকর্তা ডাঃ আকছেদুর রহমানের সার্বিক সহযোগীতায় ও নবযাত্র কর্মসুচী ওয়াল্ড ভিশন বাংলাদেশ এর আয়োজনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সোতা কমিউনিটি ক্লিনিকের সভাপতি ও ইউপি সদস্য আব্দুর রহমান, ওয়াল্ড ভিশনের মিনাহাজ উদ্দিন আহম্মেদ, সহ স্বাস্থ্য পরিদর্শক রফিকুল ইসলাম, সি এইচ সি পি তপন কুমার ঘোষ প্রমুখ।
###

কালিগঞ্জে এক গৃহবধূ নিখোঁজ

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
স্বামী সন্তান সংসার ফেলে রেখে শেখ আমজাদ হোসেন এর স্ত্রী জেসমিন নাহার (২৪) গৃহবধূ নিখোঁজ। এঘটনায় নিখোঁজ জেসমিন নাহারের মা মোছাঃ নুর নাহার বাদি হয়ে থানায় সাধারণ ডাইরি করেছে। মামলা নং- ৯৭০, তারিখ- ২৩/০৭/২০১৬ জানা গেছে কালিগঞ্জ উপজেলার বাজার গ্রাম রহিমপুর গ্রামের ইলিয়াস হোসেনের কন্যা জেসমিন নাহারের সাথে সাতক্ষীরা থানাঘাটা গ্রামের শেখ আবুল কাশেমের পুত্র শেখ আমজেদ হোসেনের (৩০) এর সাথে বিবাহ হয়। তাদের সংসার জীবনে হিরা নামে ৫ বছরের এক কন্যা সন্তান আছে। গত ২৩ জুলাই ২০১৬ সকাল আনামানিক ৯ টা থেকে জেসমিন নাহার বাড়ি থেকে কোন খোজ পাওয়া যাচ্ছেনা।

এবিষয়ে জেসমিন নাহারের মা নুর নাহার তার আতœীয় স্বজন শশুর বাড়ির লোকজন বিভিন্ন জায়গায় খোজ করে না পওয়ায় অবশেষে থানায় জিডি করেছে। জেসমিন নাহারের গায়ের রং ফর্সা, উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি মুখমন্ডল গোলাকার। পরিবারের সদস্যরা খোজ পেলে মোবাইল নং- ০১৯৩৫-৬৫৫৯৫৩ জানানোর অনুরোধ করেছে।
###

কালিগঞ্জে জন্মাষ্ঠমী উদযাপন উপলক্ষে সংসদ সদস্যের সাথে মতবিনিময় সভা

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
কালিগঞ্জ উপজেলা জন্মাষ্ঠমী উদযাপন আহবায়ক কমিটির এক সভা সন্ধায় এআলী ক্লিনিকের নিচের তলায় অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি অধ্যপক সনৎ কুমার গাইনের সভাপতিত্বে প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন কালিগঞ্জ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও জন্মাষ্ঠমী উদযাপন কমিটির আহবায়ক ডাঃ মিলন কুমার ঘোষ, কমিটির সদস্য প্রাভাষক নারায়ন চক্রবর্তি রাজীব, রিপন দত্ত, শ্যামল বিশ্বাস, রনজিত সরকার (১), সুকুমার দাশ, বরুণ কুমার ঘোষ, রবিন্দ্রনাথ বাছাড়, রনজিৎ সরকার(২) প্রমুখ।

সভায় যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় কালিগঞ্জ উপজেলায় জন্মাষ্ঠমী উদযাপনে বিভিন্ন কর্মসুচি গ্রহণ করে। পরে উপজেলা পূজা কমিটির নেতৃবৃন্দ সংসদ সদস্য এস এম জগলুল হায়দারের বাস ভবনে মতবিনিময় করেন। সংসদ সদস্য জন্মাষ্ঠমী উৎসাব অনুষ্ঠানে উপস্থিত থাকার সম্মতি জাপন সহ সার্বিক সহযোগীতার আশ্বাস প্রদান করে। শ্যামনগর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাথে কালিগঞ্জ পূজা উদযাপন পরিষদের পৃথক মতবিনিময় অনুষ্ঠিত হয়।
###

কালিগঞ্জ উপ-স্বাস্থ্যকেন্দ্র ও যমুনা ক্লিনিক পরিদর্শন করলেন সিভিল সার্জেন

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ  :
কালিগঞ্জ উপ-স্বাস্থ্যকেন্দ্র ও নাজিমগঞ্জ বাজারে অবস্থিত যমুনা ক্লিনিক আকর্ষিক পরিদর্শন করলেন সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ উৎপল কুমার দেবনাথ। বুধবার  দুপুর ১২টায় কালিগঞ্জ উপ-স্বাস্থ্যকেন্দ্র ও যমুনা ক্লিনিক পরিদর্শন কালে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ আকছেদুর রহমান, সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের প্রধান অফিস সহকারী শেখ আশেক নেওয়াজ, কালিগঞ্জ উপ-স্বাস্থ্য কেন্দ্রেরর ফার্মসিষ্ট আব্দুর রহমান, কুশুলিয়া ইউপি সদস্য শেখ খায়রুল আলম সহ সাংবাদিক ও স্বাস্থ্য কর্মীবৃন্দ।

সিভিল সার্জন ডাঃ উৎপল কুমার দেবনাথ কালিগঞ্জ উপ-স্বাস্থ্যকেন্দ্র ও যমুনা ক্লিনিক পরিদর্শন করে সার্বিক পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন।