কৃষকদের মাঝে বিনামূল্যে গ্রীষ্মকালিন টমেটোর বীজ বিতরণ


168 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কৃষকদের মাঝে বিনামূল্যে গ্রীষ্মকালিন টমেটোর বীজ বিতরণ
মে ১১, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

কৃষি গবেষণা কেন্দ্র, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, সাতক্ষীরা এর উদ্যোগে কৃষকদের মাঝে বিনামূল্যে গ্রীষ্মকালিন টমেটোর বীজ বিতরণ করা হয়।
অদ্য ১১ মে, ২০২০ খ্রি: সোমবার সকাল ১১ টায় কৃষি গবেষণা কেন্দ, বেনারপোত্রা অফিসে আয়োজিত এই বীজ বিতরণ অনুষ্ঠানে সাতক্ষীরা জেলার কলারোয়া, তালা, শ্যামনগর, কালিগঞ্জ ও সাতক্ষীরা সদর উপজেলার মোট ৬০ জন কৃষকের মাঝে বারি হাইব্রিড টমেটো-৪.৮,১০ ও ১১ (গ্রীষ্মকালিন) এর বীজ বিতরণ করা হয়। উল্লেখ্য যে করোনা পরবর্তী খাদ্যসংকট মোকাবিলা ও প্রতি ইঞ্চি জমির সুষ্ঠু ব্যবহারের গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা ও গ্রীষ্মকালিন টমেটো চাষ বৃদ্ধিতে মাননীয় কৃষিমন্ত্রী প্রতিশ্রুতি মোতাবেক এই বীজ বিতরণ করা হয়।
উক্ত বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা (চ:দা:) ড. মো: মোশাররফ হোসেন। ড. মো: মোশাররফ হোসেন বলেন গত (৩ অক্টোবর) ২০১৯ সালে তালা উপজেলা নগরঘাটা গ্রামে বাংলাদেশ কৃষি গবেষণা ইসস্টিউিট কর্তৃক আয়োজিত গ্রীষ্মকালিন টমেটোর উপর এক মাঠ দিবসে বর্তমান সরকারের মাননীয় কৃষি মন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি গ্রীষ্মকালিন টমেটোর আবাদ বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন এবং মাননীয় কৃষিমন্ত্রীর সেই নির্দেশনা মোতাবেক কৃষকদের মাঝে এই বীজ বিতরণ করা হয়। তিনি আরো বলেন, অধিক মুনাফা উৎপাদনকারি এই গ্রীষ্মকালিন টমেটো করোনা পরবর্তী কাদ্য সংকট বিশেষত সবজির চাহিদা পূরণে সহায়ক হবে। এসময় তিনি করোনা ভাইরাস থেকে নিজেকে ও তাদের পরিবারকে রক্ষার জন্য আতংকিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ প্রদান করেন এবং সরকারের দেযা সকল নির্দেশনা যথাযথভাবে মেনে চলতে বলেন। অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন বৈজ্ঞানিক কর্মকর্তা জনাব অলি আহমেদ ফকির এবং বৈজ্ঞানিক সহকারি জনাব মো: মশিউর রহমান, মো: মতিউর রহমান, মো: আব্দুস সামাদ ও মো: রফিকুল ইসলাম। সমগ্র অনুষ্ঠানটি পারষ্পারিক সামাজিক দূরত্ব বজায় রেখে সম্পন্ন করা হয়।

#