কালিগঞ্জ সংবাদ : দুদক খুলনা উপ-পরিচালকের সাথে কালিগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভা


454 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ : দুদক খুলনা উপ-পরিচালকের সাথে কালিগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভা
মে ৩, ২০১৭ কালিগঞ্জ
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::

দুদক খুলনা উপ-পরিচালকের সাথে কালিগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির মতবিনিময় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।  বুধবার বেলা ১১টায় কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বার্হী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) নুর

আহম্মেদ মাসুম এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন দুদক সমন্বিত জেলা কার্যালয় খুলনা উপ-পরিচালক আবুল হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি একে মনসুর আহম্মেদ। উপজেলা দূর্নীতি প্রতিরোধে কমিটির সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্ছুর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখন উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি এ্যাডঃ জাফরুল্লা ইব্রাহীম, সদস্য শেখ আনোয়ার হোসেন, সৈয়দ মাহামুদুর রহমান,  দিলীপ কুমার দত্ত, মাহাফুজা খাতুন, ইলাদেবী মল্লিক প্রমুখ।

প্রধান অতিথি উপ-পরিচালক আবুল হোসেন বলেন, রাজনৈতিক সৎইচ্ছা থাকলে এবং সরকার আন্তরিক হলে দেশে ৮০শতাংশ দূর্নীতি কমে যাবে। দূর্নীতি একেবারে মুক্ত হবে না, সহনীয় পর্যায়ে আনতে হবে। মানুষ দুইভাবে দূর্নীতি করে প্রথমত স্বভাবে দ্বিতীয়ত অভাবে।

সভাপতির বক্তব্যে নূর আহম্মেদ মাসুম বলেন দূর্নীতি প্রতিরোধে পারিবারিক সহযোগীতার কোন বিকল্প নেই। পরিবার তথা পিতা মাতা সন্তানকে যদি সুশিক্ষা দেয় তাহলে সেই সন্তান কখনো দূর্নীতি করতে পারে না। তিনি আরো বলেন আমরা যদি দূর্নীতির সাথে জড়িয়ে পড়ি লোকে তার পিতা, মাতা, স্ত্রী, সন্তানকে কটাক্ষ করে বলবে।

দুর্নীতি করে খাওয়ার চেয়ে আতœহত্যা করাই ভাল। শেষ উপ-পরিচালক কালিগঞ্জ উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি কতৃক ইউনিয়ন কমিটি গঠন, বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা সততা সংঘ কমিটি গঠন বিষয় সহ বিভিন্ন কার্যক্রম দেখে খুশি হন। এবং দুর্নীতি প্রতিরোধে জনসচেতনতা সৃষ্ঠির লক্ষে বড় ধরনের বিতর্ক প্রতিযোগী করার আশ্বাস দেন।
##

কালিগঞ্জে ৪ দলীয় টি-টয়েন্টি খেলা শুরু

কালিগঞ্জ ক্রিকেট একাডেমীর আয়োজনে বুধবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মাঠে  ৪ দলীয় টি-টয়েন্টি ক্রিকেট টুর্ণামেন্ট শুরু হয়েছৈ। টুর্ণামেন্টের প্রথম ম্যাচে কালিগঞ্জ ক্রিকেট একাডেমী ও ব্রাইট ক্রিকেট একাডেমীর মধ্যকার খেলায় কালিগঞ্জ ক্রিকেট একাডেমী ২ ইউকেটে জয়লাভ করে।

টচে জিতে ব্রাইট ক্রিকেট একাডেমী ১৮ ওভারে ৮৯ রান করে। দলের পক্ষে সর্বচ্চ রান করে আক্তার ১৭। জবাবে কালিগঞ্জ ক্রিকেট একাডেমী ১৯ ওভারে ৯০ রান করে ২ ইউকেট হারিয়ে জয়লাভ করে। দলের পক্ষে সর্বচ্চ রান করে আরিফ ২৯ ও শাওন ২৫।

ভাল বলিং করেন মুরাদ ৩ ওভার বল করে ৪ রান দিয়ে ৪টি ইউকেট নেয়। এবং নাইম ৪ ওভারে ৫ রান দিয়ে ৩টি ইউকেট নেয়। আম্পিয়ার ছিলেন সজিব ও মুন্না। খেলায় উপস্থিত ছিলেন কালিগঞ্জ ক্রিকেট একাডেমীর কোচ সাইফুল ইসলাম ও ব্রাইট ক্রিকেট একাডেমীর কোচ বিপ্লব হোসেন। বৃহস্পতিবার শ্যামনগর ক্রিকেট একাডেমী ও কালিগঞ্জ ক্রিকেট একাডেমীর মধ্যে অনুষ্ঠিত হবে।
##