কৃষি শ্রমিকের অধিকার ও ক্ষমতায়ন বিষয়ক বাৎসরিক সংলাপ অনুষ্ঠিত


300 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কৃষি শ্রমিকের অধিকার ও ক্ষমতায়ন বিষয়ক বাৎসরিক সংলাপ অনুষ্ঠিত
ফেব্রুয়ারি ২৫, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
বেসরকারী উন্নয়ন সংস্থা আইডিয়ালের উদ্যোগে ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় ‘‘কৃষি শ্রমিকের ক্ষমতায়ন’’ প্রকল্পের আওতায় আইডিয়ালের ইটাগাছাস্থ নিজস্ব কার্যালয়ের প্রশিক্ষণ কক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় কৃষি শ্রমিকের অধিকার ও ক্ষমতায়ন বিষয়ক বাৎসরিক সংলাপের আয়োজন করা হয়।

সংলাপে সভাপতিত্ব করেন কৃষি শ্রমিকের অধিকার ও বাস্তবায়ন কমিটির সভাপতি মোঃ আব্দুল খালেক। প্রধান অতিথি ছিলেন, সাতক্ষীরা সদর উপজেলা কৃষি অফিসার মোঃ আমজাদ হোসেন, প্রধান অতিথি বলেন, বাংলাদেশ কৃষি নির্ভর দেশ। কৃষি এদেশের চালিকা শক্তি। কৃষি শ্রমিকরা মাথার ঘাম পায়ে ফেলে সোনার ফসল ফলায়। কিন্তু তাদের যে অধিকার সে অধিকার থেকে যেন বঞ্চিত না হয় সে বিষয়ে আমাদের লক্ষ্য রাখতে হবে।

স্বাগত বক্তব্য রাখেন ট্রেনিং এন্ড মনিটরিং অফিসার মোঃ শহিদুল্লাহ সরদার। প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন প্রকল্প ব্যবস্থাপক শামীম আখতার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপসহকারী কৃষি কর্মকর্তা শওকত হায়দার, আফজাল হোসেন, সীমন্ত কুমার দাশ, ও ফজিলাতুন্নেছা প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রকল্পের জুনিয়র প্রজেক্ট অফিসার মোঃ তহিদুজ্জামান (তহিদ)
আরও বক্তব্য রাখেন জমির মালিক আনারুল ইসলাম, সিরাজুল ইসলাম, মিজানুর রহমান। কৃষি শ্রমিকদের মধ্যে বক্তব্য দেন, রুমা আক্তার, কালিমতি, মোস্তাফিজুর রহমান।
সংলাপে অংশগ্রহণ করেন, সরকারী কৃষি কর্মকর্তাবৃন্দ, জমির মালিকগন, ও কৃষি শ্রমিকবৃন্দসহ ৩০ জন নারী পুরুষ। এছাড়া ও উপস্থিত ছিলেন মাঠ সংগঠক মাহমুদুল হাসান, দেবব্রত মন্ডল, মনোয়ারা খাতুন প্রমুখ।