কালিগঞ্জ সংবাদ : সাংবাদিক বাচ্চুর মায়ের ২৮তম মৃত্যু বার্ষিকী পালিত


211 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ : সাংবাদিক বাচ্চুর মায়ের ২৮তম মৃত্যু বার্ষিকী পালিত
জানুয়ারি ২৫, ২০২০ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু ::

সাংবাদিক সুকুমার দাশ বাচ্চু মাতা বকুল রানী দাশ এর ২৮তম মৃত্যু বার্যিকী পালিত হয়েছে। ২৪ জানুয়ারী শুত্রবার সকালে বাড়িতে মায়ের সমাধিতে পরিকারের পক্ষ থেকে পুস্পমাল্য অর্পণ করা হয়। পরে হরিনাম সংর্কিতন পরিবেশন সহ মৎসৌব অনুষ্ঠানের পর উপস্থিত সকলকে অন্ন প্রসাদ প্রদান করা হয়। অনুষ্ঠানে সাংবাদিক সুকুমার দাশ বাচ্চুর সাত ভাই গোকুল কৃষ্ণ দাশ, রাধাপদ দাশ, অনিল কৃষ্ণ দাশ, ছোট্রু পদ দাশ, পল্টু পদ দাশ, গৌর পদ দাশ, দুই বোন কানন বালা দাশ ও মিনতি দাশ সহ তাদের সন্তান নাতি পোতা আতœীয় সজন প্রতিবেশী সাংবাদিক ও সুধি ব্যক্তিরা উপস্থিত ছিলেন। মৎসৌব অনুষ্ঠান করেন দেবহাটা পাঠবাড়ির গুরুদেব তপন গোস্মামীর পুত্র গোবিন্দ গোস্মামী। ও নাম কির্ত্তন পরিবেশন করে পরিতোষ অধিকারী।

#

কালিগঞ্জ সরকারী কলেজ এ্যালামনাই এ্যাসোসিয়েশন কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ সরকারী কলেজ এ্যালামনাই এ্যাসোসিয়েশ আহবায়ক কমিটির বিশেষ সভা ২৩ জানুয়ারী বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় কালিগঞ্জ সুশীলন এর আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়। কালিগঞ্জ সরকারী কলেজ এ্যালামনাই এ্যাসোসিয়েশন কমিটির আহবায়ক অধ্যাপক গাজী আজিজুর রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব খান মোঃ মঈনুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন এ্যাসিসিয়েশন এর সদস্য ও কালিগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ জিএম, রফিকুল ইসলাম। সদস্য মোস্তফা আক্তারুজ্জামান পল্টু, এ্যাডঃ জাফরুল¬াহ ইব্রাহিম, সুকুমার দাশ বাচ্ছু, শেখ সাইফুল বারী সফু, নিয়াজ কওছার তুহিন, অর্পনা রানী মলি¬ক, আব্দুল¬াহ আল হাসান প্রমুখ। সভায় এ্যালামনাই এ্যাসোসিয়েশন এর ব্যাংক হিসাব খোল, রেজিষ্ট্রেশন ফরম তৈরীসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। কালিগঞ্জর সরকারী কলেজ ৮০ এর দশক থেকে অবসরপ্রাপ্ত শিক্ষক ও সাবেক এবং বর্তমান শিক্ষার্থীদের নিয়ে এ্যালামনাই কমিটি গঠিত হয়েছে। এই কমিটির উদ্যোগে এ্যালামনাই এ্যাসোসিয়েশনের সদস্যদের অংশগ্রহনে জমকালো অনুষ্ঠান ও কলেজের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে সুবর্ণ জয়ন্তি উৎসব পালিত হবে। এ্যালামনাই সদস্য পদের জন্য ৩০০ শত টাকা ও কলেজের সুবর্ণ জয়ন্তি অনুষ্ঠানের জন্য ৭০০ জমা দিয়ে ফরম পুরন করতে হবে। ফরম পাওয়া যাবে কালিগঞ্জ সরকারী কলেজ, সুশিলন আঞ্চলিক অফিস, কালিগঞ্জ প্রেসক্লাবসহ অন্যান্য স্থানে সদস্য ফরম পাওয়া যাবে।

#

কালিগঞ্জ জামি,আ এমদাদিয়া তালিমুল কোরআন মাদ্রাসায় ৩ দিন ব্যাপী বার্ষিক মাহফিল ২৭ জানুয়ারী শুরু

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলার বাজারগ্রাম রহিমপুর জামি,আ এমদাদিয়া তালিমুল কোরআন মাদ্রাসায় ৩০তম বার্ষিক ওয়াজ মাহফিল ২৭,২৮ ও ২৯ জানুয়ারী সোম, মঙ্গল ও বুধবার ৩ দিন ব্যাপী মাদ্রাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। জামিয়া এমদাদিয়া তালিমুল কোরআন বাজারগ্রাম রহিমপুর মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুহতামিম পীরে কামেল হযরত মাওঃ আলহাজ্ব অজীহুর রহমান এর সার্বিক নির্দ্দেশনা ও পরামর্শে মাহফিল উপলক্ষ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। মাহফিলে প্রধান অতিথি থাকবেন গোপালগঞ্জ গওহরডাঙ্গা মাদ্রাসার মুহতামিম পীরে কামেল আল¬ামা মুফতি রুহুল আমিন দাঃ বাঃ, বিশেষ অতিথি থাকবেন জামি‘আ এমদাদিয়া তা‘লীমুল কোরআন মাদ্রাসার পীরে কামেল হযরত মাওঃ মুফতি আব্দুছ ছাদেক দাঃ বাঃ। প্রথম দিন ২৭ জানুয়ারী সোমবার মাহফিলে প্রধান বক্তা থাকবেন হযরত মাওঃ মুফতি হাসিবুর রহমান (মাদানী) খুলনা, দ্বিতীয় বক্তা থাকবেন তিলকুড়া মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওঃ আমিনুর রহমান, তৃতীয় বক্তা থাকবেন শ্রিফলকাটি মাদ্রাসার হযরত মাওঃ সিরাজুল ইসলাম (সিরাজী)। দ্বিতীয় দিন ২৮ জানুয়ারী মঙ্গলবার মাহফিলে প্রধান বক্তা থাকবেন হযরত মাওঃ মুফতি আল আমিন সাঈফী ঢাকা, দ্বিতীয় বক্তা থাকবেন আলহাজ্ব হযরত মাওঃ মুফতি হাফিজুর রহমান সুন্দরবনী। তৃতীয় দিন ২৯ জানুয়ারী বুধবার মাহফিলে প্রধান বক্তা থাকবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাচ্ছিরে কোরআন আলহাজ্ব হযরদ মাওঃ মুফতি ইলিয়াছুর রহমান জিহাদী ঢাকা, দ্বিতীয় বক্তা থাকবেন হাফেজ মাওঃ মুফতি আলাউদ্দিন আল আজাদ ঢাকা, তৃতীয় বক্তা থাকবেন আলহাজ্ব হযরত মাওঃ মুহাদ্দিস আব্দুল¬াহ বাহাদুর ঢাকা।

#

সাদপুর আহম্মাদিয়া মাদ্রাসা সংস্কারে পরামর্শ সভা অনুষ্ঠিত

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের সাদপুর আহম্মাদিয়া হাফিজিয়া মাদ্রাসার সংস্কার উপলক্ষ্যে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ জানুয়ারী) জুম্মাদ বাদ মাদ্রাসা প্রাঙ্গনে এলাকার মুসল্লি ও বিশিষ্ঠ ব্যাক্তিবর্গের উপস্থিতিতে পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। মাদ্রাসার সভাপতি গ্রাম্য ডাক্তার আব্দু কাদের এর সভাপতিত্বে ও মাদ্রাসা কমিটির সাধারন সম্পাদক আফছার উদ্দিনের সঞ্চালনায় পরামর্শ সভায় বক্তব্য রাখেন ভাড়াশিমলা ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মাদ বিশ^াস, সাবেক চেয়ারম্যান অধ্যাপক আব্দুল খালেক, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, দলিল লেখক সমিতির সহ-সভাপতি আব্দুল গফ্ফার, ব্যবসায়ী আব্দুল হান্নান, শিক্ষক আশরাফুল ইসলাম, এ্যাডঃ আশরাফুর জামান প্রমুখ। সাদপুর আহম্মাদিয়া হাফিজিয়া মাদ্রাসাটি ছাদের অবস্থা খুবই জরার্জীণ হওয়ায় সংস্কারের জন্য বৃত্তবান ব্যক্তিদের কাছে আর্থিক সহায়তার জন্য আহবান জানালে স্থানীয় সুধি ও মুসল্লিরা সহযোগীতার আশ^াস দেয়। সভা শেষে দোয়া ও মোনাজাত রিচালনা করেন মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওঃ ওয়ালি উজ্জামান।

কালিগঞ্জে প্রান্তি বিউটি পার্লারে স্বর্ণালংকার চুরির অভিযোগে আটক তিন

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জে মতির এমএম প্লাজায় অবস্থিত প্রান্তি বিউটি পার্লারে এসে নিজের স্বর্ণালংকার খোয়ালেন এক নারী। এঘটনায় ভুক্তভোগী নারীর পিতা মৌতলা ইউনিয়নের নামাজগড় গ্রামের মোহাম্মদ আলীর ছেলে মোহাম্মদ আব্দুল্লাহ (৪৫) বাদী হয়ে থানায় অভিযোগ দেওয়ায় ঐ পার্লারের মালিক রেক্সনা (২৬) তার স্বামী রুহুল আমিন (৩০) ও তাদের সহায়তাকারী ধুরন্ধর মহারম কে আটক করে জেলা হাজতে পাঠিয়েছে। অভিযোগ সুত্রে জানা যায়, ভুক্তভোগী নামাজগড় গ্রামের মোহাম্মদ আব্দুল্লাহ’র মেয়ে শারমিন সুলতানা (১৮) বৃহস্পতিবার বেলা ২টার দিকে প্রান্তি বিউটি পার্লারে রুপচর্চার জন্য যায়। মুখে ফেসিয়াল করার আগে শারমিন সুলতানার পরিহিত স্বর্ণের নেকলেস ও কানের দুল খুলে প্রান্তি বিউটি পার্লারের মালিকে কাছে দেয়। ফেসিয়াল শেষে ভুক্তভোগী ওই নারী সোনার গহনা ফেতর চাওয়ায় পার্লারের মালিক ফেরত না দিয়ে বিভিন্ন অজুহাত দেখিয়ে ঐ নারীকে পার্লার থেকে বের করে দেয়। পরবর্তীতে শারমিন সুলতানা বিষয়টি তার পিতার কাজে জানালে সে বাদী হয়ে থানায় এজাহার দায়ের করেন। অভিযোগের ভিক্তিতে থানার উপ-পরিদর্শক অনুপ কুমার ঘটনাস্থলে যেয়ে প্রান্তি বিউটি পার্লারের মালিক রেক্সোনাকে থানায় নিয়ে যায়। এবং তাকে সহায়তার অভিযোগে তার স্বামী ও এক দালালকে আটক করে। এদিকে প্রান্তি বিউটি পার্লারের মালিক রেক্সনা আটকের পর একে একে তার বিউটি পার্লারে এসে একাধিক নারীর স্বর্ণ অলংকার খোয়ানোর অভিযোগ দেয়। অভিযোগ করেছেন উপজেলার কুশুলিয়া ইউনিয়নের মহৎপুর গ্রামের রবিউল ইসলাম। তিনি জানান, গত বছর তার স্ত্রী এই পার্লারে আসলে তার কাছে থাকা স্বর্ণের গহনাও চুরি করে নেয় এই রেক্সোনা। একই অভিযোগ করেন কালিগঞ্জে উজ¦ল এর বাড়ির ভাড়াটিয়া হিজড়া ঝুমুর। তিনি জানান, গত সপ্তাহে তিনি এই পার্লারে রুপচর্চার জন্য আসলে তার সাথেও একই ঘটনা ঘটায় বিউটি পার্লারের মালিক রেক্সোনা। নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যক্তি জানান, দীর্ঘদিন যাবত পার্লারের আড়ালে স্বর্ণ অলংঙ্কার অভিনব কৌশলে চুরি করে এবং এ কাজে সহায়তা করে তার নিকটতম আতœীয় পরিচয়দানকারী মহরুম। জানাগেছে প্রান্তি বিউটি পার্লারের আড়ালে বিভিন্ন অসামাজিক কর্মকান্ড চালাতো সে। কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ দেলোয়ার হুসেন ঘটনার সত্যতা শিকার করে বলেন, বিউটি পার্লারের আড়ালে অন্যায় কাজ করায় তার বিরুদ্ধে থানায় প্রতারনার মামলা দায়ের করা হয়েছে। আসামীদের আদালাতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।

#