কালিগঞ্জ সংবাদ : দক্ষিন শ্রীপুর ও মথুরেশপুর ইউনিয়নে ১০ টাকা কেজি দরে চাল বিক্রয় উদ্বোধন


444 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ : দক্ষিন শ্রীপুর ও মথুরেশপুর ইউনিয়নে ১০ টাকা কেজি দরে চাল বিক্রয় উদ্বোধন
অক্টোবর ২১, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু :
কালিগঞ্জ উপজেলার দক্ষিন শ্রীপুর ইউনিয়নের বাঁশতলা বাজার ও দক্ষিন শ্রীপুর বাজারে ১০ টাকা কেজি দরের চাল বিক্রয়ের উদ্বোধন করা হয়েছে।

“শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদেশ” এই শ্লোগানে খাদ্যবান্ধব কর্মসুচির আওতায় বাঁশতলা বাজারে শুক্রবার বেলা ১০ টায় হতদরিদ্র ও অসহাদের মাঝে কার্ড প্রতি ৩০ কেজি হারে চাউল বিক্রয়ের উদ্বোধন করেন দক্ষিন শ্রীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোবিন্দ মন্ডল।

এসময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্ত্রা প্রতিনিধি, ফতেপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রব্¦ানি, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আফসার আলী সরদার, বাঁশতলা বাজার কমিটির সাধারণ সম্পাদক ও ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আব্দুল হাকিম, ইউনিয়ন পরিষদের ১ নং- ওয়ার্ড সদস্য কামাল উদ্দিন সরদার, ২নং- সদস্য আহাম্মদ আলী শাহাজি, ৩ নং- সদস্য বিভাস কুমার সরদার, বিশিষ্ট সমাজসেবক মোতাহার হোসেন প্রমুখ।
অপর দিকে, কালিগঞ্জ উপজেলায় মথুরেশপুর ইউনিয়নে খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত প্রধানমন্ত্রীর দেওয়া ১০ টাকা ধরে খাদ্য বান্ধব কর্মসুচির চাল বিতরণ শুরু হয়েছে।

শুক্রবার সকাল ৮ টায় মথুরেশপুর ছনকায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান গাইন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে চাল বিতরণের উদ্বোধন করেন।

তিনি প্রতিনিধিদের জানান, মথুরেশপুর ইউনিয়ন পরিষদে মোট ২০০৪ টি হত দরিদ্র কার্ডধারীদের মধ্যে প্রতিমাসে শুক্রবার,শনিবার ও মঙ্গলবারে সকাল ৯ টা হইতে বিকাল ৫ টা পর্যন্ত ৩০ কেজি করে চাল ডিলারদের মাধ্যমে বিতরণ করা হবে।

ডিলারদের মধ্যে গৌতম লস্কর কার্ড নং ০১ থেকে ৫০০ পর্যন্ত ৫০০ টি কার্ড বসন্তপুর গ্রামে, মোঃ কামরুজ্জামান ৫০১ থেকে ১০০৪ পর্যন্ত ৫০৪ টি কার্ড নাজিমগঞ্জে, শেখ ওয়াহেদুজ্জামান ১০০৫ থেকে ১৫০৪ পর্যন্ত ৫০০ টি কার্ড ছনকায় এবং মোঃ জামালউদ্দিন ১৫০৫ থেকে ২০০৪ টি পর্যন্ত ৫০০ টি কার্ড নতুন হাট খোলায় কার্ডধারীদের মধ্যে চাল বিতরণ করবেন।
উদ্বোধনকালে চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান হতদরিদ্র কার্ডধারীদের উদ্দ্যেশে বলেন আপনারা ডিলারদের কাছ থেকে ৩০ কেজি করে চাল বুঝে নেবেন। আমার বিশ্বাস কোন ডিলার চাউল কম দেবে না।

এ সময় উপস্থিত ছিলেন ফিফা রেফারী ও সাবেক যুবলীগের আহবায়ক শেখ ইকবাল আলম বাবলু,দক্ষিণের মশালের কালিগঞ্জ ব্যুরো প্রধান গাজী মিজানুর রহমান,মেম্বর নুরমোহাম্মদ বাচা, মুক্তিযোদ্ধা শেখ জহুর আলী,মোঃ সিরাজুল ইসলাম,শিক্ষক শেখ জহিরুল ইসলাম,মোঃ আমজাদ হোসেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রতিনিধি বৃন্দ।
##

কালিগঞ্জে এমপি কাপ ফুটবল টুর্ণামেন্টে কুশুলিয়াকে পরাজিত করে পি.ডি.কে মিতালী সংঘ সেমিফাইনালে

কালিগঞ্জ উপজেলায় ধলবাড়িয়া ইউনিয়নে ধুলিয়াপুর মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে শুক্রবার বিকাল ৪ টায় জগলুল হায়দার সমর্থক গোষ্ঠির আয়োজনে ৮ দলীয় এমপি কাপ নটআউট ফুটবল টুর্নামেন্টের ১ম রাউন্ডের শেষ খেলায় পি.ডি.কে মিতালী সংঘ ও কুশুলিয়া ফুটবল একাদশের মধ্যে অনুষ্ঠিত হয়েছে।

খেলায় পি.ডি.কে মিতালী সংঘ ১-০ গোলে কুশুলিয়াকে পরাজিত করে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে।
খেলায় প্রধান অতিথি হিসাবে উদ্বোধন করেন রতনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আশরাফুল হোসেন খোকন। বিশেষ অতিথি ছিলেন ধলবাড়িয়া ইউনিয়ন আ‘লীগের সভাপতি সজল মুখার্জী,    সাতক্ষীরা জেলা শিক্ষক সংগঠনের সাধারন সম্পাদক গাজী মিজানুর রহমান,  মথুরেশ পুর ইউনিয়ন আ‘লীগের সভাপতি মোকলেছুর রহমান মুকুল, রতনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ মুজিবুর রহমান,  কালিগঞ্জ পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক ডাঃ মিলন কুমার ঘোষ, এ্যাড. হাবিব ফেরদাউস শিমুল প্রমুখ।

বিপুল সংক্ষক দর্শকের উপস্থিতিতে টান টান উত্তেজিতপূর্ন খেলায় পি.ডি.কে ফুটবল একাদশ কুশুলিয়া ফুটবল একাদশকে ১-০ গোলে পরাজিত করে জয়ী হয়। খেলাটি পরিচালনা করেন রেফারী কানন, সহকারী হিসাবে ছিলেন সাংবাদিক সুকুমার দাশ বাচ্চু, সামাদ এবং ৪র্থ রেফারী সৈয়দ মোমেনুর রহমান ও ম্যাচ রেফারী মোদাচ্ছের হোসেন জান্টু।

আগামী ২৫ অক্টোবর মঙ্গলবার টুর্নামেন্টের ১ম সেমিফাইনাল ধলবাড়িয়া ফুটবল একাদশ ও সাদপুর ফুটবল একাদশের মধ্যে অনুষ্ঠিত হবে।
##