কালিগঞ্জ সংবাদ ॥ হতদরিদ্রদের মাঝে ছাগল প্রদান


479 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ হতদরিদ্রদের মাঝে ছাগল প্রদান
ডিসেম্বর ২২, ২০১৫ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ :
কালিগঞ্জ উপজেলায় পাচারের শিকার হতদরিদ্র মানুষদের কর্মসংস্থানের জন্য ছাগল প্রদান করা হয়েছে। বে-সরকারী উন্নয়ন সংস্থা রূপান্তরের আয়োজনে আন্তজাতিক অভিবাসন সংস্থা (আই ও এম) এর সহযোগিতায় পাচারের শিকার মানুষদের সমন্বিত স্বাস্থ্য সেবা প্রকল্পের আওতায় তারালী  ও মৌতলা ইউনিয়নের ২ জন হতদরিদ্র ভিকটিমকে সাবলম্বি হতে ৬ টি ছাগল প্রদান করা হয়। গতকাল (২২ ডিসেম্বর) সকাল ১০ টায় মৌতলা ইউপি ও বেলা ১ টায় তারালী ইউপি মিলনায়তনে রূপান্তরের কালিগঞ্জ এফ ও শেখ সাব্বির আলম এর সঞ্চালনায়  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পর্যায় ক্রমে মৌতলা ইউপি চেয়ারম্যান মোঃ খোরশেদ আলম ও তারালী ইউপি চেয়ারম্যান মোঃ এনামুল হোসেন (ছোট)।  বিতারন অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদ দ্বয়ের সকল কমিউনিটি কো-অর্ডিনেশন  টিম (সিসিটি) এর সদস্যগণও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সমগ্র বিতারণ অনুষ্ঠানদ্বয়ে  সার্বিক ভাবে সহযোগিতা করেন রূপান্তরের ও ডাব্লু রায়হান ও রওশনারা খাতুন।
##
নলতায় ফুড ব্যাংকে আদয় উৎসব  অনুষ্ঠিত

কালিগঞ্জ প্রতিনিধি :
কালিগঞ্জ উপজেলার  নলতায় ফুডব্যাংক আদায় উৎসব ২০১৫ অনুষ্ঠিত হয়েছে। ২২ শে ডিসেম্বর বেলা ১১ টায় নলতা উত্তরন কেন্দ্র অফিসে প্রায় আড়ায় শত ফুডব্যাংক সদস্য আদায় উৎসবে অংশ গ্রহন করে।  উত্তরন, মানুষের জন্য ফাউন্ডেশন ও ইউকে এইড এর সহযোগীতায় কেন্দ্র ফেডারেশনের  বাস্তবায়নে ফুড ব্যাংকের সদস্যরা  নলতা কালিগঞ্জ ফুড ব্যাংক থেকে ২৮ ধান ১ চল্লিশকেজি আর্শিন কার্তিক মাসে গ্রহন  করে। ৪ মাস পরে তারা অতিরিক্ত ৭ কেজি সহ ১ সাতচল্লিশ কেজি ধানের মূল্য হিসাবে ৩ হাজার ৭৫ টাকা ফুড ব্যাংকে জমা করে। নলতা কালিগঞ্জ ফুড ব্যাংকের সভাপতি আকলিমা খাতুনের সভাপতিত্বে ফুডব্যংক আদায় উৎসবে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সাংবাদিক সমিতির কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়র হোসেন, বিশেষ অতিথি ছিলেন কালিগঞ্জ প্রেস ক্লাবের প্রক্তন সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, মুক্তিযোদ্ধা মোঃ আবুল হোসেন প্রমুখ। এই ফুড ব্যাংক এর মাধ্যমে যে সময় খাদ্য সংকট বা দাম বেশি থাকে এই ব্যাংক থেকে ধান নিতে পারবে । আবার যে সময় খাদ্যের দাম কম থাকবে  সেই সময় ধান ব্যাংকে জমা রাখবে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উত্তরন কালিগঞ্জ কেন্দ্রের ম্যানেজার মোস্তাক আলী। পরে ফুড ব্যাংক এর সদস্যদের ১০ টাকায় সিটি ব্যাংক এর হিসাব খোলে।

##

কালিগঞ্জ সদর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের
বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ
কালিগঞ্জ প্রতিনিধি :
কালিগঞ্জ সদর সরকারী প্রথামিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিক থেকে ৪ র্থ শ্রেনীর শিক্ষার্থীদের ২০১৫ সনের বার্ষিক পরীক্ষার ফল প্রকাশ অনুষ্ঠান গত কাল ২২ ডিসেম্বর সকাল ১০ টায় স্কুল প্রঙ্গনের অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের এস এম সি সভাপতি অধিবাস অধিকারীর সভাপতিত্বে প্রধান শিক্ষক মোঃ আল আমিন এর  সঞ্চালনায় ফল প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার দীন মোহাম্মদ, বিশেষ অতিথি ছিলেন সহকারী শিক্ষা অফিসার মোঃ আশেকুজামান, আলহাজ্জ মহিদ্দীন আহম্মদ, শেখ আকরাম হোসেন শেখ মোদাচ্ছের হোসেন জান্টু সহ  এস এম সির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন । ফলাফল প্রকাশ অনুষ্ঠানে প্রাক প্রাথমিক থেকে ৪ র্থ শ্রেনীর শিক্ষার্থীদের ১ম,২য়,৩য়,৪র্থ স্থান অধিকারীর পুরস্কার প্রদান করা হয়। পরীক্ষায় পাশের হার শতকরা ৯৭ ভাগ।
##

তারালী আট দলীয় ফুটবল টুর্নামেন্টর সেমিফাইনাল
খেলায় ইশ্বরীপুর ফুটবল একাদশেল জয় লাভ
কালিগঞ্জ প্রতিনিধি :
কালিগঞ্জ উপজেলার তারালী কেন্দ্রীয় যুবসংঘের আয়োজনে ৮ দলীয় মহীষ-গরু ফুটবল টুর্নামেন্টের ২য় সেমি ফাইনাল খেলা গতকাল ২২ ডিসেম্বর বিকাল সাড়ে ৩ টায় তারালী ফুটবল মাঠে ইশ্বরীপুর ফুটবল একাদশ ও মহিশকুড় ফুটবল একাদশের মধ্যে অনুষ্ঠিত হয়। তীব্র প্রতিদন্দিতাপূর্ন খেলায় ইশ্বরীপুর ফুটবল একাদশ ২-১ গোলে মহিষকুড় ফুটবল একাদশকের হারিয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। খেলাটি পরিচালনা করেন ফিফা রেফারী শেখ ইকবাল আলম বাবলু, সহকারী সুকুমার দাশ বাচ্চু ও সৈয়দ মোমেনুর রহমান।  টুর্নামেন্টের ফাইনাল খেলা আগামী  ২৭ ডিসেম্বর জাহেদা নগর ফুটবল একাদশ ও ইশ্বরীপুর ফুটবল একাদশের মধ্যে অনুষ্ঠিত হবে।