কালিগঞ্জ সংবাদ ॥ শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত


557 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত
আগস্ট ২৫, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
কালিগঞ্জ উপজেলায় যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভির্যপূর্ণ পরিবেশে পরম পুরুষোত্তম ভগবান মহাবতার শ্রীশ্রী কৃষ্ণের জন্ম জয়ন্তী উৎসব জন্মাষ্টমী পালিত হয়েছে। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কালিগঞ্জ উপজেলা শাখার আয়োজনে বৃহস্পতিবার উত্তর কালিগঞ্জ কালীতলা মন্দীর প্রঙ্গন থেকে বেলা ১২টায় বর্ণাঢ্য শোভাযাত্রার ফিতা কেটে উদ্বোধন করেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামন।

শোভাযাত্রাটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরে বঙ্গবন্ধু ম্যুরাল প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পূজা উদযাপন পরিষদ কালিগঞ্জ শাখার সভাপতি অধ্যপক সনৎ কুমার গাইনের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা -৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার তিনি বলেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার গোলাম মাঈনউদ্দিন হাসান, আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য এস এম জগলুল হায়দার বলেন হিন্দু মুসলমানের সম্মিলিত রক্তের ধারা এক সাগর রক্তের বিনিময়ে আমাদের স্বাধীনতা, আওয়ামীলীগ এবং হিন্দু সম্প্রদায় একটি অবিচ্ছেদ্দ অংশ। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়ার লক্ষ্যে জীবনের ঝুকি নিয়ে কাজ করে যাচ্ছেন।

বঙ্গবন্ধুর কন্যা বেঁচে থাকতে আপনাদের কোন ভয় নাই। আমরা আপনাদের পাশে আছি এবং থাকবো। দূর্গাপূজা বাঙালীর ঐতিহ্য-ইতিহাস। আনন্দ উৎসাহ আর উদ্দিপনার সাথে এবছর দূর্গাপূজা উৎসব পালিত হবে। উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান,। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ‘লীগের সভাপতি আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার গোলাম মাঈনউদ্দিন হাসান, কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ লস্কর জায়াদুল হক, সাতক্ষীরা জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ন সম্পাদক অসিম কুমার চক্রবর্তী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি দুলাল চন্দ্র ঘোষ, সাংগঠনিক সম্পদাক সজল মুখার্জি, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কালিগঞ্জ শাখার সভাপতি কৃষ্টপদ সরকার, সাধারণ সম্পাদক গোবিন্দ মন্ডল, সাংবাদিক সমিতি কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাবেক সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, রিপোটার্স ক্লাবের নিয়জ কওছার তুহিন, কুশুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কাজী কাওফিল-অরা সজল, তরুনলীগের সভাপতি শেখ শাহাজালাল, ছাত্রলীগের সভাপতি গৌতম লস্কার প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন পূজা উদযাপন পরিষদ কালিগঞ্জ শাখার সাধারণ সম্পাদক ডাঃ মিলন কুমার ঘোষ ও সাংস্কৃতিক সম্পাদক রনজিত সরকার।

আলোচনা সভার আগে উদ্বোধনী সংঙ্গীত পরিবেশন করে মিথুন ঘোষ, শেষে প্রসাদ বিতরণ করা হয়। অনুষ্ঠাকে কালিগঞ্জ উপজেলার ১২ টি ই্উনিয়নের পূজা উদযাপন পরিষদের সভাপতি সম্পদাক সহ হাজার হাজার নারী পুরুষ ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।
###

কালিগঞ্জে পাচারের শিকার ১০ নারীকে সেলাই মেশিন প্রদান

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
কালিগঞ্জে পাচারের শিকার ১০ জন মহিলাকে সেলাই মেশিন প্রদান করা হয়েছে। বৃহঃবার সকাল ১১ টায় কালিগঞ্জ বি আর ডি পি হল রুমে বে-সরকারী উন্নয়ন সংস্থা রূপান্তরের আয়োজনে ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আই ও এম এর সহযোগীতায় পাচারের শিকার মানুষের সমন্বিত স্বাস্থ্য সহায়তা প্রকল্পের আওতায় কালিগঞ্জ উপজেলা থেকে ১০ জন পাচারের শিকার মহিলাকে ১৫ দিন ব্যাপী দর্জি প্রশিক্ষন শেষে সেলাই মেশিন প্রদান করা হয়।

SAMSUNG CAMERA PICTURES

SAMSUNG CAMERA PICTURES

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে সেলাই মেশিন প্রদান করেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈন উদ্দিন হাসান, উপজেলা বি আর ডি পি কর্মকর্তা শায়লা শারমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, রেডিও নলতার উপজেলা প্রতিনিধি সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ রূপান্তরের ম্যানেজার বনানী দাশ গুপ্ত বাসন্তি, সহযোগীত্য়া ও ডাবলু রাজবুল হাসান রাজু ও রায়হান খান, স্বাগত বক্তব্য ও অনুষ্ঠানটি পরিচালনা করেন এফ ও শেখ সাব্বির আলম।
###

কুশুলিয়ায় ৪ দলীয় ফুটবল খেলায় কসমস ক্লাব ফাইনালে

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া কসমস ক্লাবের আয়োজনে ৪ দলীয় ফুটবল টুমান্টের ২য় খেলা  বৃহস্পতিবার বিকাল ৪ টায় কুশুলিয়া ফুটবল মাঠে কসমস ক্লাব ও কলারোয়া ফুটবল একাদশের মধ্যে অনুষ্ঠিত হয়। খেলায় কুশুলিয়া কসমস ক্লাব ৪-১ গোলে কলারোয়া একাদশকে হারিয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। খেলা পরিচালনা করে ফিফা রেফারী শেখ ইকবাল আলম বাবলু, সহকারী শাহিন ও রাশেদ, খেলাটি উদ্বোধন করেন কুশুলিয়া ইউনিয়নের সাবেক  চেয়ারম্যান কাজী মোফফাখারুল ইসলাম নীলু, এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য গোলাম মোস্তাফা, কুশুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কাজী কাওফিল-অরা সজল সহ সাংবাদিক বৃন্দ। টুমান্টের ফাইনাল খেলা আগামী ম্ঙ্গলবার বিকাল ৪ টায় কুশুলিয়া মাঠে পি ডি কে মিতালী সংঘ ও কুশুলিয়া কসমস ক্লাবের মধ্যে অনুষ্ঠিত হবে।
###

কালিগঞ্জের রাহুল জি.পি এ-৫ পেয়েছে

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
শেখ তৌকির আহম্মেদ রাহুল ২০১৬ এইচ. এস. সি পরীক্ষায় কালিগঞ্জ ডিগ্রী কলেজ থেকে বিজ্ঞান বিভাগে জি. পি এ-৫ পেয়েছে। সে পঞ্চম শ্রেণী এবং অষ্টম শ্রেণী থেকে বৃত্তি পেয়েছিল। পিতা শেখ শাকির আহম্মেদ বাবু, মাতা শিরিনা পারভীন, বাংলাদেশ সাংবাদিক সমিতির কালিগঞ্জ শাখার সভাপতি ও কালিগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি শেখ আনোয়ার হোসেনর ভাতিজা। সে ভবিষ্যতে একজন ডাক্তার  হতে চায়। রাহুল সকলের দোয়া প্রার্থী।