কালিগঞ্জ সংবাদ : রেডিও নলতায় মানব পাচার ও বাল্য বিবাহ প্রতিরোধে টকশো


161 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ : রেডিও নলতায় মানব পাচার ও বাল্য বিবাহ প্রতিরোধে টকশো
অক্টোবর ২৮, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::

মানব পাচার ও বাল্য বিবাহ প্রতিরোধে আমাদের করণীয় বিষয়ে ২৮ অক্টোবর বিকাল ৩টায় ২০ মিনিটে রেডিও নলতায় টক শো অনুষ্ঠিত হয়েছে। অগ্রগতি সংস্থা এর বা¯Íবায়নে ও ইউএস এ আইডি ও ইউনরক ইন্টারন্যাশনাল এর সহযোগীতায় মানব পাচার প্রতিরোধ ও নিরাপদ অভিবাসন নিশ্চিতকরনে টেকশই উদ্যোগ প্রকল্প সাসটেইন টক শো অনুষ্ঠানে আলোচক ছিলেন কালিগঞ্জ উপজেলা পলøী উন্নয়ন অফিসার ও উপজেলা মানব পাচার প্রতিরোধ কমিটির সদস্য তানজিআরা খাতুন। কালিগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, রেডিও নলতার স্টেশন ম্যানেজার সেলিম সাহারিয়ার, অগ্রগতি সংস্থার প্রোগ্রাম কো অডিনেটর অসীত ব্যানার্জী, পিআর লিডার মহিমা খাতুন ও শুভঙ্কর খা। অনুষ্ঠানটি প্রযোজনায় ছিলেন নলতা ৯৯.২ এফএম এর সাবিব্বর আহমেদ, উপস্থাপনায় ছিলেন মামুন হোসেন, টক শো অনুষ্ঠানে মানব পাচার ও বাল্য বিবাহ প্রতিরোধ এমনকি অভিবাসন প্রক্রিয়াকে সহজ ও নিরাপদ করতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ইতি মধ্যে অনেক পদÿে গ্রহন করেছেন। যেমন সময় উপযোগী আইন প্রন্বয়ন করা এবং জাতীয় কর্মপরিকল্পনা তৈরী করে প্রতিটি ¯Íরে সুনির্দিষ্ট পদÿেপ গ্রহনের নির্দেশনা প্রদান। বাল্য বিবাহ ও মানব পাচার প্রতিরোধ এবং নিরাপদ অভিবাসন বিষয়ে বি¯Íারিত আলোচনা অনুষ্ঠিত হয়।

#

উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে আলোচনা সভা

সুকুমার দাশ বাচ্চু ::

গত ২৮ অক্টোবর সোমবার বেলা ১১টায় উপজেলা পরিষদের চেয়ারম্যানের কার্যালয়ে উপজেলার গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সাথে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নবযাত্রা ইউএসএআইডি খাদ্য নিরাপত্তা উন্নয়ন কার্যক্রম এর উদ্যোগে উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সারমিন আক্তার, নবযাত্রা উপজেলা জেন্ডার অফিসার লায়লা আঞ্জুমান খানম, কালিগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, নবযাত্রা সুশীলন প্রকল্পের উপজেলা সমন্বয়কারী আব্দুর রাজ্জাক, দৈনিক দৃষ্টিপাতের কালিগঞ্জ ব্যুরো প্রধান আশেক মেহেদী, কালিগঞ্জ সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিÿক মোঃ ওয়াজেদ আলী, ভদ্রখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিÿক আজগর আলী, ধলবাড়িয়া ইউপি সংরÿিত সদস্য আসমা খাতুন, বিষ্ণুপুর ইউপি সংরÿিত সদস্য লায়লী পারভীন, নবযাত্রার টেকনিশিয়ান অফিসার ডালিম খান, সুশীলনের রফিকুল ইসলাম, লিডার্স এর শম্পা বিশ্বাস প্রমূখ। সভায় নারীর ÿমতায়ন, নারীর প্রতি বৈসম্য, শিশু ও নির্যাতন বাল্য বিবাহ বন্ধে যুবকদের সম্পৃক্ত করতে হবে। পাশাপাশি কালিগঞ্জ উপজেলায় সকল মানুষের অংশ গ্রহনে বাল্য বিবাহ প্রতিরোধে যে জাগারণ সৃষ্টি হয়েছে সেটি ধরে রাখতে হবে এবং সাধারণ মানুষের এবিষয়ে ভাবনা গুলো তুলে ধরতে হবে।

#

কালিগঞ্জে জে,এস,সি পরীÿার প্রস্তুতি সভা অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু ::

গতকাল ২৮ অক্টোবর সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কÿে কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে মাধ্যমিক পর্যায়ের জে,এস,সি পরীÿা সুষ্ঠু ভাবে অনুষ্ঠানের লÿ্যে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নিবাহী ম্যাজিষ্ট্রেট আজহারুল ইসলামের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন সরকারী কালিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিÿক কেন্দ্র সচিব মোঃ ওয়াজেদ আলী, কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিÿক রবিন্দ্রনাথ বাছাড়, নলতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিÿক আব্দুল মোনায়েম, ভদ্রখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিÿক আজগর আলী, বরেয়া মিলনী মাধমিক বিদ্যালয়ের প্রধান শিÿক সুব্রত কুমার বৈদ্য, উকশা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিÿক জাহাঙ্গীর আলম, ভাড়াশিমলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিÿক গাজী মিজানুর রহমান, তারালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিÿক রনজিৎ ঘোষ, পিডিকে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিÿক রফিকুল ইসলাম প্রমূখ। সহ বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিÿকগণ উপস্থিত ছিলেন। আগামী ২ নভেম্বর থেকে কালিগঞ্জ কেন্দ্রে জে,এস,সি পরীÿা নকল মুক্ত পরিবেশে অনুষ্ঠানের জন্য সকল প্রস্তুতি গ্রহন করা হয়। সরকারী মাধ্যমিক বিদ্যালয় কালিগঞ্জ, কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও কালিগঞ্জ মহা বিদ্যালয়ে কেন্দ্রে জে,এস,সি পরীÿা অনুষ্ঠিত হবে। এবছর ২ হাজার ৫’শ জন শিÿার্থী জে,এস,সি পরীÿায় অংশগ্রহন করবে বলে জানা গেছে। পরীÿা কেন্দ্রে হল সুপার থাকবেন জ্জীবনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিÿক শেখ ইকবাল আলম বাবলু। মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিÿক মোসলেম আলী, রতনপুর তারক নাথ বিদ্যাপিঠের প্রধান শিÿক শফিকুল ইসলাম বাবলু ও সহকারী হল সুপার হিসাবে থাকবেন কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিÿক রবিন্দ্রনাথ বাছাড়। সভায় উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিÿকরা উপস্থিত ছিলেন।

#

কালিগঞ্জের ধলবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিলর গঠনে সভা

সুকুমার দাশ বাচ্চু ::

বাংলাদেশ আওয়ামীলীগ কালিগঞ্জ উপজেলা শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন করতে ধলবাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের কাউন্সিলর গঠন উপলÿ্যে সভা অনুষ্ঠিত হয়েছে। ২৭ অক্টোবর রবিবার বিকাল ৪ টায় ইউনিয়ন আওয়ামী লীগ প্রাঙ্গণে ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে কাউন্সিলর গঠনের জন্য মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময় সভায় ধলবাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সস্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব সজল মুখার্জী এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক নাজমুছ শাহাদাতের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সাঈদ মেহেদী, সস্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সদস্য সাতক্ষীরা জর্জ কোর্টের অতিরিক্ত পি.পি এ্যাডঃ শেখ মোজাহার হোসেন কান্টু, সস্মেলন প্রস্তুত কমিটির যুগ্ন আহবায়ক ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজ উদ্দিন, ডিএম সিরাজুল ইসলাম, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মাষ্টার নরীম আলী মুনসী, উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান শেখ নাজমুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আশরাফুল হোসেন থোকন। মতবিনিময় সভা শেষে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারন সম্পাদক এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারন সম্পাদক ও নৌকা প্রতিকের চেয়ারম্যান সহ ২১জন কে কাউন্সিলর করার সিদ্ধান্ত গৃহীত হয়। বাকি ১০জন কে পরবর্তিতে সকলের সমন্বয়ের ভিত্তিতে কাউন্সিলার করা হবে।

#