কালিগঞ্জ সংবাদ : মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মান করা হবে


555 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ : মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মান করা হবে
নভেম্বর ১৪, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ (সাতক্ষীরা) থেকে ঃ
বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় ১৩ কোটি ৪৬ লক্ষ টাকা ব্যয়ে কালিগঞ্জ উপজেলায় মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মান করা হবে। মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্পের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের উদ্যোগে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মান শীর্ষক প্রকল্প গ্রহন করা হয়েছে। তারই অংশ হিসাবে কালিগঞ্জ উপজেলায় এই মডেল মসিজদ নির্মানের জায়গা নির্ধারণ ও পরিদর্শন করেছেন গনপূর্ত বিভাগের কর্মকর্তাবৃন্দ। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকাল সাড়ে ৩টায়কালিগঞ্জ উপজেলায় মডেল মসজিদের জায়গা পরিদর্শন করেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেল, সাতক্ষীরা গণপূর্ত বিভাগের উপ বিভাতীয় প্রকৌশলী ড. এস এম হেলাল উদ্দীন, এসময় আরও উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলার সহকারী প্রকৌশলী সামছুল আলম সামীম, কালিগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, সাজেদুল হক সাজু, কালিগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা সহ অন্যান্য কর্মকর্তা বৃন্দ। কালিগঞ্জ উপজেলায় বর্তমান জামে মসজিদের স্থানে মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মানের জন্য প্রাথমিক যাচাই বাছাই এবং মসজিদ সরিয়ে নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয় এবং মুসুল্লীদের নামাজ আদায়ের জন্য একটি বিকল্প মসজিদ হিসাবে উপজেলার পাশে অস্থায়ী মসজিদ নির্মানের সিদ্ধান্ত হয়। খুব শ্রীঘ্রই মডেল মসজিদ নির্মানের কাজ শুরু হবে। মসজিদটি নির্মানে প্রায় ১৮ মাস সময় লাগবে।

#

কালিগঞ্জে পরিবহনের ধাক্কায় ট্রলি চালকের মৃত্যু

সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ (সাতক্ষীরা) থেকে ঃ
কালিগঞ্জে পরিবহনের ধাক্কায় সজিবুল ইসলাম (১৮) নামের এক ট্রলি চালকের মৃত্যু হয়েছে। জানা গছে কালিগঞ্জ শ্যামনগর সড়কের পিরোজপুর নামক স্থানে বুধবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় সজিবুল ইসলাম কাঠ ভর্তি টমটম নিয়ে শ্যানগর থেকে কালিগঞ্জ অভি মুখে আসার সময় কালিগঞ্জের পিরোজপুর নামক স্থানে পৌছালে শ্যামনগরগামী সংগ্রাম পরিবহন ঢাকা মেট্রো ব- ১৪-৬১৫৬ নং পরিবহনটি কাঠ বোঝায় টমটমকে ধাক্কা দিলে দূরঘটনা ঘটে। ঘটনার সংবাদ পেয়ে কালিগঞ্জ ফায়ার সার্ভিস এর কর্মীরা গুরুতর আহত অবস্থায় সজিবুল ইসলামকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা দিলে কালিগঞ্জ থানা ওসি তদন্ত এস,এম আজিজুর রহমান সড়ক দূর্গটনায় টমটম চালক সজিবুল ইসলামের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

কালিগঞ্জ উপজেলা সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ (সাতক্ষীরা) থেকে ঃ
কালিগঞ্জ উপজেলা পরিষদের সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। ১৩ নভেম্বর বেলা ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদীর সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেলের সঞ্চলনায় সমন্বয় সভায় বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মনোজিত কুমার মন্ডল, উপজেলা মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাহমিনা আক্তার, সমবায় কর্মকতা মুজিবর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, কালিগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাংবাদিক সমিতি কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, উপজেলা সহকারী প্রকৌশলী সামছুল আলম, কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান আকলিমা পারভীন লাকী, বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজ উদ্দীন, দক্ষিনশ্রীপুর ইউপি চেয়ারম্যান প্রশান্ত সরকার, চাম্পাফুল ইউপি চেয়ারম্যান মোজাম্মে হক গাইন, কুশুলিয়া ইউপি চেয়ারম্যান শেখ এবাদুল ইসলাম, নলতা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান, তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইন, ধলবাড়িয়া ইউপি চেয়ারম্যান গাজী শওকত হোসেন, রতনপুর ইউপি চেয়ারম্যান আশরাফুল হোসেন খোকন, মৌতলা ইউপি চেয়ারম্যান কাজী রফিকুল ইসলাম বাটুল প্রমূখ। ঘুর্ণিঝড় পরবর্তী জরুরী উপজেলা সমন্বয় সভায় ত্রান সামগ্রী বিষয়ে প্রায় সকল চেয়ারম্যানরা দীঘ দিন পর সভায় উপস্থিত ছিলেন। সভায় ঘুর্ণিঝড় বুলবুল পরবর্তী ১২টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় ক্ষতিগ্রস্থ হতদরিদ্র ব্যক্তিদের তালিকা তৈরী এবং জরুরী ভিত্তিতে ত্রানের চাউল বিতরণের সিদ্ধান্ত গৃহীত হয়। প্রাথমিক পর্যায়ে প্রত্যেক ইউপি চেয়ারম্যান কে সাড়ে ৩টন চাউল প্রদান করা হয়েছে। প্রত্যেক ইউনিয়নে ইউপি চেয়ারম্যান সংশ্লিষ্ট ট্যাক অফিসার এর উপস্থিতিতে ১০ কেজি করে চাউল বিতরণ করা হবে। পরবর্তীতে ক্ষতিগ্রস্থ পরিবারদের জন্য আরও ত্রান সামগ্রী দেওয়া হবে। পরে উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় ঘূর্ণিঝড় পরবর্তী ত্রান পুনবাসন বিষয়ে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গৃহিত হয়।

কালিগঞ্জে ২০ নভেম্বর মুক্ত দিবস পালনে সভা

সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ (সাতক্ষীরা) থেকে ঃ
কালিগঞ্জে মুক্ত দিবস উদ্্যাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার বেলা ১১টায় কালিগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে মুক্তিযোদ্ধাদের উদ্যোগে এই প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। কালিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ আব্দুর রউফ, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ এস,এম মমতাজ হোসেন মন্টু, বীর মুক্তিযোদ্ধা শেখ অজিহার রহমান প্রমূখ। ১৯৭১ সালের ২০ নভেম্বর কালিগঞ্জ পাক হানাদার মুক্ত হয়। এই দিনটি যথাযোগ্য মর্যাদায় উদ্্যাপনের জন্য বিভিন্ন কর্মসূচী গ্রহন করে। কর্মসূচীর মধ্যে রয়েছে শোভাযাত্রা, আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান।