কালিগঞ্জ সংবাদ ॥ ৩ দিন ব্যাপী বৃক্ষ মেলা ও কৃষি অফিস উদ্বোধন


500 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ ৩ দিন ব্যাপী বৃক্ষ মেলা ও কৃষি অফিস উদ্বোধন
আগস্ট ১৬, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ :
‘কৃষিই সমৃদ্ধি” অর্থ পুষ্ঠি স্বাস্থ্য চান দেশী ফল বেশি খান” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কালিগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্দ্যোগে কালিগঞ্জ উপজেলায় ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার  উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার ১৬ আগস্ট সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্বরে ফিতা কেটে ফলদ বৃক্ষমেলা ও উপজেলা কৃষি অফিস ও কৃষক প্রশিক্ষন কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার গোলাম মাঈনউদ্দিন হাসানের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার, আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন প্রত্যেককে একটি করে ফলদ, বনজ ও ঔষধী বৃক্ষ রোপন করে ভবিষ্যতের সম্পদ তৈরী করুন এছাড়া সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে সজাগ থাকার জন্য আহবান জানান, তিনি আরো বলেন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, কোন রকম ষড়যন্ত্র দেশের উন্নয়নের এই অগ্রযাত্রাকে বাঁধাগ্রস্ত করতে পারবেনা। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহজ্ব শেখ ওয়াহেদুজ্জামান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আনোয়ারুল ইসালাম, সম্মানিত অতিথি হিসাবে উপ্িস্থত ছিলেন কুশুলিয়া ইউপি চেয়ারম্যান শেখ মেহেদী হাসান সুমন, মুথুরেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইন, বিষ্ণপুর ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজ উদ্দিন, চাম্পাফুল ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক গাইন, প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, উপজেলা প্রকৌশলী সাহাবুল আলম, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন কুশুলিয়া ইউনিয়ন আ‘লীগ সভাপতি কাউফিল-অরা সজল, ধলবাড়িয়া ইউনিয়ন আ‘লীগ সভাপতি সজল মুখার্জি প্রমুখ।  অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারী কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধি, সাংবাদিক ও সুধিবৃন্দ। বৃক্ষমেলায় ৬ টি বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের মাঝে ফলদ বৃক্ষের চারা বিতরণ তরা হয়।

মেলায় প্রায় ২০টি ষ্টলে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ঔষাধী চারা বিক্রায় হচ্ছে। পরবর্তিতে প্রধান অতিথি এস এম জগলুল হায়দার (এম পি) কালিগঞ্জ  স্বাস্থ্য কেন্দ্র ও কালিগঞ্জ পাইলট বালিকা বিদ্যালয় পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন  উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান, উপজেলাি নর্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসান, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ইউপি চেয়ারম্যার মেহেদী হাসান সুমন, বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিন্দ্রনাথ বাছাড় সহ শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্য ও ছাত্রীরা।
###

কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে মাসিক সমন্বায় সভা

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ  :
নবযাত্রা কর্মসুচী ওয়াল্ড ভিশন বাংলাদেশ এর আয়োজনে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কনফারেন্স কক্ষে মাঠ পর্যয়ে সি এইচ সি পি দের নিয়ে মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। কালিগঞ্জ স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডাঃ আকছেদুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন এস এম জগলুল হায়দার এম পি, কালিগঞ্জ সি এইচ এন অফিসার মিনহাজ উদ্দিন আহম্মেদ, লিনা হেলেনা গোমেজ, নমিতা সরকার, আফরুজা সুলতানা, লিপিয়ারা, ইয়াসিন প্রমুখ। বক্তারা মাঠ পর্যয়ের কর্মসুচি বাস্তবায়ানে বিভিন্ন দিক তুলে ধরেন।