‘কিংবদন্তী আপনাকে শ্রদ্ধা’


310 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘কিংবদন্তী আপনাকে শ্রদ্ধা’
এপ্রিল ৫, ২০১৭ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে মাশরাফি বিন মর্তুজার অবসরের ঘোষণায় সারা দেশের ক্রিকেটপ্রেমীদের মতো তার সতীর্থরা ভীষণ আবেগাপ্লত হয়ে পড়েছেন। মঙ্গলবার আকস্মিকভাবে অবসরের ঘোষণা দেন মাশরাফি। শ্রীলংকার বিপক্ষে চলা টি-টোয়েন্টি সিরিজটির পরে আর এই জার্সিতে দেখা যাবে না ম্যাশকে।

তাকে নিয়ে ফেসবুকে সতীর্থ মাহমুদুল্লাহ রিয়াদ লিখেছেন, ‘মাশরাফি ভাই, আন্তর্জাতিক টি২০তে আপনার অসাধারণ অর্জনের জন্য প্রথমেই অভিনন্দন জানাচ্ছি। আমরা আপনাকে মিস করবো, বিশেষ করে আমি। আপনি আমার ভাই, বন্ধু যার কাছে আমি সব বলতে পারি। আপনি যোদ্ধা, দক্ষ নেতা, অধিনায়ক এবং সত্যিকারের চ্যাম্পিয়ন। সত্যিই খারাপ লাগছে কিন্তু এভাবেই আমাদের জীবন অতিবাহিত হয়! একটি দলকে কীভাবে পরিবারের মতো চালাতে হয় আপনি শিখিয়েছেন। আপনার কাছ থেকে অনেক কিছু শিখেছি। কোনো সন্দেহ নেই আপনি অসাধারণ একজন খেলোয়াড় এবং সবচেয়ে যেটা গুরুত্বপূর্ণ আপনি অনেক ভালো একজন মানুষ। ম্যাশ, আমরা আপনাকে ভালোবাসি। কিংবদন্তী আপনাকে শ্রদ্ধা। ‘

তামিম ইকবাল ফেসবুকে লিখেছেন, ‘আমাদের ক্যাপ্টেন মাশরাফি ভাইকে নিয়ে যতই বলা হোক না কেন তাতেও কম হয়ে যাবে। হয়তো তার কোনো বিশ্বরেকর্ড নেই কিংবা ৪০০/৫০০ উইকেট তিনি পাননি অন্য দেশের ক্রিকেট কিংবদন্তীদের মতো। কিন্তু বাংলাদেশের ক্রিকেটে নিজের মতো করে তিনি যে ছাপ রেখে গেছেন, তাতে কোনো সন্দেহ নেই।

বাংলাদেশ ক্রিকেটে যে পরিবর্তন এখন আমরা দেখছি এবং গর্ব করি সেটা তার নেতৃত্বে ভর করেই এসেছে। আমার কাছে এটা বিশ্বরেকর্ড কিংবা ৪০০ উইকেট নেয়ার মতোই। ড্রেসিং রুমকে কীভাবে পরিবারের মতো চালাতে হয় এবং প্রত্যাশিত ফলাফল অর্জন করতে হয় তিনি তার উদাহরণ সৃষ্টি করেছেন। মাশরাফি আমার কাছে জীবন্ত কিংবদন্তী।

আপনার সামনের দিনগুলোর জন্য শুভকামনা। ক্যাপ্টেন আপনাকে খুব মিস করবো। ‘