কালিগঞ্জ সংবাদ : সামাজিক বনায়ন কর্মসূচির আওতায় চেয়ারম্যানদের মাঝে সুশীলনের চেক বিতরণ


408 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ : সামাজিক বনায়ন কর্মসূচির আওতায়  চেয়ারম্যানদের মাঝে সুশীলনের চেক বিতরণ
এপ্রিল ৬, ২০১৭ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::
বৃক্ষ রোপনে সুশীলন ৩বার রাষ্ট্রীয় পুরস্কার প্রাপ্ত প্রতিষ্ঠান সামাজিক বনায়ন কর্মসূচির আওতায় ২০১৫-১৬ দুই বছরের কালিগঞ্জ এবং শ্যামনগর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ ও দলীয় সদস্যদের মাঝে সুশীলনের আয়োজনে চেক বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১২ টায় বে-সরকারী উন্নয়ন সংস্থা সুশীলনের উপ-পরিচালক মোস্তফা আক্তারুজ্জামান পল্টুর সভাপতিত্বে চেক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসান।

বিশেষ অথিতির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুর আহম্মাদ মাসুম, সহকারী পুলিশ সুপার (প্রবি) মাসুদ রানা, কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ লস্কর জায়াদুর হক, ওসি তদন্ত আব্দুল হাসেন, কালিগঞ্জ প্রেসক্লাবরে সভাপতি শেখ সাইফুল বারী সফু, সহ-সভাপতি শেখ আনোয়ার

হোসেন, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, ভাড়াশিমলা ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মাদ বিশ্বাস, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইন, কুশুলিয়া ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান সুমন, কালিগঞ্জ রোকেয়া মনসুর কলেজের অধ্যক্ষ জাফরুল আলম বাবু, শ্যামনগর সদর ই্উনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান বেবী নাজনীন, ভুরুলিয়া ইউপি সচিব কামরুল হাসান প্রমুখ।

অনুষ্ঠানে ৫টি ইউনিয়ন ও ৩টি সমিতির মধ্যে ১ লাখ ৩৩ হাজার ৯শ ৮ টাকার চেক বিতরন করা হয়। এর মধ্যে ভাড়াশিমলা ইউনিয়নে ৬৯ হাজার ৯শ ৩৬ টাকা, মথুরেশপুর ইউনিয়নে ৩৩ হাজার ৫শ ৮২টাকা, কুশুলিয়া ইউনিয়নে ৩ হাজার ৬শ ২০ টাকা, ভুরুলিয়া ইউনিয়নে ৬ হাজার ২শ ৮০

টাকা, শ্যামনগর সদর ইউনিয়নে ৫ হাজার ৩শ ৪০টাকা এবং ৩টি দলীয় সমিতিকে ১৫হাজার ১শ ৫০ টাকার চেক প্রদান করা হয়।
##

খাস জমি উদ্ধার কাজে ইউনিয়ন সহকারী  কর্মকর্তাকে মারপিটের ঘটনায় ভ্রাম্যমান আদালতে ৩ জনের সাজা

সরকারী খাস জমি উদ্ধার করতে গিয়ে কালিগঞ্জে ইউনিয়ন সহকারী (ভূমি) কর্মকর্তার মটরসাইকেল ভাংচুর ও বেদম মারপিট গনধোলাইয়ের শিকার হয়েছেন।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার বেলা ১১ টায় কালিগঞ্জ উপজেলার ধলবাড়ীয়া ইউনিয়নের দেবাড়ীয়া চাঁদকাটি গ্রামে। ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তাকে মারপিট ও মটরসাইকেল ভাংচুরের ঘটনায় থানা পুলিশ ৩ জনকে আটক করে ভ্রাম্যমান আদালতে সাজা দিয়েছে।

জানাগেছে দেবাড়ীয়া চাঁদকাটি মৌজায় ২৬.৩৩ একর সরকারী খাস জমি দীর্ঘ দিন অবৈধ ভাবে ভোগ দখল করে আসছিল। উপজেলা ভূমি ও ইউনিয়ন ভূমি অফিস থেকে সরকারী নীতিমালা অনুযায়ী ডিসিআর নেওয়ার কথা জানালে তারা কর্নপাত করেনি।

কালিগঞ্জ ভূমি অফিস থেকে দেবাড়ীয়া চাঁদখালী মৌজার উক্ত খাস জমি সাতক্ষীরা সাতক্ষীরা মুন্সিপাড়া গ্রামের মৃত কওছার আলীর পুত্র মোস্তাফিজুর রহমান ১২ একর জমি ৩ লাখ ১৬ হাজার ৩শ ৭৫ টাকা ডিসিআর নেয়।

ডিসিআরকৃত সরকারী খাস জমি বুঝিয়ে দেওয়ার জন্য বৃহস্পতিবার জমির স্থানে বসন্তপুর ভূমি সহকারী কর্মকর্তা আশরাফ হোসেন, উপ-সহকারী তহশীলদার জিএম ফয়েজ আহম্মেদ, অফিস সহায়ক আলগীর হোসেন ও ইমরান হোসেন জমি স্থানে পৌছালে অবৈধ দখলকারীরা সংঘবদ্ধ হয়ে ভূমি অফিসের লোকদের উপর হামলা করে।

এসময় অফিসের বড়বাবু আশরাফ ও অফিস সহায়ক ২জন দৌড়ে পালিয়ে আশ্রায় নেয়। ঐ সময় সহকারী তহশীলদার ফয়েজ আহম্মেদকে বেদম মারপিট করে আহত করে ও তার ব্যবহ্নত ডিসকভার মোটর সাইকেল ভাংচুর করে পানিতে ফেলে দেয়।

ঘটনার সংবাদ পেয়ে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈন উদ্দিন হাসান, সহকারী কমিশনার (ভূমি) নুর আহম্মেদ মাসুম, কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ লস্কর জায়াদুল হক সহ সঙ্গীয় পুলিশ ফোর্স ঘটনা স্থলে যেয়ে ফয়েজ কে উদ্ধার করে কালিগঞ্জ হাসপাতালে ভর্ত্তি করে।

এবং ঘটনার সাথে জড়িত জাহাঙ্গীর হোসেন (৩৬), রিজিয়া খাতুন (৩৫) ও মাহফুজা খাতুন (২৮) কে গ্রেফতার করে নিয়ে আসে। পরে তাদেরকে ভ্রাম্যমান আদালতে সহকারী কমিশনার (ভূমি) নুর আহমেদ মাসুম দোসী সাবস্ত করে জাহাঙ্গীর কে ২ বছরের রিজিয়া ও মাহফাজাকে ১ বছর সাজা প্রদান করা হয়।
##

নলতা হাইস্কুলের শতবর্ষ উদ্যাপনে প্রাক্তন ছাত্রদের মিলন মেলা

জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে ২ দিন ব্যাপী ঐতিহ্যবাহী নলতা হাইস্কুলে শতবর্ষ উদ্যাপন অনুষ্ঠান শুরু। “অতীত স্বরণে হোক আগামীর উম্মেষ” এই শ্লোগানকে সামনে রেখে সাতক্ষীরা কালিগঞ্জে উপজেলার নলতা হযরত খানবাহাদুর আহছানউল্লা (রঃ) আর্শীবাদ ধন্য শিক্ষা প্রতিষ্ঠান নলতা মাধ্যমিক

বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদ্যাপন উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণে ৬-৭ এপ্রিল ২০১৭ বৃহস্পতিবার ও শুক্রবার ২ দিন ব্যাপী বিভিন্ন অনুষ্ঠান মালার আয়োজন করেছে। শতবর্ষ পুর্তি বিদ্যালয়কে  সু-সজ্জিত আলোক সজ্জায় সাজানো হয়।

বিদ্যালয় প্রাঙ্গণে মাঠে বিশাল মঞ্চ, প্যান্ডেল ও গেট নির্মান করা হয়েছে। বৃহস্পতিবার বিকাল থেকে দুর দুরান্ত থেকে আগত স্কুলের প্রাক্তন ছাত্র ছাত্রীদের এক মিলন মেলায় পরিনত হয়।

অনুষ্ঠানে স্কুলের প্রাক্তন ছাত্র সাবেক সফল স্বাস্থ্য মন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম এমপি, নলতা হাইস্কুলে প্রাক্তন ছাত্র সোসাইটির সভাপতি প্রকৌশলী আবুল কাশেম, উপ- সচিব ও নলতা হাইস্কুলের সভাপতি আবু মাসুদ, বিশিষ্ঠ নাট্য অভিনেতা আফজাল হোসেন, সাহিত্যক ও প্রবান্ধিক গাজী আজিজুর রহমান,

কালিগঞ্জ প্রেসক্লাবে সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, তথ্য ও সংস্কৃতিক সম্পাদক এসএম আহম্মাদ উল্যাহ বাচ্ছু, সদস্য আব্দুল করিম মামুন হাসানসহ স্কুলের অনেক জ্ঞানীগুনি ছাত্ররা আড্ডায় মিলিত হয়।

এসময় রেজিষ্টেশনকৃত প্রাক্তন ছাত্র ছাত্রীদের কিটস্ বিতরন ব্যাগ, ক্যাপ, স্বারনীকা, ক্রেষ্ট ও শুভেচ্ছা কার্ড প্রদান করা হয়। সন্ধ্যা ৭টায় শতবর্ষ উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠান ও পরে আকর্ষনীয় আতষবাজী প্রদর্শনী হয়। রাত ৯টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আজ ৭ এপ্রিল শুক্রবার সকাল ৮টায় নলতা স্কুল প্রাঙ্গণে শতবর্ষ অনুষ্ঠানে উদ্বোধন, র‌্যালী অতিথিদের বক্তব্য, স্মরনিকার মোড়ক উম্মোচন অতিথিদের ক্রেষ্ট প্রদান, বৃক্ষরোপন করা হবে। ২য় পর্ব বিকালে খেলা ধুলার অনুষ্ঠান, ভিডিও প্রদর্শনী, পুরস্কার প্রদান, আলোক উৎসব ও রাত্রে মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানে বিশিষ্ঠ সংঙ্গীত শিল্পী এস ডি রুবেল গান পরিবেশন করবেন।

নলতা হাইস্কুল শতবর্ষ উদ্যাপন কমিটির আহবায় নলতা পার্ক রওজা শরীফ এর খাদেম আলহাজ্ব আনছার উদ্দিন আহমদসহ কমিটির নেতৃবৃন্দ সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন।
##