কেমন হবে আজ ব্রাজিলের একাদশ


141 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কেমন হবে আজ ব্রাজিলের একাদশ
ডিসেম্বর ২, ২০২২ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

আগেই শেষ ষোলো নিশ্চিত করায় ক্যামেরুনের বিপক্ষে বেশ বড় পরিবর্তন করে একাদশ সাজাবেন ব্রাজিল কোচ তিতে। তবে শেষ ১৬ নিশ্চিত হলেও, গ্রুপসেরা হতে ক্যামেরুনের বিপক্ষে ম্যাচ থেকে একটি পয়েন্ট নিতেই হবে সেলেকাওদের।

চোটজর্জর ব্রাজিলের এই ম্যাচে তিন তারকা খেলছেন না। নেইমার এই ম্যাচেও খেলতে পারবেন না। ব্রাজিলের বিভিন্ন গণমাধ্যম বলছে, শুধু গ্রুপপর্ব থেকেই নয়, পুরো বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন নেইমার। তবে কোচ অথবা ব্রাজিলের টিম ম্যানেজমেন্টের কেউ এখনও এ বিষয়ে মুখ খোলেননি। এদিকে ক্যামেরুনের বিপক্ষে সেরা একাদশ নামানোর পরিকল্পনা নেই ব্রাজিলের। বেঞ্চে থাকা খেলোয়াড়দের একবার পরীক্ষা করে দেখতে চান ব্রাজিল কোচ।

ব্রাজিলিয়ান গণমাধ্যম ‘গ্লোবো’ এরই মধ্যে ক্যামেরুনের বিপক্ষে সম্ভাব্য একাদশ দিয়েছে। সেখানে দেখা গেছে, অ্যালিসন বেকারের বদলে গোলপোস্টের নিচে আজ দাঁড়াবেন এডারসন। সেন্টার ব্যাক দু’জন হলেন ব্রেমার এবং এডার মিলিতাও। দানিলো বদলে সুইসদের বিপক্ষে রাইট ব্যাক হিসেবে খেলেছিলেন মিলিতাও। নিয়মিত অধিনায়ক থিয়াগো সিলভা বিশ্রামে থাকায় রাইট ব্যাক দানি আলভেজ এ ম্যাচে নেতৃত্ব দেবেন। ৩৯ বছর বয়সে খেলতে নেমে ব্রাজিলের পক্ষে সবচেয়ে বেশি বয়সে বিশ্বকাপ খেলার রেকর্ডও করতে যাচ্ছেন তিনি।

গত ম্যাচে এলেক্স সান্দ্রোর বদলে ম্যাচের শেষ দিকে নেমেছিলেন লেফট ব্যাক অ্যালেক্স তেলেস। আজ তিনি শুরু থেকেই নামবেন। ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে ফ্যাবিনহো এবং গুইমারেস বা ফ্রেডের মধ্যে একজন খেলবেন। ফলস নাইন হিসেবে আজ শুরু থেকেই নামবেন রদ্রিগো। দুই উইংয়ে গ্যাব্রিয়েল মার্তেনেল্লি ও অ্যান্থনি। সেন্টার ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। এই একাদশের কেবল মিলিতাও ও ফ্রেড গত ম্যাচের শুরুর একাদশে ছিলেন। বাকি ৯ জনই শুরুর একাদশে প্রথম সুযোগ পাচ্ছেন। তবে ব্রাজিলের এই রিজার্ভ একাদশও তারকায় ঠাসা। অনেক দলের সেরা একাদশেও হয়তো এর অর্ধেক তারকা নেই।

সংবাদ সম্মেলনে ক্যামেরুন ম্যাচের একাদশ নিয়ে পরিস্কার করে কিছু বলেননি তিতে, ‘আমাদের ২৬ জন সর্বোচ্চ পর্যায়ের অ্যাথলেট রয়েছে। কারা খেলবে? লিভারপুলের ফ্যাবিনহো আছে, সিটির এডারসন আছে, মার্তেনেল্লি ও জেসুস আছে; যারা কিনা আর্সেনালের মূল ভরসা। সত্যিকার অর্থেই আমাদের দলে ভীষণ প্রতিদ্বন্দ্বিতা চলে। আমার কাজ হলো এই প্রতিদ্বন্দ্বিতার জন্য সর্বোত্তম পরিস্থিতি তৈরি করা।’