কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন


148 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন
অক্টোবর ১৭, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::

কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ক্ষুব্ধ নাগরিক সমাজের ব্যানারে রবিবার সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
জেলা মন্দির সমিতির সভাপতি বিশ্বনাথ ঘোষের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা মন্দির সমিতির সহ-সভাপতি অ্যাড. সোমনাথ ব্যানার্জী, সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি মমতাজ আহম্মেদ বাপী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সুজন, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যাণার্জি, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক স্বপন কুমার শীল, জেলা নাগরিক কমিটির আহবায়ক অধ্যাপক আনিসুর রহিম, জেলা জাসদ সভাপতি ওবায়দুস সুলতান বাবলু, সাধারণ সম্পাদক সুধাংশু শেখর সরকার, আওয়ামীলীগ নেতা ডা: সুশান্ত ঘোষ, সাংবাদিক রঘুন্থা খাঁ, বাসদ নেতা অধ্যাপক নিত্যানন্দ সরকার, জেলা মন্দির সমিতির সহ-সম্পাদক বিকাশ চন্দ্র দাস, বাংলাদেশ মহিলা পরিষদের সাতক্ষীরা জেলা শাখার সভাপতি আঞ্জুয়ারা বেগম, সাধারণ সম্পাদক জোছনা দত্ত প্রমুখ।
বক্তারা বলেন, শারদীয় দূর্গাপুজা চলাকালিন কুমিল্লার নানুয়ার দীঘির পাড় মন্দিরে পরিকল্পিতভাবে রেখে দেওয়া পবিত্র কোরআন শরীফকে নিয়ে কুমিল্লা, চট্টগ্রাম, চাঁদপুর, নোয়াখালি, সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে যে সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টি করা হয়েছে তা কোন স্বাধীন দেশের সভ্য মানুষের কাজ হতে পারে না। কোরান অববমাননার দোহাই দিয়ে একটি মৌলবাদি গোষ্ঠী বর্বোরচিত এ হামলা চালিয়েছে বলে দাবী করেন বক্তারা। বক্তারা এ সময় ধর্মীয় সংখ্যালঘু সুরক্ষা আইন বাস্তবায়ন এবং মন্দিরে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারসহ দ্রুত বিচার আইনে মামলা নিষ্পত্তি করার জোর দাবী জানান। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, স্বদেশ এর নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত।