কিমের সঙ্গে দেখা হলে কৃতার্থ হবেন‌ ট্রাম্প!


258 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কিমের সঙ্গে দেখা হলে কৃতার্থ হবেন‌ ট্রাম্প!
মে ২, ২০১৭ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
কিমের সঙ্গে দেখা হলে কৃতার্থ হবেন‌ ট্রাম্প!। মন্তব্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। তবে হ্যাঁ মার্কিন প্রেসিডেন্ট বলে কথা। আজ বললে কালই দেখা করতে ছুটবেন না। বরং সঠিক সময় বুঝে, দিনক্ষণ স্থির করে তবেই যাবেন।

একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে নিজেই একথা জানিয়েছেন ট্রাম্প। তিনি বলেছেন, ‘‌কিম জং উনের সঙ্গে দেখা করতে বিন্দুমাত্র আপত্তি নেই আমার। অনুকূল পরিস্থিতিতে ওঁর সঙ্গে দেখা হলে বরং সম্মানিতই বোধ করব। ’‌

নিষেধাজ্ঞা অগ্রাহ্য করে লাগাতার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে এসেছে উত্তর কোরিয়া। জানুয়ারি মাসে ট্রাম্প ক্ষমতায় আসার পর থেকে এখনও পর্যন্ত পাঁচবার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে তারা। নৌ-বহর পাঠানো হোক বা পরমাণু হামলার হুমকি— কোনো রকম মার্কিন হুঁশিয়ারিতেই দমানো যায়নি রাষ্ট্র নেতা কিম জংকে।

দুই দেশের মধ্যে সম্পর্ক এতটাই তিক্ত যে ক্ষমতায় থাকাকালীন আজ পর্যন্ত কোনও মার্কিন প্রেসিডেন্ট উত্তর কোরিয়ার রাষ্ট্রনেতাদের সঙ্গে দেখা করেননি। তাই ট্রাম্পের এমন মন্তব্য চটেছেন সমালোচকরা। তবে বিতর্ক টের পেয়েই সাফাই দিতে এগিয়ে এসেছেন হোয়াইট হাউসের সংবাদ সচিব শন স্পাইসার। তাঁর মতে, এখুনি কিমের সঙ্গে দেখা করার কোনও ইচ্ছে নেই মার্কিন প্রেসিডেন্টের। বরং বাধ্য ছেলের মতো  উত্তর কোরিয়া যদি কথা শুনে ক্ষেপণাস্ত্র পরীক্ষা বন্ধ করে, তখন না হয় ভেবে দেখা যাবে।