কিংস্টনে ব্যাটে-বলে উজ্জ্বল সাকিব


273 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কিংস্টনে ব্যাটে-বলে উজ্জ্বল সাকিব
জুলাই ১৮, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
কিংস্টনের স্যাবিনা পার্কে আরও উজ্জ্বল সাকিব আল হাসান। আগের ম্যাচে ব্যাট হাতে ঝড় তোলা বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার এবার আলো ছড়িয়েছেন বল হাতেও। তার অলরাউন্ড নৈপুণ্যে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসকে ১০৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে জ্যামাইকা তালাওয়াহস।

রোববার ষোড়শ ওভারে ক্রিজে এসে সেন্ট কিটসের বোলারদের ওপর চড়াও হন সাকিব। বাঁহাতি ব্যাটসম্যান খেলেন অপরাজিত ৩৪ রানের কার্যকর ইনিংস। তার ১৭ বলের ইনিংস সমৃদ্ধ ৫টি চার ও একটি ছক্কায়।

কিংস্টনে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৮৩ রান করে জ্যামাইকা।
২০ রানে দুই উইকেট হারিয়ে শুরুতে চাপে পড়ে জ্যামাইকা। সেখান থেকে দলকে টেনে তোলার কৃতিত্ব কুমার সাঙ্গাকারা ও রোভম্যান পাওয়েলের (২৩ বলে ৩৫)।

৪৭ বলে ৭টি চার ও দুটি ছক্কায় ৬৫ রানের দারুণ এক ইনিংস খেলেন অভিজ্ঞ সাঙ্গাকারা। পরপর দুই বলে তিনি এবং আন্দ্রে রাসেল ফিরে যাওয়ার পর প্রায় একাই দলকে দুইশ’ রানের দিকে নিয়ে যান ছয় নম্বরে নামা সাকিব। তার ঝড়ো ব্যাটিংয়ে শেষ ৪ ওভারে ৪৪ রান সংগ্রহ করে জ্যামাইকা।

জবাবে ১৫ ওভার ৫ বলে ৭৫ রানে অলআউট হয়ে যায় সেন্ট কিটস।
বল হাতেও সমান কার্যকর ছিলেন সাকিব। ২ ওভার বল করে দুই রান দিয়ে ২ উইকেট নেন এই বাঁহাতি স্পিনার।

বিশাল লক্ষ্য তাড়ায় কখনও জয়ের মতো পরিস্থিতি তৈরি করতে পারেনি সেন্ট কিটস। তৃতীয় বলে লেন্ডল সিমন্সকে হারানো দলটি পারেনি তেমন কোনো জুটি গড়তে। নিয়মিত বিরতিতে উইকেটে হারিয়ে অনেক আগেই ম্যাচ থেকে ছিটকে যায় তারা।

সর্বোচ্চ ২৩ রান করেন জোনাথন কার্টার। এভিন লুইসের ব্যাট থেকে আসে ১৭ রান।
১৯ রানে তিন উইকেট নিয়ে জ্যামাইকার সেরা বোলার কেসরিস উইলিয়ামস। সাকিবের মতো ডেল স্টেইন (২/৫) ও রাসেলও (২/১১) নেন দুটি করে উইকেট।