কাশিবাটি মসজিদে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন, মিজানুর সম্পাদক


155 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কাশিবাটি মসজিদে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন, মিজানুর সম্পাদক
জুন ৩, ২০২২ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সোহরাব হোসেন সবুজ ::

কালিগঞ্জের নলতা ইউনিয়নের ঐতিহ্যবাহী কাশিবাটি বায়তুন নুর জামে মসজিদে ত্রিবার্ষিক নির্বাচন হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্যে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। মসজিদের কমিটির মেয়াদ শেষ হওয়ায় মুসল্লিদের মধ্যে বিভিন্ন প্রতিক্রিয়া দেখা দেয়। এতে করে একটি সুষ্ঠু নির্বাচন করার লক্ষে মে মাসের প্রথম জুম’আয় নির্বাচন কমিশন গঠন হয়। মুসল্লিদের সম্মতিতে ৫জন নির্বাচন কমিশনার দায়িত্ব নেন, যথাক্রমে উপজেলা স্বাস্থ্যকর্মী নাজিম উদ্দীন লেলিন, সাংবাদিক ও শিক্ষক সোহরাব হোসেন সবুজ, সাবেক সেনা সদস্য হেলাল খান, জাকির হোসেন খান মিন্টু ও আব্দুস সবুর।
নির্বাচন কমিশন অত্যান্ত দক্ষতার সাথে মে মাসের শেষ জুম’আর দিন একটি স্বচ্ছ ও সুষ্ঠু নির্বাচন উপহার দেন। সকাল ১০ টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে ১ টা ৩০ মি পর্যন্ত মুসল্লিদের ভোট গ্রহন হয়। ২৬৩ টি ভোটারের মধ্যে ২১৭ টি ভোট কাউন্ট হয়। যার মধ্যে মিনার প্রতীক নিয়ে ১১১ টি ভোট পেয়ে মিজানুর রহমান পুনরায় মসজিদের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এবং তার নিকটতম প্রতিদন্দি ছিলেন মাইক প্রতীকে শেখ মহব্বত আলী। নবনির্বাচিত সাধারণ সম্পাদক তার মনোগত মুসল্লি নিয়ে পূর্নাঙ্গ কমিটি গঠন করবেন।
এ লক্ষে ৩ জুন শুক্রবার জুম’আর সময় নির্বাচন কমিশনার সোহরাব হোসেন সবুজ উপস্থিত মুসল্লিবৃন্দের সামনে নবনির্বাচিত সেক্রেটারি মো. মিজানুর রহমানের নিকট দায়িত্বভার অর্পন করেন। এবং মসজিদের উন্নয়নে সব ভেদাভেদ ভুলে সকল মুসল্লিদের একত্রিত হয়ে আন্তরিকভাবে কাজ করার আহব্বান জানান নির্বাচন কমিশনার সােহরাব হোসেন সবুজ। এসময় নির্বাচিত সেক্রেটারি মো. মিজানুর রহমানও সকলকে ধন্যবাদ জানিয়ে আন্তরিক সহযোগিতা কামনা করেন।