কেশবপুর-পাটকেলঘাটা সড়কের সেনপুরে ভ্যান শ্রমিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ


326 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কেশবপুর-পাটকেলঘাটা সড়কের সেনপুরে ভ্যান শ্রমিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ
অক্টোবর ১৯, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মহেদেী হাসান :
কেশবপুর-পাটকেলঘাটা সড়কের সেনপুরে মঙ্গলবার সকালে ভ্যান শ্রমিকদের উপর হামলার ঘটনা ঘটেছে। প্রতিবাদে শ্রমিকরা উপজেলার বগা মোড়ে মানববন্ধন ও সমাবেশ করেছে।

সূত্রে জানাগেছে, কেশবপুর উপজেলার সুড়িঘাটা বাজারে প্রায় ১ শত বছর যাবৎ প্রতি বৃহস্পতিবার ও রবিবার গরুর হাট বসে। ঐ হাট থেকে সরকার প্রতিবছর হাজার হাজার টাকা রাজস্ব পেয়ে থাকে। অথচ একই দিন সুড়িঘাটা গরু হাটের মাত্র ৭ শত হাত দূরে কেশবপুর উপজেলার বগা মৌজায় সেনপুরে সড়কের উপর অপর একটি গরুর হাট বসায় তালা থানার সেনপুরবাসি। কেশবপুর-সাতক্ষীরার জনগুরুত্বপূর্ণ সড়কে গরুর হাট বসায় যে কোন সময় মারাতœক সড়ক দূর্ঘটনার আশংকা দেখা দিয়েছে।

বিষয়টা নিয়ে দু-উপজেলার সীমান্তবাসির মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যার ফলে বিদ্যানন্দকাটি ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তা সাইফুল কবির টিপু সরেজমিন বগা মৌজার সীমানায় লাল পতাকা টাঙ্গিয়ে দেন এবং কেশবপুরের বগা মৌজায় তালা থানার কোন হাট না বসানোর নির্দেশনা দেন। কিন্ত সেনপুরবাসি উক্ত লাল পতাকা উঠিয়ে ফেলেদিয়ে যথারীতি গরুর হাট বসিয়েছেন।

এদিকে মঙ্গলবার সকালে বগা গ্রামের ভ্যান চালক আবু বক্কর সিদ্দিক ও চিংড়া গ্রামের ভ্যান চালক আমিনুর যাত্রী নিয়ে সেনপুর সড়ক দিয়ে যাওয়ার সময় সেনপুর গ্রামের বিএনপি নেতা শাহিনুর রহমান, আব্দুল হাকিম, বাবলু রহমান, আনিসুর রহমান, ইউপি সদস্য মফিদুলের নেতৃত্বে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে তাদের উপর হামলা করে। এসময় সেনপুর গ্রামের ফিড ব্যবসায়ী আসাদুজ্জামান হামলায় বাঁধা দিলে শফি ও হাফিজুর তাঁর উপর হামলা করে নগদ টাকা ছিনিয়ে নেয়।

ঘটনার প্রতিবাদে ও হামলাকারিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মঙ্গলবার দুপুরে কেশবপুর উপজেলার বগামোড়ে শ্রমিকরা মানববন্ধন ও সমাবেশ করেছে।

সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক এস এম বাবর আলী, হাসানপুর ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক আলাউদ্দীন, মুক্তিযোদ্ধা লেয়াকত আলী, ওয়ার্কাস পার্টির আব্দুর রাজ্জাক, দলিতপরিষদের আসীম দাস, আওয়ামী লীগনেতা মজিবর মোড়ল, আবুল কাশেম শেখ, ভ্যান শ্রমিক আঃ জলিল, আঃ গফ্ফার, শাহীন, মেহেদী, রফিকুল, ইমরান প্রমুখ।
##