কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের মানববন্ধন


620 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের  মানববন্ধন
এপ্রিল ২৩, ২০১৭ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::
কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের আয়োজনে ২৩ এপ্রিল রবিবার সকাল ১০টায় কালিগঞ্জ বাসটার্মিনালে ঘন্টা ব্যাপী প্রস্তাবিত সড়ক পরিবহন আইন ২০১৭ বাতিলের দাবীতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি মনিরুল ইসলাম মনির সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ আবু তাহেরের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন শ্রমিক ইউনিয়নিয়নের সমাজ কল্যান বিষয়ক সম্পাদক আলী নুর হোসেন, কালিগঞ্জ উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম রঞ্জু, অফিস সহকারী প্রদীপ কুমার ঘোষ, বাস চালক মহিউদ্দিন, এবাদুল ইসলাম, ইনছাফ আলী, সুরমান আলী, শাহাদাৎ হোসেন, আমজাদ হোসেন, শোকর আলী, নুর মোহাম্মাদ প্রমুখ। সড়ক পরিবহন আইন ২০১৭ সংশোধনী প্রস্তাব বাস্তবায়নের জন্য শ্রমিকদের সচেতন করার উপর গুরুত্ব আরোপ করার লক্ষ্যে ধারাবাহিক আন্দোলনের কর্মসূচির অংশ হিসাবে মানববন্ধন পালন করে। অনুষ্ঠানে বক্তারা বলেন আগামী ২৬ এপ্রিল মালিক শ্রমিকের কনভেনশন অনুষ্ঠান, ১মে মহান মে দিবস উপলক্ষ্যে শ্রমিক সমাবেশে শ্রমিকদের ব্যাপক উপস্থিতি, ২ মে দেশ ব্যাপী বিক্ষোভ মিছিল সহ জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি পেশ করা সহ বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সকল প্রস্তাবিত কর্মসূচি বাস্তবায়নের দাবী জানানো হয়।

###

কালিগঞ্জ থানায় মাদক ব্যবসায়ী
জহুর আলীর আত্মসমার্পন
সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ(সাতক্ষীরা)প্রতিনিধিঃ
কালিগঞ্জ থানা পুলিশের মাদক ও জঙ্গিবাদ বিরোধী প্রচার প্রচারনায় উব্দুদ্ধ হয়ে কালিগঞ্জ থানায় এসে আত্মসমার্পন করেছে কুখ্যাত মাদক ব্যবসায়ী জহুর আলী। সে কালিগঞ্জ উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের শুইলপুর গ্রামের মৃত রাজাউল্লাহ ওরফে ঠটে গাজীর পুত্র। জহুর আলী ২৩ এপ্রিল রবিবার বেলা ১১টায় কালিগঞ্জ থানায় উপস্থিত হয়ে অফিসার ইনচার্জ লস্কর জায়াদুল হকের নিকট ক্ষমা প্রার্থনা করে ভবিষ্যৎতে আর মাদক ব্যবসা করবে না মর্মে মুচলেকা প্রদান ও তওবা পড়েন। কুলি থেকে কোটিপতিবনে যাওয়া জহুর আলী কালিগঞ্জ থানায় আত্ম সমার্পন করায় এলাকার সাধারণ মানুষ সস্তির নিশ্বাস পেয়েছে।
####

কালিগঞ্জের পল্লীতে লক্ষাধিক
টাকার গাছ কাটার অভিযোগ
সুকুমার দাশ বাচ্চু কালিগঞ্জ(সাতক্ষীরা)প্রতিনিধিঃ
কালিগঞ্জের পল্লীতে পূর্ব শত্রুতার জের ধরে গভীর রাতে মূল্যবান বিভিন্ন প্রজাতির গাছ কেটে সাবাড় করে দিয়েছে প্রতিপক্ষরা। ঘটনাটি ঘটেছে কালিগঞ্জ উপজেলার বিষ্ণপুর ইউনিয়নের পারুলগাছা গ্রামে এ ঘটনায় ক্ষতিগ্রস্থ রুহুল আমিন গাজী বাদী হয়ে কালিগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। সে পারুলগাছা গ্রামের মৃত হোসেন আলী গাজীর পুত্র। থানায় দায়েরকৃত এজাহার ও স্থানীয়দের সূত্রে জানাগেছে,  পারুলগাছা মৌজার ২৬১ নং খতিয়ানের সাবেক ২১৮ দাগের ১৭ শতক জমির উপর থেকে পূর্ব পরিকল্পিত ভাবে পারুলগাছা গ্রামের কওছার আলী গাজীর পুত্র যথাক্রমে সাইদুল ইসলাম, গোলাম রসুল, আমিনুর রহমান ও রবিউল ইসলাম ২২ এপ্রিল রাত আনুমানিক ১২টায় সঙ্গবদ্ধ হয়ে মেহগনি, শিশুফুল, আইসফল ও আম গাছ সহ বিভিন্ন প্রজাতির গাছ কেটে ক্ষতি গ্রস্থ করে। ক্ষয়ক্ষতির পরিমান প্রায় লক্ষাধিক টাকা। এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে কালিগঞ্জ থানায় নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি চলছে।