কালিগঞ্জ সংবাদ : ৩টি কমিউনিটি ক্লিনিক’র উদ্বোধন


127 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ : ৩টি কমিউনিটি ক্লিনিক’র উদ্বোধন
অক্টোবর ২৩, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু ::

সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস,এম, জগলুল হায়দার বলেছেন শেখ হাসিনার সরকার স্বাস্থ্য বান্ধব সরকার, শেখ হাসিনা সরকার শিক্ষা বান্ধন সরকার, শেখ হাসিনা সরকার কৃষি বান্ধব সরকার, শেখ হাসিনার বিকল্প বাংলার মাটিতে আর কেউ নেই। তিনি আরো বলেন সন্তান জন্ম দিবেন পিতা মাতা আর খরচ যোগাচ্ছেন শেখ হাসিনার সরকার। কোথাও এমটি নেই। সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা দৌড় গোড়ায় পৌছে দেওয়ার জন্য কমিউনিটি ক্লিনিক বর্তমান সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। এলাকার মানুষ মা বোন কমিউনিটি ক্লিনিকে গিয়ে বিনামুল্যে স্বাস্থ্য সেবা ও ঔষধ নিতে পারবেন। তিনি আরও বলেন প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে যাচ্ছে। রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান সকল ক্ষেত্রে বর্তমান শেখ হাসিনার সরকার উন্নয়নে এক রোল মডেল। তিনি গতকাল বুধবার বেলা ১১টায় কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স আয়োজনে উপজেলার পূর্ব মৌতলা কমিউনিটি ক্লিনিকে শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডাঃ তৈয়বুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা স্যানিটরী ইন্সপেক্টর আব্দুস সোবাহানের সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, মৌতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী রফিকুল ইসলাম বাটুল, মৌতলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দুলাল চন্দ্র ঘোষ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিম, কালিগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, কমিউনিটি ক্লিনিকের জমি দাতা মশিউর রহমান, মৌতলা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব এখলাছুর রহমান, সাবেক ফুটবল খেলোয়াড় সাবের হোসেন, মানবাধিকার কর্মী লাভলু, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা প্রশান্ত সরকার, কমিউনিটি ক্লিনিকের দায়িত্বপাপ্ত খান শাহিন, নবযাত্রার মৌতলা ইউনিয়ন ওয়াশ অর্গানাইজার রুমানা হক প্রমূখ। প্রধান অতিথি সংসদ সদস্য জগলুল হায়দার মৌতলা পূর্ব মৌতলা কমিউনিটি ক্লিনিক উদ্বোধন সহ কুশুলিয়া ইউনিয়নের গোবিন্দপুর শেখ পাড়া কমিউনিটি ক্লিনিক ও ধলবাড়িয়া ইউনিয়নের মিনাজকাটী কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন ঘোষনা করেন। অনুষ্ঠানে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারী, এলাকার বিভিন্ন গন্যমান্য ব্যক্তিবর্গ সুধী ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

#

কালিগঞ্জ উপজেলা ভুমি কমিটির ত্রৈমাসিক সভা
সুকুমার দাশ বাচ্চু ::

সরকারী সেবা ও খাস জমিতে ভুমিহীনদের অধিকার চাই এই শ্লোগান কে সামনে রেখে ২৩ অক্টোবর বুধবার বেলা ১টায় কালিগঞ্জ উত্তোরন কেন্দ্রে উপজেলা ভুমি কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। উত্তরন অপ্রতিরোধ্য প্রকল্পের আয়োজনে ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগীতায় উপজেলা ভুমি কমিটির সভাপতি অধ্যাপক আব্দুল খালেকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এ্যাডঃ জাফরুল ইব্রাহীমের সঞ্চলনায় সভায় বক্তব্য রাখেন উত্তরন প্রতিরোধ্য প্রকল্পের সমন্বয়কারী এ্যাডঃ মনিরুজ্জামান, উপজেলা ভুমি কমিটির সহ সভাপতি শেখ আনোয়ার হোসেন, ইলা দেবী মল্লিক, যুগ্ম সম্পাদক অধ্যাপক মুনসুর আলী, অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, ইউপি সদস্য খোদেজা খাতুন, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক সুকুমার দাশ বাচ্চু, উপজেলার কৃষি খাস জমি বন্দোবস্ত কমিটির প্রতিনিধি গাজী জাহাঙ্গীর কবির জলমহল সম্পাদক আবুল হোসেন, সাংস্কৃতিক সম্পাদক শান্তি গোপাল চক্রবর্তী, নারী ও শিশু বিষয়ক সম্পাদক কনিকা সরকার, উত্তোরণ কালিগঞ্জ কেন্দ্রের ম্যানেজার আলমগীর কবির, ইউনিয়ন ফেডারেশন প্রতিনিধি রেহেনা খাতুন, রুহুল হক, অন্তজ প্রতিনিধি পরিতোষ দাশ, শিক্ষক প্রদীপ কুমার পাল, সাইফুল ইসলাম, শাওন আহমেদ, সেলিম আহমেদ প্রমূখ। সভায় উপজেলা ভুমি কমিটির উদ্যোগে বিধবা ও স্বামীনিগৃহীতা মহিলাদের ভাতা, দরিদ্র মা’র জন্য মাতৃত্বকাল ভাতা, বয়স্ক ভাতা ও অস্বচ্ছল ভাতা প্রতিবন্ধী ভাতা কার্যক্রমের পাশাপাশি কালিগঞ্জ উপজেলা ভুমিহীনদের পুনবাসন বিষয়ে সরকারী সহযোগীতার পাশাপাশি তাদের আর্থিক ও সামাজিক মর্যাদা বৃদ্ধির জন্য ভুমি কমিটির কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

#

আমার গ্রাম আমার শহর রূপকল্প বাস্তবায়নে পল্লী বিদ্যুতের উঠান বৈঠক

সুকুমার দাশ বাচ্চু ::

দূর্নীতি, হয়রানি, অনিয়ম, বিদ্যুৎ চুরি প্রতিরোধ সহ “আমার গ্রাম আমার শহর” রূপপ্রকল্প বাস্তবায়নের লক্ষে গ্রাহক সেবায় পল্লী বিদ্যুৎ এর উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বিকালে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির পাটকেল ঘাটার আয়োজনে মুন্সিগঞ্জ সুরেন বাবুর গ্যারেজে এ উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির জি,এম, সন্তোষ কুমার সাহা, বিশেষ অতিথি ছিলেন পল্লী বিদ্যুৎ এর ডিজিএম জিয়াউর রহমান, এজিএম মধুসুদন, মানবাধিকার কর্মী লাভলু প্রমূখ। উঠান বৈঠকে বিদ্যুৎ গ্রাহকরা যাতে কোন প্রকার হয়রানি না হয় এবং কোন প্রকার সমস্যা সম্মুখীন হলে দালাল এবং অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। উঠান বৈঠকে বিদ্যুৎ গ্রাহক এলাকার জন সাধারণ উপস্থিত ছিলেন। এদিকে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ পাটকেল ঘাটা সমিতির উদ্যোগে শ্যামনগর, মুন্সিগঞ্জে ৪০ কাটা জমির উপরে পল্লী বিদ্যুৎ সাব স্টেশন নির্মানের কার্যক্রক্রের সীমানা নির্ধারন ও পরিদর্শন করেন জি,এম, প্রকৌশলী সন্তোষ কুমার সাহা। এসময় পল্লী বিদ্যুতের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন। এছাড়া কালিগঞ্জ উপজেলার দক্ষিণশ্রীপুর ইউনিয়নে প্রায় শতাধিকজনসাধারনের কাছ থেকে বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য ৪০০/- টাকার স্থলে ১০০০/- টাকা করে নেয় দক্ষিণশ্রীপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আকবার আলী। বিষয়টি সাতক্ষীরা জেলা পল্লী বিদ্যুতের ডি.জি.এম এর নিকট অভিযোগ করলে তিনি ৩ সদস্যের তদন্ত টিম গঠণ করেন। তদন্ত পূর্বক উক্ত বিষয়টির সত্যতা পায়। পরবর্তী ইউপি চেয়ারম্যান প্রশান্ত সরকারের মধ্যস্থতায় অভিযুক্ত ইউপি সদস্য আকবার আলী সাধারণ জনগণের নিকট থেকে অতিরিক্ত নেওয়া টাকা পুনরায় গ্রাহকদের নিকট ফেরত দেয়।

#

কালিগঞ্জের পল্লীতে গলায় ফাঁস দিয়ে এক যুবকের আত্নহত্যা

সুকুমার দাশ বাচ্চু ::

কালিগঞ্জ উপজেলায় মৌতলা গ্রামে গলায় ফাঁস লাগিয়ে এক সন্তানের জনক আতœহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে ২৩ অক্টোবর বেলা সাড়ে ১১টায় মৌতলা গ্রামে। স্থানীয় গ্রামবাসী সূত্রে জানা যায় মৌতলা গ্রামের কাজী মোহর আলীর ছেলে কাজী ফুয়াদ (৩৫) নিজ ঘরের সিলিং ফ্যানে উড়না দিয়ে ফাঁস লাগিয়ে আতœহত্যা করে। পরে ঘরে জানালা দিয়ে পরিবার সদস্যরা দেখতে পেয়ে কান্নাকাটি করে দরজা খুলে নিহত কাজী ফুয়াদ কে উদ্ধার করে। নিহত ফুয়াদের স্ত্রী ও ১ সন্তান রয়েছে। এঘটনায় কালিগঞ্জ থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। নিহত কাজী ফুয়াদ মৌতলা ইউপি চেয়ারম্যান কাজী রফিকুল ইসলাম বাটুলের ভাইপো।

#