কৃষকরাই আমাদের কে বাঁচিয়ে রেখেছে : জেলা আ’লীগ সম্পাদক নজরুল ইসলাম


347 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কৃষকরাই আমাদের কে বাঁচিয়ে রেখেছে : জেলা আ’লীগ সম্পাদক নজরুল ইসলাম
অক্টোবর ৯, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

এম. বেলাল হোসাইন :
সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম বলেছেন, কৃষকরাই আমাদের কে বাঁচিয়ে রেখেছে। এদেশে কৃষিতে বিপ্লব ঘটিয়েছিলো কৃষকরাই। তারা অক্লান্ত  পরিশ্রম করে জমি কেটে ফসল উৎপাদন করে। আর সেই কৃষকদের যথাযথ মূল্যায়ন আমাদের দেশের অন্যকোন সরকারের সময়ে হয়নি। আর এই কৃষকরাই হচ্ছে কৃষকলীগ।

বাংলাদেশ আওয়ামীলীগ কৃষকদের দল। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর কৃষকদের কৃষি ঋণ ও সারের দাবিতে কোন মানববন্ধন করতে হয়নি। সমাজের নির্যাতিত, নিপীড়িত মানুষদের জন্য রাজনীতি করে আওয়ামীলীগ। আওয়ামীলীগ গণমানুষের দল, আওয়ামীলীগ সমাজের নিরিহ অসহায় মানুষের দল। সেকারণে কৃষকদের ঐক্যবদ্ধহয়ে দেশের উন্নয়নে কাজ করতে হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাচ্ছে এদেশের কৃষকদের ভাগ্য। আজ কৃষকদের সার ও ডিজেলের জন্য দূর্ভোগের শিকার হতে হয়না।

তিনি শুক্রবার বিকেলে সরকারি কলেজ গেট সংলগ্ন কৃষিকলীগ আয়োজিত ২নং ওয়ার্ড কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কৃষকলীগ নেতা শামসুল আলমের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মঞ্জুর হোসেন, বিশেষ অতিথি ছিলেন, পৌর আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আবু সায়ীদ, ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, পৌর কাউন্সিলর জ্যোন্সা আরা, জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক  সৈয়দ হায়দার আলী তোতা, প্রচার সম্পাদক মোনজ কুমার, উপজেলা কৃষকলীগের আহবায়ক তাজমিনুর রহমান টুটুল, প্রভাষক হেদায়েতুল্লাহ। এছাড়া আরো উপস্থিত ছিলেন, ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আইয়ুব আলী মোল্যা, ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুস সেলিম, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সবুর খান, ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ। অনুষ্ঠানের উদ্বোধন করেন শেখ ইয়াকুব আলী। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মো: সিরাজুল ইসলাম। অনুষ্ঠান শেষে সর্বসম্মতিক্রমে মোহাম্মাদ আলী বাবু কে সভাপতি ও মো: হোসেন  আলীকে সাধারণ সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট ২নং ওয়ার্ড কৃষকলীগের কমিটি গঠন করা হয়।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক এস এম রেজাউল ইসলাম।