কালিগঞ্জ সংবাদ : কালিগঞ্জে ৬ গুনি ব্যাক্তিকে সম্মাননা প্রদান


488 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ : কালিগঞ্জে ৬ গুনি ব্যাক্তিকে সম্মাননা প্রদান
ডিসেম্বর ১৮, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু :
শ্রদ্ধা ও ভালবাসায় বীর মুক্তিযোদ্ধাদের মর্যাদা অক্ষুন্ন রাখতে ৪৫তম মহান বিজয় দিবস পালন উপলক্ষে কালিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে ৬ গুনি ব্যাক্তিকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়েছে।

শনিবার রাত সাড়ে ৮টায় মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে কালিগঞ্জে ২ প্রশাসনিক কর্মকর্তাসহ ৪ মুক্তিযোদ্ধাকে ওই সম্মাননা প্রদান করা হয়।

৬গুনি ব্যক্তির মধ্যে রয়েছেন, মুক্তিযুদ্ধে নবম সেক্টরের উপ-অধিনায় ক্যাপ্টেন (অবঃ) এমএ নুরুল হুদা, মেজর (অবঃ) লিয়াকত আলী খান, যুদ্ধকালীন কমান্ডার উপজেলা পরিষদের চেযারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ

ওয়াহেদুজ্জামান ও সহকারী পুলিশ সুপার (অবঃ) বীরমুক্তিযোদ্ধা সুফি আলহাজ্ব শেখ আতাউর রহমান। দুই প্রশাসনিক কর্মকর্তারা হলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসান ও সহকারী কমিশনার (ভূমি) শিমুল কুমার সাহা।

মতবিনিময় কালিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল হাকিমের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারণ

সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, তথ্য ও সংস্কৃতিক সম্পাদক এসএম আহম্মাদ উল্যাহ বাচ্ছু, নির্বাহী সদস্য শেখ আবু হাবিব, কালিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক

কমান্ডার শেখ অজিহার রহমান, মুক্তিযোদ্ধা নুর মোহাম্মাদ, সিদ্দিকুর রহমান, সিরাজুল ইসলাম প্রমুখ।

চা-চক্র ও মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত মুক্তিযোদ্ধারা ১৯৭১ সালের যুদ্ধকালীন সময়ের স্বরনীয় ঘটনাবলি তুলে ধরে গল্পের মাধ্যমে স্মৃতি চারন করেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান ও বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ আতাউর রহমান।

তারা বলেন কালিগঞ্জের পিরোজপুর ও দুদলীর সম্মুখ সমরের যুদ্ধ, পারুলিয়া যুদ্ধ, ভারতের হিঙ্গল ও বিহারের ট্রেনিং গ্রহনসহ মুক্তিযোদ্ধা সহকর্মী বন্ধুদের দঃসাহসিক ভুমিকা কথা আজও মনে পড়ে।

তারা মুক্তিযোদ্ধার সর্বনিধায়ক কর্ণেল জেএমজি ওসমান, নবম সেক্টরের অধিনায়ক মেজর এমএ জলিল, উপ-অধিনায়ক ক্যাপ্টেন এমএ হুদা, ক্যাপ্টেন মাহাফুজ আলম বেগ, মেজর লিয়াকত আলী খান, ক্যাপ্টেন সচীন,

কালিগঞ্জের মুক্তিযোদ্ধা শেখ নাসির উদ্দিন, শেখ আসাদুর রহমান খান, প্রায়ত মুক্তিযোদ্ধা শেখ আকবার আলী, আব্দুল বারেকসহ অনেক মুক্তিযোদ্ধাদের স্বরণ করি।

উপস্থিত নেতৃবৃন্দ কালিগঞ্জে একটি সড়ক বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন নুরুল হুদা নামে করাসহ কালিগঞ্জে ওয়াপদা কোলনীর পাশ্বে অরক্ষিত বদ্ধভূমি সংরক্ষন, বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে একটি স্মৃতিসৌধ নির্মাণের দাবী জানান। তারা আরো বলেন বর্তমান সরকার মুক্তিযোদ্ধা বান্ধব সরকার।

যার ফলশ্রুতিতে কালিগঞ্জে প্রায় ২ কোটি ৫৬ লাখ টাকা ব্যায়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মান করা হচ্ছে। এ ছাড়া উপজেলার ১ কিলোমিটার এলাকার মধ্যে মুক্তিযোদ্ধাদের আবাসিক ভবন নির্মান করারও পরিকল্পনা

রয়েছে এবিষয়ে মুক্তিযোদ্ধা সংসদরে ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম উপজেলা সহকারী কমিশনার ভূমি মহোদয়ের সহযোগীতা কামনা করেন। তারা আরো জানান এ পর্যন্ত কালিগঞ্জ উপজেলায় এ পর্যন্ত ১১৭ জন মুক্তিযোদ্ধা মারাগেছে।

##
কালিগঞ্জে শীতকালিন ক্রীড়া প্রতিযোগীতার

৪৬ তম জাতীয় স্কুল ও মাদ্রাসা শীতকালিন ক্রীড়া প্রতিযোগীতার অংশ হিসেবে কালিগঞ্জ উপজেলায় ক্রিকেট, ভলিবল ও ব্যাডমিন্টন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। ভলিবল খেলায় উজ্জবুনী মাধ্যমিক বিদ্যালয় চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করেছে।

১৮ ডিসেম্বর বেলা ১১ টায় কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের মাঠে শ্রীকলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ও উজ্জবুনী মাধ্যমিক বিদ্যালয়ের মাধ্যে ভলিবল খেলায় ১৫-৯ ও ১৫-১১ পয়েন্টে শ্রীকলা স্কুলকে হারিয়ে উজ্জবুনী হাইস্কুল চ্যাম্পিয়ান হয়।

এদিকে স্কুল পর্যায়ে ক্রিকেট খেলায় নলতা মাধ্যমিক বিদ্যালয় চ্যাম্পিয়ান ও কালিগঞ্জ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় রানাসআপ হয়। ব্যাডমিন্টন বালক দ্বৈত চ্যাম্পিয়ান উজ্জবনী মাধ্যমিক বিদ্যালয়, রানাস আপ

কুশুলিয়া মাধ্যমিক বিদ্যালয়। ব্যাডমিন্টন একক চ্যাম্পিয়ান ভদ্রখালি মাধ্যমিক বিদ্যালয় ও রানাস আপ কুশুলিয়া মাধ্যমিক বিদ্যালয়। ব্যাডমিন্টন বালিকা একক ও দ্বৈত চ্যাম্পিয়ান নলতা মাধ্যমিক বালিকা বিদ্যালয়

ও রানাস আপ কালিগঞ্জ মডেল মাধ্যমিক বিদ্যালয়। খেলাগুলো পরিচালনা করেন শেখ মোদাচ্ছের হোসেন জান্টু, সৈয়দ মোমেনুর রহমান, সুকুমার দাশ বাচ্চু, রওশানারা বেগম, শিশির কুমার দত্ত, মনিরুল ইসলাম মনি।

আগামী ২০ ডিসেম্বর উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত হবে অ্যাথলেটিকস প্রতিযোগীতা।
##

 

কৃষ্ণনগর রাজনগরে প্রাথমিক বিদ্যালয়ের সাব ক্লাষ্টার

কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নে রবিবার সকাল ১০ টায় রাজনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সাব ক্লাষ্টার প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার সোহরাব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান কে এম মোশারাফ হোসেন।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, অনির্বানের ষ্টাফ রিপোর্টার নাজমুল ইসলাম, বিদ্যালয়ের কমিটির সভাপতি এম মাহবুব, আব্দুর রাজ্জাক প্রমুখ।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন স্কুলের প্রধান শিক্ষক আব্দুস সালাম।
##

 

ভূমিহীন পাড়া পাঞ্জেগানা মসজিদ নির্মাণে উপজেলা প্রশাসন ও সংসদ সদস্য’র নিকট সরকারী বরাদ্ধের আহবান

কালিগঞ্জ উপজেলার পূর্বনারায়ণ পুর ভূমিহীন পাড়া পাঞ্জেগানা মসজিদ নির্মাণে উপজেলা প্রশাসন সহ স্থানীয় সংসদ সদস্য’র নিকট সরকারী বরাদ্ধা পেতে আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার মুসিল্লিরা।

জানাগেছে পূর্বনারায়ণপুর ভূমিহীন পাড়া পাঞ্জেগানা সমজিদ নির্মানে ইতি মধ্যে মসজিদের লিংটন পর্যন্ত কাজ হয়েছে বাকি কাজ সম্পন্নের জন্য এলাকাবাসির পক্ষে মসজিদ নির্মান কিমিটির সদস্য জোহর আলী, শহীদুল,

শাহাদাত আলী, মিজান গাজী, এবাদুল গাজী, জাহাঙ্গীর সরদার সহ অন্যন্যরা সমাজের দানশীল মুসল্লিদের এগিয়ে আসার আহবান জানান।
##