কুশখালি সীমান্তের বিপরীতে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী নিহতের ঘটনায় থানায় পৃথক ৩টি মামলা দায়ের


271 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কুশখালি সীমান্তের বিপরীতে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী নিহতের ঘটনায় থানায় পৃথক ৩টি মামলা দায়ের
নভেম্বর ১৯, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :

সাতক্ষীরার কুশখালি সীমান্তে ভারতীয় বিএসএফের গুলিতে বাংলাদেশী গরু রাখাল মোসলেম নিহতের ঘটনায় ১২ জনকে আসামি করে থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে।

শনিবার বিকেলে নিহত মোসলেম উদ্দীনের স্ত্রী সদর উপজেলার পাচরকি গ্রামের মারুফা খাতুন বাদী হয়ে চার জনের নামে একটি মামালা দয়ের করেন। অপরদিকে, একই সময়ে বিজিবি বাদী হয়ে আরো ৮ জনকে আসামী করে দুটি মামলা দায়ের করেন।

আলোচিত এই হত্যা মামলার আসামিরা হলেন, সাতক্ষীরা সদর উপজেলার কাউনডাঙ্গা গ্রামের গরু চোরাকারবারি সাইদুর রহমান, একই গ্রামের আলি হোসেন, হাছান সরদার ও হওয়ালখালি গ্রামের আরিফুর রহমানসহ ১২ জন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১৫ নভেম্বর মঙ্গলবার উপরোক্ত আসামীরা মারুফা খাতুনের স^ামী মোসলেম উদ্দীনকে ভারত থেকে গরু আনার জন্য নিয়ে যায়। ভোর রাতে গরু নিয়ে আসার সময় বিএসএফ সদস্যরা তাকে কুশখালি সীমান্তের বিপরীতে গুলি করে হত্যা করে।

সাতক্ষীরা সদর থানার ওসি ফিরোজ হোসেন মোল্যা মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, বিএসএফের গুলিতে নিহত মোসলেম উদ্দীনের স্ত্রী মারুফা খাতুন বাদী হয়ে ৪জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেছেন।

অপরদিকে, একই সময় বিজিবি বাদী হয়ে আরও আরো ৮ জনকে আসামী করে দুটি মামলা দায়ের করেন। তিনি আরো জানান, আসামীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে।

##