কালিগঞ্জ সংবাদ : কালিগঞ্জ কৃষি ব্যাংকে ঋণ আদায়ে মহাক্যাম্প


474 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ : কালিগঞ্জ কৃষি ব্যাংকে ঋণ আদায়ে মহাক্যাম্প
এপ্রিল ১৩, ২০১৭ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::
বাংলাদেশ কৃষি ব্যাংক কালিগঞ্জ শাখার আয়োজনে ৩০ চৈত্র ১৪২৩, ১৩ এপ্রিল বৃহস্পতিবার ২০১৭ ঋন আদায় মহাক্যাম্প ও শুভ হালখাতার উদ্বোধন হয়েছে। কালিগঞ্জ কৃষি ব্যাংকের ম্যানেজার তারক চন্দ্র মন্ডল বলেন ১লা বৈশাখ বাংলা নববর্ষের আগের দিন ব্যাংকের গ্রাহকদের সাথে শুভেচ্ছা বিনিময় সহ বকেয়া ঋণ আদায় বিশেষ করে খেলাপি ঋণ আদায়ে গ্রাহকদের ব্যাপক সাড়া পাওয়া গেছে।

খেলাপি ঋণ আদায়ে ব্যাংকের উদ্ধর্তন কর্মকর্তারা দায়িত্ব পালন করেন নুরুল ইসলাম, নুরুজ্জামান, বৃষ্ণপদ মন্ডল, নাজিউদ্দিন এসময় আরো উপস্থিত ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংগঠনিক সম্পাদক এম হাফিজু রহমান

শিমুল, সদস্য শেখ মোদাচ্ছের হোসেন জান্টু, আব্দুল করিম মামুন হাসান, ব্যাংকের প্রাক্তন কর্মকর্তা মোঃ শাহাজান আলী প্রমুখ। সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত কৃষি ব্যাংকের ঋণ খেলাপি গ্রাহকরা হালখাতায় অংশ গ্রহন করেন।
##

কালিগঞ্জের পল্লীতে জমি জায়গা সংক্রান্ত  বিরোধের জেরে অগ্নি সংযোগের অভিযোগ

কালিগঞ্জ উপজেলার বিষ্ণপুর ইউনিয়নের নিলকণ্ঠপুর গ্রামে জমি জায়গা সংক্রান্ত গোলযোগের আক্রশের জের হিসাবে বসত ঘরে আগুন দিয়ে ক্ষতি গ্রস্থ করার অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে নিলকণ্ঠপুর গ্রামে আমজাদ হোসেন এর স্ত্রী শাহানারা বেগম বাদি হয়ে কালিগঞ্জ থানায় মামলা দায়ের করেছে (মামলা নং- ১৫, তারিখ ১৭/০৩/২০১৭)।

এজাহার সুত্রে জানাযায়, ১৫ মার্চ বিবাদী পক্ষরা আজমেদ হোসেনের পরিবারের উপর ক্ষয় ক্ষতি করার জন্য হুমকি দিতে থাকে এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে বে-আইনি ভাবে আমজেদের বাড়িতে পেট্রোল নিয়ে প্রবেশ করে বিভিন্ন গালিগালাজ করতে থাকে।

এক পর্যায়ে ঘরের দোরজা ভেঙে ভিতরে প্রবেশ করে আলমারি ভাংচুর করে ঘরের জিনিষ পত্র লুটপাট করে নিয়ে যায় এবং বসত ঘরে আগুন দিয়ে পুড়িয়ে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি গ্রস্থ করে।

এঘটনায় শাহানাজ বেগম বাদি হয়ে  নিলকষ্ঠপুর গ্রামে জাহাঙ্গীর হসেনের স্ত্রী ফতেমা বেগম, মৃত মোসাব গাজীর পুত্র হামিদ গাজী, তার স্ত্রী জাহানারা বেগম, পুত্র জাহাঙ্গীর গাজী, ৪ জনকে আসামী করে মামলা করে।

মামলা হওয়ায় আসামীরা ক্ষিপ্ত হয়ে বিভিন্ন ভয় ভীতি ও হুমকি দেখিয়ে আসছে। বাদি অসহায় নিরাপত্তাহীনতায় ভুকছে। এ বিষয়ে প্রশাসনের উদ্ধতন কতৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছে আমজাদ হোসেন ও তার পরিবার।
##