কালিগঞ্জ সংবাদ ॥ সাংবাদিক আব্দুল মোতালেবের স্মৃতিচরন ও দোয়া


169 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ সাংবাদিক আব্দুল মোতালেবের স্মৃতিচরন ও দোয়া
জুন ৩, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

দৈনিক কাফেলার প্রতিষ্ঠাতা সম্পাদক, প্রতিথষশা সাংবাদিক ও শিক্ষানুরাগী আব্দুল মোতালেব এর ১৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে স্মৃতিচারন ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। দৈনিক কাফেলা ব্যুরো অফিসের আয়োজনে কালিগঞ্জ প্রেসক্লাবের হলরুমে ৩ মে সোমবার বেলা ১১টায় প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফুর সভাপতিত্বে ও দৈসিক কাফেলার ব্যুরো প্রধান সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় স্মৃতিচারন অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, রিপোর্টার্স ক্লাবের সভাপতি নিয়াজ কওছার তুহিন, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, তথ্য ও সাংস্কৃতি সম্পাদক এসএম, আহম্মাদ উল্যাহ বাচ্চু, নির্বাহী সদস্য ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারন সম্পাদক এসএম গোলাম ফারুক, নলতা শরীফ প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান মহসীন, দৈনিক দক্ষিনের মশালের ব্যুরো প্রধান মিজানুর রহমান, দৈনিক যশোর এর কালিগঞ্জ প্রতিনিধি আব্দুল করিম মামুন হাসান, দৈনিক কাফেলার কালিগঞ্জ প্রতিনিধি শেখ মোদাচ্ছের হোসেন জান্টু প্রমুখ। বক্তরা বলেন, সাতক্ষীরার সাংবাদিক জগতের দিকপাল আব্দুল মোতালেব তার কর্মের মধ্যে দিয়ে সকলের হ্নদয়ে স্মৃতি হয়ে থাকবে। স্মৃতিচারন শেষে মরহুমের আতœার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সাংবাদিক হাফিজুর রহমান শিমুল।

#

কালিগঞ্জে ঈদ উপলক্ষ্যে ঈদ সামগ্রী বিতরন

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

ঈদুল ফিতর উপলক্ষ্যে উপজেলার আসহায় ও দুস্থ্যদের মাঝে সেমাই, চিনি ঈদ সামগ্রী বিতরন করা হয়েছে। ৩ জুন সকাল ৯টায় ছনকা প্রাথমিক বিদ্যালয়ে কালিগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের চরদাহ্ গ্রামের সমাজ সেবক ও অবসরপ্রাপ্ত সেনা সদস্য শেখ আব্দুল্লাহ ঈদুল ফিতর এর আনন্দ সকল মানুষের সাথে মিশে উপভোগ করর জন্য এলাকার অসহায় দুস্থ্য ব্যক্তিদের মাঝে সেমাই,চিনি, নুডুস সহ ঈদ সামগ্রী বিতরন করা হয়। বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মথুরেশপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোকলেছুর রহমান মুকুল, সেচ্ছা সেবকলীগের সভাপতি গাজী সালাউদ্দিনসহ বীর মুক্তিযোদ্ধা ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

#

তারালী স্বপ্ন ফাউন্ডেশনের উদ্যোগে বৃদ্ধ ও বাচ্চাদেও ঈদের পোশাক ও খাদ্য সামগ্রী বিতরন

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::
কালিগঞ্জ উপজেলার তারালী স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্ন ফাউন্ডেশন এর উদ্যেগে অসহায় বৃদ্ধ ও বাচ্ছাদের মাঝে ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে ঈদের নতুন পোশাক পাঞ্জাবি এবং বাচ্ছাদের নতুন জামা-কাপড় এবং সেমাই চিনি নুডুস বিতরণ করা হয়। ৩ জুন বিকাল ৪টায় তারালী সরকারী প্রাথমিক বিদ্যালয় স্বপ্ন ফাউন্ডেশনের প্রতিষ্টতা সভাপতি তারালী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব আদনান এবং ফাউ-েশনের সম্পাদক মহিউদ্দিন মাছুদ এর সঞ্চালনায় এলাকার দুস্থ্য অসহায় ব্যক্তিদের মুখে ঈদের হাসি ফুটানোর জন্য তাদের কে নতুন জামা কাপড় ও ঈদ সামগ্রী তুলে দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সাবেক সাধারন সম্পাদন শাহিদুজ্জামান তুহিন, ইউনিয়ন আওয়ামীল নেতা মনিরুল ইসলাম সোনা, শিক্ষক আনিচুর রহমান, আরিফুল ইসলাম প্রমুখ।

#

কালিগঞ্জ উপজেলা আ”লীগের ইফতার মাহফিল ও আলোচনা সভা

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আয়োজনে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩ জুন) বিকাল সাড়ে ৫ টায় কালিগঞ্জ শহীদ সোহরাওয়ার্দী পার্ক ময়দানে উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এ্যাডঃ শেখ মোজাহার হোসেন কান্টু’র সভাপতিত্বে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ নাজমুল ইসলাম ও ধলবাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সজল মুখার্জীর সঞ্চালনায় ইফতারপুর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম, সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম,জগলুল হায়দার, জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক ফিরোজ কামাল শুভ্র, জেলা জাতীয় শ্রমিকলীগের সভাপতি ও বাস মালিক সমিতির সভাপতি সাইফুল করিম সাবু, উপজেলা আওয়ামীলীগ নেতা ও তারালী ইউনিয়ন চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, বিষ্ণপুর ইউপি চেয়ারম্যান ও আওয়ামীরীগ নেতা শেখ রিয়াজ উদ্দিন, কুশুলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইফতার কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়র মেহেদী হাসান সুমন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ, উপজেলা জাতীয় পাটির সভাপতি মাহাবুবর রহমানসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। ইফতার পূর্ব দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ মহিবুল্লাহ। ইফতারে জনপ্রতিনিধি, সাংবাদিক, ব্যবসায়ী, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক সহ ১২টি ইউনিয়ন আওয়ামীলীগ ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাতক্ষীরা প্রেসক্লাবে বহিরাগতদের হামলার প্রতিবাদে কালিগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::
সাতক্ষীরা প্রেসক্লাবের সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে ও জড়িতদের শাস্তির দাবীতে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কালিগঞ্জ প্রেসক্লাব, কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাব ও সাংবাদিক সমিতির সাংবাদিকবৃন্দের অংশগ্রহনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩ জুন) সকাল ১০ টায় কালিগঞ্জ থানা’র সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু’র সভাপতিত্বে বক্তব্য রাখেন কালিগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি ও কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাবের সভাপতি নিয়াজ কওছার তুহিন, প্রেসক্লাবের সহ-সভাপতি ও বাংলাদেশ সাংবাদিক সমিতির কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক শেখ ইকবাল আলম বাবলু, প্রেসক্লাবের তথ্য বিষয়ক সম্পাদক এসএম, আহম্মাদ উল্যাহ বাচ্ছু, নির্বাহী সম্পাদক এসএম, গোলাম ফারুক, নলতা শরীফ প্রেসক্লাবের সভাপতি প্রভাসক মনিরুজ্জামান মহসিন, সাংবাদিক গাজী মিজানুর রহমান প্রমুখ। এসময় প্রায় অর্ধশত সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

#