কালিগঞ্জ সংবাদ : জাতীয় ভোটার দিবস পালন


575 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ : জাতীয় ভোটার দিবস পালন
মার্চ ২, ২০২০ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ(সাতক্ষীরা)প্রতিনিধিঃ
ভোটার হয়ে ভোট দেব দেশ গড়ায় অংশ নেবো এই শ্লোগানকে সামনে রেখে কালিগঞ্জে জাতীয় ভোটার দিবস উদযাপন উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২ মার্চ সোমবার কালিগঞ্জ উপজেলা নির্বাচন অফিস ও উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০টায় উপজেলা প্রাঙ্গণ থেকে জাতীয় ভোটার দিবস ২০২০ উপলক্ষ্যে এক বর্নাঢ্য র‌্যালী বাহির হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে আলোচনা সভা উপজেলা নির্বাচন অফিসার জমিরুল হায়দরের সভাপতিত্বে ও কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার নরিম আলী মুন্সি, কালিগঞ্জ উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মনোজিৎ কুমার মন্ডল, উপজেলা প্রকৌশলী জাকির হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহিম, উপজেলা লেডিস ক্লাবের সাধারন সম্পাদিকা ইলা দেবী মল্লিক প্রমূখ। প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী বর্তমান উপজেলা নির্বাচন অফিসারের মাধ্যমে উপজেলা পরিষদ নির্বাচন ও ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন অবাধ নিরাপক্ষ সুষ্ট ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করায় উপজেলা প্রশাসনসহ নির্বাচন অফিসারকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান। অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

#

কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যানের

গনপাঠাগার ও উপজেলা ভূমি অফিস পরিদর্শন

সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ(সাতক্ষীরা)প্রতিনিধিঃ
কালিগঞ্জ রাজস্ব অফিস গণপাঠাগার ও উপজেলা (ভূমি) অফিস পরিদর্শন করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী। সোমবার দুপুরে গনপাঠাগার ও সহকারী কমিশনার (ভূমি) অফিস পরিদর্শনে আসেন তিনি বলেন, পুথিগত বিদ্যার বাহিরে শিক্ষার্থীদের ভাল ভাল লেখকদের বই পড়ানোর অভ্যাস গড়ে তুলতে হবে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিফাত উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন তারালী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আবু বক্কার সিদ্দিক, ভাড়াশিমলা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ইউনূস চিশতি, কুশুলিয়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নন্দ দুলাল, বসন্তপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মহসীন আলী, বিষ্ণপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ওবায়দুর রহমান, মৌতলা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা সিরাজুল ইসলাম, চাম্পাফুল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা প্রশান্ত কুমার প্রমুখ।

#

কালিগঞ্জে মটর সাইকেল দূর্ঘটনায় সাবেক ইউপি চেয়ারম্যান

ও বিএনপি নেতা অধ্যাপক আব্দুল খালেক আর নেই

সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ(সাতক্ষীরা)প্রতিনিধিঃ
কালিগঞ্জ উপজেলার ভাড়াশিমলা ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যান ও কালিগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক. উপজেলা ভূমি কমিটির সভাপতি, কালিগঞ্জ সরকারী কলেজের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক আব্দুল খালেক আর নেই। ইন্নাল্লিাহি ……রাজেউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী কন্যা সহ আতœীয় স্বজন গুনাগ্রহী রেখে গেছেন। কালিগঞ্জ উপজেলার পশ্চিম নারায়ন পুর গ্রামের আবুল কাশেম এর পুত্র অধ্যাপক আব্দুল খালেক। ১ মার্চ রবিবার বিকাল ৫টায় দিকে কালিগঞ্জের কুকোডাঙ্গা মোড়ে মটর সাইকেল দূর্ঘটনায় মারাত্বক আহত হলে অধ্যাপক আব্দুল খালেককে প্রথমে কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স, নলতা হাসপাতাল নিয়ে গেলে চিকিৎসকদের পরামর্শে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসাপাতালে নিয়ে যায়। সেখানে তার অবস্থার বেগতিক দেখে চিকিৎসকদের পরামর্শে সন্ধ্যায় খুলনার সিটি মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসকদের নিবিড় পর্যাবেক্ষনে আইসিইউতে রাখা হয়। সোমবার বিকাল ৬. ১৫ টার দিকে চিকিৎসাধিন অবস্থায় মারা যান। তার মৃত্যুতে পরিবার সহ কালিগঞ্জের সর্বস্তরের মানুষের মধ্যে শোকে ছায়া নেমে এসেছে। জানাগেছে, অধ্যাপক আব্দুল খালেক উপজেলার চৌবাড়িয়া কমিউনিটি ক্লিনিকের জায়গার সমস্যা নিয়ে শালিশ মিমাংশা শেষে জনৈক শাহিন এর ভাড়াটিয়া মটর সাইকেলে বাড়ি ফেরার পথে পেছন দিক থেকে আসা মটর সাইকেলের সাথে ধাক্কা লাগলে তিনি রাস্তায় পড়ে গিয়ে মাথা ফেটে নাখ মুখ দিয়ে রক্তক্ষরণ হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে নলতা হাসপাতালে নিয়ে গেলে তার অবস্থার অবনতি হওয়ায় দ্রুত সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে যায়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য খুলনায় সিটি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় আইসিইউতে লাইফ সাপট খুলে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করেন। সকলকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান। অধ্যাপক আব্দুল খালেকের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন কালিগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ, উপজেলা ভূমি কমিটির নেতৃবৃন্দ, কালিগঞ্জ কলেজের শিক্ষক সহ রাজনৈতিক দলের সহকারীবৃন্দ।